শিরোনাম
প্রচ্ছদ / গণমাধ্যম / রাঙ্গামাটিতে পাহাড় ধ্বসের ঘটনায় নিহত ও আহতদের উদ্ধার কাজে নিয়োজিত সেচ্চাসেবকদের সম্মাননা

রাঙ্গামাটিতে পাহাড় ধ্বসের ঘটনায় নিহত ও আহতদের উদ্ধার কাজে নিয়োজিত সেচ্চাসেবকদের সম্মাননা

তরুন প্রজন্ম যেভাবে রাঙ্গামাটি ক্ষতিগ্রস্থ মানুষের পাশে দাঁড়িয়েছে তা স্মরনীয় হয়ে থাকবে বলে মন্তব্য করেছেন রাঙ্গামাটি রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল গোলাম ফারুক। তিনি বলেন, গত ১৩ জুন রাঙ্গামাটির পাহাড় ধ্বসের ঘটনায় ক্ষতিগ্রস্থ মানুষ কষ্ট লাঘবে রাঙ্গামাটির তরুন প্রজন্ম না থাকলে রাঙ্গামাটির প্রশাসনকে আরো বেগ পেতে হতো। তরুন প্রজন্ম যেভাবে তাদের নিজেদের সকল শখ আল্লাদ ভুলে অসহায় মানুষের পাশে ছিলো তা স্মরনীয় হয়ে থাকবে। তিনি বলেন, আজ এই সকল স্বেচ্ছাসেবকদের সম্মানিত করতে পেরে নিজেদেরকে গর্বিত মনে হচ্ছে।
গতকাল রাঙ্গামাটিতে ১৩ জুনের পাহাড় ধ্বসের ঘটনায় নিহত ও আহতদের উদ্ধার কাজে নিয়োজিত সেচ্চাসেবকদের রাঙ্গামাটি সদর সেনা জোনের পক্ষ থেকে ৭২জন সেচ্ছাসেবককে এই সম্মাননা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
রাঙ্গামাটি রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল গোলাম ফারুক, জেলা প্রশাসক মানজারুল মান্নান, রাঙ্গামাটি সদর জোন কমান্ডার লেঃ কর্ণেল রিদুয়ান ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ শহীদ উল্লাহ তরুন উদীয়মান সেচ্ছাবেকদের হাতে সম্মাননা ক্রেষ্ট তুলে দেন।
এই ৭২জন সেচ্ছাসেবক ১৩ জুনের পাহাড় ধ্বসের ঘটনার পর ক্ষতিগ্রস্থ এলাকা থেকে নিহত ও আহতদের উদ্ধারে সহায়তা করে এবং আশ্রয় কেন্দ্রগুলোতে লোকজনকে সরিয়ে নিতে সাহায্য করে। এছাড়া স্বেচ্ছাসেবকরা রাঙ্গামাটির ১৯ টি আশ্রয় কেন্দ্রে ক্ষতিগ্রস্থ লোকজনের মাঝে খাবার বিতরণ সহ বিভিন্ন সেবা মুলক কাজ করে।
অনুষ্ঠানে সদর জোন জোন ও রিজিয়নের সেনা কর্মকর্তাসহ অন্যান্য অতিথিবৃন্দ উপস্থিত ছিলেন।

পড়ে দেখুন

অধিক শস্য ফলনের জন্য বিদ্যুৎ ব্যবহারে সবাইকে সাশ্রয়ী হবার আহ্বান প্রধানমন্ত্রীর

॥ ডেস্ক রিপোর্ট ॥ প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিদ্যুৎ ব্যবহারে সাশ্রয়ী হবার পাশাপাশি সকলকে সঞ্চয় করার …