শিরোনাম
প্রচ্ছদ / ব্রেকিং নিউজ / রাঙ্গামাটি বনরূপা বাজারে বিষাক্ত জেলিযুক্ত চিংড়ি জব্দ

রাঙ্গামাটি বনরূপা বাজারে বিষাক্ত জেলিযুক্ত চিংড়ি জব্দ

॥ নিজস্ব প্রতিবেদক ॥ সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য ফিরোজা বেগম চিনুর অভিযোগের ভিত্তিতে শহরের বনরূপা বাজারে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে রাঙ্গামাটি জেলা ম্যাজিস্ট্রেট রফিকুল হক বিষাক্ত জেলিযুক্ত চিংড়ি রাখার দায়ে মোঃ সেলিম নামে এক অসাধু ব্যবসায়ীকে ২ হাজার টাকা অর্থদন্ডসহ চিংড়ি জব্দ করা হয়।
সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য ফিরোজা বেগম চিনু অভিযোগ করে বলেন, শনিবার (১৯ আগষ্ট) সকালে তার স্বামী শহরের বনরূপা বাজার থেকে মাছ ব্যবসায়ী সেলিমের কাছ থেকে চিংড়ি মাছ ক্রয় করে নিয়ে যায়। বাসায় নিয়ে দেখে চিংড়ি মাছের মাথার ভিতর এক প্রকার জেলি। জেলি হাত দিয়ে স্পর্শ করার সাথে সাথে তার মেয়ের হাত ফুলে যায়।
পরে তিনি রাঙ্গামাটি কোতয়ালী থানায় অভিযোগ করে। পরে বনরূপা বাজারে দ্রুত ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়। এ সময় হাতে নাতে আটক করা হয় বিষাক্ত জেলি যুক্ত চিংড়ি মাছ ব্যবসায়ী সেলিমকে। পরে বিষাক্ত জেলি যুক্ত চিংড়ি মাছ বিক্রির অপরাধে ২ হাজার টাকা অর্থ দন্ড দিয়ে ছেড়ে দেওয়া হয়। মহিলা সংসদ সদস্য বলেন একটি প্রথম বারের মতো আমরা ব্যবসায়ীদের সচেতন করার জন্য করেছি। আমরা কেউ বিষ বিক্রয় করবো না বিষ খাবো না। আপনারা আমাদের টাকা দিয়ে যা খাওয়াচ্ছেন তা আমরা খাচ্ছি। একটা কথা মনে রাখবেন আজকের এই ঘটনায় অনেক জনের শিক্ষা হয়েছে। এই ব্যবসায়ীকে আমরা আজ ক্ষমা করে দিলাম। আগামী যাতে এই রকম কোন কাজ না ঘটে তার জন্য সকলকে সচেতন হতে হবে।
ভ্রাম্যমান আদালত পরিচালনাকারী রাঙ্গামাটি জেলা ম্যাজিস্ট্রেট রফিকুল হক জানান, জেলা প্রশাসনের নির্দেশে বাজার মনিটরিং ও নিয়মিত ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হচ্ছে। এই ধরণের কোন অসাধু ব্যবসায়ীকে ছাড় দেওয়া হবেনা। রাঙ্গামাটি বাজারে বিষাক্ত জেলি যুক্ত চিংড়িসহ ফরমালিন যুক্ত মাছ বিক্রি বন্ধে কঠোর পদক্ষেপ নেয়া হবে বলে জানান তিনি।
এ সময় রাঙ্গামাটি পৌর প্যানেল মেয়র মো. জামাল উদ্দীন, রাঙ্গামাটি কোতয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সত্যজিৎ বড়ুয়া, বনরূপা ব্যবসায়ী সমিতির সভাপতি মো. আবু সৈয়দ উপস্থিত ছিলেন।
এ ব্যাপারে অভিযুক্ত চিংড়ি ব্যবসায়ী মো. সেলিম জানান, সে নিজেও জানেনা চিংড়িতে বিষাক্ত জেলি দেওয়া আছে। চট্টগ্রাম থেকে এসব মাছ তারা আমদানি করে থাকেন। এসব বিষাক্ত জেলি চট্টগ্রামে মেশানো হয়ে থাকতে পারে। আমরা চট্টগ্রাম থেকে নিয়ে এসে বাজারে বিক্রি করে থাকি। সেখানে কিছু মেশানো হয়েছে কিনা আমরা কিছু জানিনা বলে জানান তিনি।

পড়ে দেখুন

অধিক শস্য ফলনের জন্য বিদ্যুৎ ব্যবহারে সবাইকে সাশ্রয়ী হবার আহ্বান প্রধানমন্ত্রীর

॥ ডেস্ক রিপোর্ট ॥ প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিদ্যুৎ ব্যবহারে সাশ্রয়ী হবার পাশাপাশি সকলকে সঞ্চয় করার …