শিরোনাম
প্রচ্ছদ / কক্সবাজার / এ.ছি.এম.বি.এফ এর উদ্যোগে রোহিঙ্গা শরনার্থীদের মধ্যে ত্রাণ বিতরণ

এ.ছি.এম.বি.এফ এর উদ্যোগে রোহিঙ্গা শরনার্থীদের মধ্যে ত্রাণ বিতরণ

চট্টগ্রাম অফিস : এশিয়া ছিন্নমূল মানবাধিকার বাস্তবায়ন ফাউন্ডেশনের চট্টগ্রাম বিভাগ, মহানগর, জেলা কমিটির উদ্যোগে গত ২৩ শে সেপ্টেম্বর ২০১৭ ইংরেজি শনিবার মিয়ানমার থেকে আসা রোহিঙ্গা শরনার্থীদের মধ্যে বিভিন্ন ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়।
উল্লেখিত এ ফাউন্ডেশনের নেতৃবৃন্দগণ দেশের সরকার ও বিশ্ব নেতৃবৃন্দের আহ্বানে সাড়া দিয়ে মানবতার ডাকে গত ২২ শে সেপ্টেম্বর ২০১৭ ইংরেজি শুক্রবার রাত্রি ১২ ঘটিকার সময় রোহিঙ্গাদের শরনার্থীদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণের উদ্দেশে চট্টগ্রাম থেকে কক্সবাজার হয়ে উখিয়া-টেকনাফ পৌছে রোহিঙ্গা শরনার্থীদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করেন।
ত্রাণ সামগ্রীর মধ্যে কাপড়, বিভিন্ন ধরনের ঔষধ ও শুষ্ক খাবার বিতরণ করা হয় শরনার্থীদের মধ্যে।  ফাউন্ডেশনের নেতৃবৃন্দগণ শরনার্থীদের সাথে মিলিত হয়ে তাদের দেশ ত্যাগের কারণ কি এবং কেন তারা দেশ ত্যাগ করেছেন তা মনযোগ সহকারে শোনেনও উপস্থিত শরনার্থীদের মাঝে একাত্মতা ঘোষণা করেন। ফাউন্ডেশনের নেতৃবৃন্দ, রোহিঙ্গা শরর্নাীদের মধ্যে ঘটে যাওয়া ও চলমান ঘটনাবলীতে উদ্বেগ প্রকাশ করে তীব্র নিন্দা ও ক্ষোভ জানিয়ে পালিয়ে আসা বাংলাদেশে আশ্রিতা এ শরনার্থীগুলোকে অবিলম্বে তাদের নিজ বাস ভূমি রাইখানে স্বসম্মানে ফিরিয়ে নেয়ার জন্যে মিয়ানমার সরকারের প্রতি উদাত্ত আহবান জানন।
উক্ত ফাউন্ডেশনের চট্টগ্রাম বিভাগীয় পরিচালক সাংবাদিক ও মানবাধিকার নেতা এম কে মোমিনের নেতৃত্বে সাংবাদিক মিলন বড়–য়া, সাংবাদিক সামশুল করিম লাভলু, মানবাধিকার সংগঠক মো. মুছা খান, সংগঠক সরোয়ার উদ্দিন চৌধুরী মানিক, সাংবাদিক ইকবাল হোসেন হাছান মাহমুদ, ফারুক নূর, মোহাম্মদ খোকন, আবদুল লতিফ রাজু, মো. ফয়সাল, মো. রাজু, মো. মুজিবর চৌধুরী প্রমুখ একটা টীম এসব ত্রাণ সামগ্রী বিতরণ করেন।

পড়ে দেখুন

“চট্টগ্রাম বিভাগীয় পরিবেশ রক্ষা” পরিষদের নিয়মিত মাসিক সভা অনুষ্ঠিত

“চট্টগ্রাম বিভাগীয় পরিবেশ রক্ষা” পরিষদের নিয়মিত মাসিক সভায় সম্মানিত সভাপতি আলহাজ¦ আবুল কালাম আজাদ এর …