শিরোনাম
প্রচ্ছদ / খাগড়াছড়ি / খাগড়াছড়িতে শান্তির্পূণ হরতাল পালিত, আজ থেকে তিন দিনের অবরোধ

খাগড়াছড়িতে শান্তির্পূণ হরতাল পালিত, আজ থেকে তিন দিনের অবরোধ

॥ মোহাম্মদ আবু তৈয়ব, খাগড়াছড়ি ॥ ছাত্রদল নেতা রবিউল আওয়াল হত্যাকা-ের প্রতিবাদে, অপহƒত গৃহবধূ ফাতেমাকে উদ্বার ও জেলা পরিষদের শিক্ষক নিয়োগ প্রক্রিয়া বাতিলের দাবিতে বাঙালি ছাত্র পরিষদ, সুষম উন্নয়ন ও দুর্নীতি প্রতিরোধ কমিটির ডাকে সোমবার (১৮ সেপ্টেম্বর) খাগড়াছড়িতে সকাল-সন্ধ্যা হরতাল শান্তিপূর্ণ ভাবে পালিত হয়েছে।
একই দাবিতে আজ মঙ্গলবার থেকে খাগড়াছড়িতে টানা তিন দিনের সড়ক অবরোধ কর্মসূচি রয়েছে সুষম উন্নয়ন ও দুর্নীতি প্রতিরোধ কমিটির। হরতালের কারণে জেলার আভ্যন্তরীন ও দূর পাল্লা সড়কে সব ধরনের যানবাহন চলাচল বন্ধ রয়েছে। খোলেনি কোন দোকানপাট ও ব্যবসায়ী প্রতিষ্ঠান।
শহরের বিভিন্ন পয়েন্টে পিকেটারদের হরতালে সমর্থনে পিকেটিং দেখা গেছে। সকাল ৮টার দিকে পিকেটিং করার সময় পুলিশ দুই পিকেটারকে আটক করে। তবে এ কর্মসূচি শিক্ষক নিয়োগ প্রক্রিয়ায় কোন প্রভাব পড়েনি বলে জানিয়েছেন জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী।
অপ্রীতিকর ঘটনার আশঙ্কায় জেলা জুড়ে কঠোর নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। খাগড়াছড়ি পুলিশ সুপার আলী আহমেদ খান জানান, এখনো পর্যন্ত কোথাও অপ্রীতিকর ঘটনা ঘটেনি।
গত মঙ্গলবার (১২ সেপ্টেম্বর) দুপরে তৈকর্মা এলাকার ধান ক্ষেত থেকে থেকে দু’হাত পিছমোড়া বাঁধা অবস্থায় গুইমারা ইউনিয়ন ছাত্রদলের সহ-সভাপতি রবিউল আউয়ালের লাশ উদ্ধার হয়।
গত ৮ সেপ্টেম্বর দুপুর সাড়ে ১২টার দিকে একই উপজেলার বাইল্যাছড়ির সাইনবোর্ড এলাকায় একদল উপজাতীয় যুবক চট্টগ্রামগামী একটি যাত্রীবাহি বাস থামিয়ে স্বামীর সামনে থেকে ওই গৃহবধূ ফাতেমা বেগমকে অপহরণ করে নিয়ে যায়। এদিকে খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের শিক্ষক নিয়োগে অনিয়মের অভিযোগসহ ৮ দফা দাবিতে পার্বত্য বাঙালি ছাত্র পরিষদ সোমবার (১৮ সেপ্টেম্বর) খাগড়াছড়িতে সকাল-সন্ধ্যা আহ্বান করে।
অপর দিকে ১৪৪ ধারা জারি করে শিক্ষক নিয়োগে অনিয়মের প্রতিবাদে রবিবারের (১৭ সেপ্টেম্বর) পূর্ব নির্ধারিত খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ ঘেরাও কর্মসূচিতে বাধা দেওয়ার অভিযোগ এনে সুষম উন্নয়ন ও দুর্নীতি প্রতিরোধ কমিটি একই দিন খাগড়াছড়িতে সকাল-সন্ধ্যা হরতাল ও মঙ্গলবার থেকে টানা তিন দিনের সড়ক অবরোধ কর্মসূচি ঘোষণা করে।

পড়ে দেখুন

“চট্টগ্রাম বিভাগীয় পরিবেশ রক্ষা” পরিষদের নিয়মিত মাসিক সভা অনুষ্ঠিত

“চট্টগ্রাম বিভাগীয় পরিবেশ রক্ষা” পরিষদের নিয়মিত মাসিক সভায় সম্মানিত সভাপতি আলহাজ¦ আবুল কালাম আজাদ এর …