শিরোনাম
প্রচ্ছদ / কক্সবাজার / “বনপা” চট্টগ্রামের উদ্যোগে রোহিঙ্গা শরনার্থীদের মাঝে ত্রাণ বিতরণ

“বনপা” চট্টগ্রামের উদ্যোগে রোহিঙ্গা শরনার্থীদের মাঝে ত্রাণ বিতরণ

বার্তা পরিবেশক ॥ বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশন (বনপা) চট্টগ্রাম কমিটির উদ্যোগে গত ২৩ শে সেপ্টেম্বর ২০১৭ ইংরেজি শনিবার মিয়ানমার থেকে আগত রোহিঙ্গা শরনার্থীদের মধ্যে বিভিন্ন ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়।
উল্লেখিত এ সংগঠনের নেতৃবৃন্দগণ বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী ও বিশ্ব নেতৃবৃন্দের আহ্বানে সাড়া দিয়ে মানবতার ডাকে গত ২২ শে সেপ্টেম্বর ২০১৭ ইংরেজি শুক্রবার রাত্রি ১২ ঘটিকার সময় রোহিঙ্গাদের শরনার্থীদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণের উদ্দেশে চট্টগ্রাম থেকে টেকনাফ জেলায় উখিয়া কুতুপালং ক্যাম্পে পৌছে রোহিঙ্গা শরনার্থীদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করেন। এবং শাহপরীর দ্বীপসহ আরও বিভিন্ন ক্যাম্প পরিদর্শন ও ত্রাণ বিতরণ করেন।
ত্রাণ সামগ্রীর মধ্যে কাপড়, বিভিন্ন ধরনের রোগ নিবারণের ঔষধ ও শুষ্ক খাবার বিতরণ করা হয় শরনার্থীদের মধ্যে। বনপা চট্টগ্রামের নেতৃবৃন্দগণ আগত শরনার্থীদের সাথে মিলিত হয়ে তাদের দেশ ত্যাগের কারণ কি এবং দুঃখ দুর্দশা বিভিন্ন কঠিন পরিস্থিতির  কথা  মনযোগ সহকারে শোনেনও উপস্থিত শরনার্থীদের মাঝে সাহস ও মনোবল সহকারে পরিস্থিতি মোকাবেলা করার আহবান জানান এবং তাদেরকে আশ্বস্ত করেন সংবাদ মাধ্যমে তাদের দুর্দশার কথা যথাযথভাবে তুলে  ধরে আন্তর্জাতিক মহলের দৃষ্টি আকর্ষণ করা হবে।
সংগঠনের নেতৃবৃন্দ, রোহিঙ্গা শরর্নাীদের মধ্যে ঘটে যাওয়া ও চলমান ঘটনাবলীতে উদ্বেগ প্রকাশ করে তীব্র নিন্দা ও ক্ষোভ জানিয়ে পালিয়ে আসা বাংলাদেশে আশ্রিত এ শরনার্থীগুলোকে অবিলম্বে তাদের নিজ বাস ভূমি রাইখানে স্বসম্মানে ফিরিয়ে নেয়ার জন্যে মিয়ানমার সরকারের প্রতি উদাত্ত আহবান জানন।
বনপা  চট্টগ্রামের সাধারণ সম্পাদক, সাংবাদিক ও মানবাধিকার নেতা এম কে মোমিনের নেতৃত্বে সহ সাংগঠনিক সম্পাদক ফরহাদ আমিন ফয়সল, প্রচার ও প্রকাশনা সম্পাদক সামশুল করিম লাভলু,  এমডি এইচ রাজু, সাংবাদিক ইকবাল হোসেন, হাছান মাহমুদ, ফারুক নূর, মোহাম্মদ খোকন, মো. মুজিবর চৌধুরীসহ সংগঠনের অন্যান্য সদস্যরা ত্রাণ বিতরণে অংশগ্রহণ করেন।

পড়ে দেখুন

চট্টগ্রাম : প্রধানমন্ত্রীর উপহারের ঘর পেল ৫৮৭ পরিবার 

চট্টগ্রাম ব্যুরো :: প্রধানমন্ত্রী কর্তৃক চট্টগ্রাম জেলায় ভূমিহীন ও গৃহহীন (৩য় পর্যায়) ৫৮৭টি পরিবারকে জমিসহ …