শিরোনাম
প্রচ্ছদ / বান্দরবান / বান্দরবানের নাইক্ষ্যংছড়িতে রোহিঙ্গা শরণার্থী বিষয়ক বিশেষ মতবিনিময় সভা

বান্দরবানের নাইক্ষ্যংছড়িতে রোহিঙ্গা শরণার্থী বিষয়ক বিশেষ মতবিনিময় সভা

॥ রাহুল বড়–য়া ছোটন, বান্দরবান ॥ বান্দরবানের নাইক্ষ্যংছড়িতে রোহিঙ্গা শরনার্থী বিষয়ক বিশেষ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার (২০ সেপ্টেম্বর) সকাল ১১টায় নাইক্ষ্যংছড়ি উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত মত বিনিময় সভায় প্রধান প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।
জেলা প্রশাসক দিলীপ কুমার বণিকের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, নাইক্ষ্যংছড়ি ৩১ বিজিবি ব্যাটালিয়ানের অধিনায়ক লে: কর্নেল আনোয়ারুল আযীম, অতিরিক্ত পুলিশ সুপার কামরুজ্জামান, জেলা পরিষদের নির্বাহী কর্মকর্তা মো: নুরুল আবছার চৌধুরী,ভারপ্রাপ্ত সিভিল সার্জন ডা. অং সুই প্রু মার্মা ও উপজেলা নিবার্হী কর্মকর্তাএস এম সরওয়ার কামাল প্রমুখ।
মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি বলেন, মিয়ানমার আর্মির নির্যাতনের হাত থেকে বাঁচার জন্য বাংলাদেশে আশ্রয় নেয়া রোহিঙ্গারা আমাদের মেহমান। তবে তারা শরনার্থী একথাও সবাইকে মনে রাখতে হবে। বিভিন্ন জায়গায় ছড়িয়ে ছিটিয়ে থাকা রোহিঙ্গাদের কক্সবাজারের উখিয়া কতুপালং, বালুখালী ও ঠ্যাংগাখালী এলাকায় নিরাপদে রাখতে সরকার বিশেষ উদ্যোগ নিয়েছে। রোহিঙ্গাদের মিয়ানমারে ফিরিয়ে নিয়ে যাওয়ার জন্য ইতিমধ্যে বাংলাদেশ সরকার কুটনৈতিক তৎপরতা চালাচ্ছে। এটার একটা সামাধান না হওয়া পর্যন্ত তারা এই নির্ধারিত জায়গায় নিরাপদে থাকবে।
তিনি বলেন, তাদের খাওয়ানো, পরানো ও চিকিৎসা সেবাসহ সব কিছুর সরকার দায়িত্ব নিয়েছে। এসব আশ্রিত রোহিঙ্গারা যাতে কোন অবস্থাতেই অমানবিক আচরনের শিকার না হয় সে বিষয়য়ে সকলকে সজাগ থাকতে হবে। ব্যক্তিগত ভাবে কেউ যদি রোহিঙ্গাদের আশ্রয় প্রশ্রয় দেয় তাহলে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে। মিয়ানমার সাম্প্রদায়িক হামলার ইস্যুতে এখানে সবাইকে সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখার জন্য তিনি সকলের প্রতি অনুরোধ জানান।

পড়ে দেখুন

অধিক শস্য ফলনের জন্য বিদ্যুৎ ব্যবহারে সবাইকে সাশ্রয়ী হবার আহ্বান প্রধানমন্ত্রীর

॥ ডেস্ক রিপোর্ট ॥ প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিদ্যুৎ ব্যবহারে সাশ্রয়ী হবার পাশাপাশি সকলকে সঞ্চয় করার …