শিরোনাম
প্রচ্ছদ / গণমাধ্যম / বান্দরবানে জেলা আইন-শৃংখলা কমিটির সভা

বান্দরবানে জেলা আইন-শৃংখলা কমিটির সভা

॥ রাহুল বড়–য়া ছোটন, বান্দরবান ॥ বান্দরবানের নাইক্ষ্যংছড়ি সীমান্তে অবস্থানরত সকল রোহিঙ্গাকে নিবন্ধন করে যাচাই বাচাই শেষে তাদের বালুখালী রোহিঙ্গা ক্যাস্পে নিয়ে যাওয়া হবে এবং কোন রোহিঙ্গাকে বান্দরবানের সীমান্তের জিরো পয়েন্টে অবস্থান করতে দেয়া হবে না। রবিবার (১০ সেপ্টেম্বর) সকাল ১০টায় বান্দরবানে জেলার মাসিক আইনশৃংখলা সভায় এমনটাই জানালেন বান্দরবানের জেলা প্রশাসক দিলীপ কুমার বণিক।
এসময় জেলা প্রশাসক বলেন, রোহিঙ্গাদের বিষয়ে সরকার সতকর্তা অবলম্বন করছে, কোন রোহিঙ্গা যাতে বান্দরবানের সীমান্তে অবস্থান করতে না পারে এবং রোহিঙ্গাদের অসহায়ত্বের সুযোগে কেউ যাতে তাদের প্রতারিত করতে না পারে তার জন্য প্রশাসন তৎপর রয়েছে।
সকালে বান্দরবান জেলা প্রশাসকের কার্যালয়ের সভাকক্ষে মাসিক আইনশৃংখলা সভায় জেলা প্রশাসক ছাড়া ও সভায় পুলিশ সুপার সঞ্জিত কুমার রায়, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) শম্পা রানী সাহা,অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মুফিদুল আলম, পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদের সদস্য শফিকুর রহমান, জেলা আওয়ামীলীগের সহ সভাপতি আব্দুর রহিম চৌধুরী, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল কুদ্দুছ, পৌর মেয়র মোহাম্মদ ইসলাম বেবী, ৬৯ পদাতিক ব্রিগেডের মেজর মেঃ শফিকুর রহমান, সিভিল সার্জন ডাঃ অংসুই প্রু, পরিবার পরিকল্পনা বিভাগের উপ পরিচালক ডাঃ অংচালু, পার্বত্য জেলা পরিষদের সদস্য মোজাম্মেল হক বাহাদুর, সহ বিজিবি, পুলিশসহ বিভিন্ন উপজেলার উপজেলা নির্বাহী কর্মকর্তা, চেয়ারম্যান ও জনপ্রতিনিধিসহ বিভিন্ন দপ্তরের প্রধানরা উপস্থিত ছিলেন।
সভায় জানানো হয় নাইক্ষ্যংছড়ির বিভিন্ন পয়েন্টে অনুপ্রবেশকারী রোহিঙ্গাদের শ্রীঘ্রই নিবন্ধন করে বালুখালী রোহিঙ্গা ক্যাস্পে স্থানান্তর করা হবে এবং কেউ যাতে সামাজিক যোগাযোগের মাধ্যমে বিভিন্ন রকমের ছবি ও মন্তব্য পোষ্ট করে যাতে কোন ধরনের বিভ্রান্তি ছড়িয়ে এলাকার শান্তি শৃংখলা বিনষ্ট করতে না পারে তার জন্য সবাইকে একসাথে কাজ করতে হবে।
সভায় পুলিশ সুপার সঞ্জিত কুমার রায় বলেন, বান্দরবানের নাইক্ষ্যংছড়ির সীমান্ত নিয়ে বর্তমানে সবাই সচেতন রয়েছে। পুলিশের অতিরিক্ত ফোর্স বর্তমানে সীমান্তের বিভিন্ন পয়েন্টে কাজ করছে, এসময় তিনি দেশের এই দুর্যোগপূর্ণ মহুুর্তে সবাইকে পুলিশের সাথে সহযোগিতার হাত বাড়ানোর আহবান জানান এবং কেউ যাতে রোহিঙ্গাদের দুর্বলতার সুযোগ নিয়ে প্রতারণার কর্মকার্ন্ডে অংশ না নেয় তার জন্য সর্তক থাকতে অনুরোধ জানান।

পড়ে দেখুন

অধিক শস্য ফলনের জন্য বিদ্যুৎ ব্যবহারে সবাইকে সাশ্রয়ী হবার আহ্বান প্রধানমন্ত্রীর

॥ ডেস্ক রিপোর্ট ॥ প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিদ্যুৎ ব্যবহারে সাশ্রয়ী হবার পাশাপাশি সকলকে সঞ্চয় করার …