শিরোনাম
প্রচ্ছদ / জাতীয় / রাঙ্গামাটিতে চাউলসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্য নিয়ন্ত্রণে জেলা প্রশাসনের মোবাইল কোর্ট

রাঙ্গামাটিতে চাউলসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্য নিয়ন্ত্রণে জেলা প্রশাসনের মোবাইল কোর্ট

রাঙ্গামাটির বাজারে নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যসহ চাউলের বাজারের উর্দ্বগতি ঠেকাতে অসাধু সিন্ডিকেট ব্যবসায়িদের বিরুদ্ধে মোবাইল কোর্ট পরিচালনা শুরু করেছে রাঙ্গামাটি জেলা প্রশাসন।
জেলা প্রশাসক মোহাম্মদ মানজারুল মান্নান এর নির্দেশে সোমবার থেকে এই অভিযান পরিচালনা শুরু হয়েছে। সোমবার (১৮ সেপ্টেম্বর) বিকেলে রাঙ্গামাটি শহরের বাজারগুলোতে মোবাইল কোর্ট পরিচালনা করেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট শাহিদা আক্তার। অভিযানের শুরুতে বনরূপা বাজারের রাম ভান্ডার নামক একটি দোকানকে অতিরিক্ত মূল্যে দ্রব্যমূল্য বিক্রির অপরাধে আর্থিক দন্ড প্রদান করে মোবাইল কোর্ট।
এরপর শহরের রিজার্ভ বাজারেও মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। বাজারের পাইকারী চাল ব্যবসায়ি ও দোকানীদের বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠান ঘুরে দেখেন। এসময় মোবাইল কোর্ট পরিচালনাকারী নির্বাহী ম্যাজিস্ট্রেট শাহিদা আক্তার ব্যবসায়িদের উদ্দেশ্যে বলেন, একটি অসাধু চক্র চাউলসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্য সামগ্রী নির্ধারিত মূল্যের চেয়েও অধিকতর বেশি মূল্যে বিক্রির সাথে জড়িত। এই চক্রটি যাতে করে রাঙ্গামাটির হাট-বাজারগুলোতে প্রভাব বিস্তার করে বাজারকে অস্থিতিশীল করতে না পারে সেলক্ষ্যে বাজারগুলোতে নিয়মিত মোবাইল কোর্ট পরিচালনার নির্দেশনা প্রদান করেছেন জেলা প্রশাসক। এরই আলোকে মোবাইল কোর্ট পরিচালনা করা হচ্ছে। ব্যবসায়িদের উদ্দেশ্যে তিনি বলেন, ভোক্তা সাধারণকে জিম্মি করে উচ্চ মূল্যে চাউল বিক্রির সাথে অসাধু ব্যবসায়িদের আইনের আওতায় আনা হবে। যেসকল ব্যবসায়ি অধিক মুনাফার লোভে অপকর্মের সাথে জড়িত হবেন তাদের বিরুদ্ধে জেলা প্রশাসন কঠোর ব্যবস্থা নিবে।
এদিকে রিজার্ভ বাজারের তরকারি বাজারের ব্যবসায়িদেরকে সতর্ক করে দিয়ে আগামী কয়েকদিনের মধ্যে নির্ধারিত দোকান ঘরের বাইরে রাস্তা দখল করে রাখা জিনিসপত্র সরিয়ে নিতে নির্দেশ দিয়েছেন নির্বাহী ম্যাজিষ্ট্রেট শাহিদা আক্তার। অন্যথায় আবারো মোবাইল কোর্ট নিয়ে এসে এই ধরনের অবস্থা দেখলে কঠোর ব্যবস্থা নেওয়ার কথাও জানিয়ে দেন তিনি। এসময় তাকে মোবাইল কোর্ট পরিচালনায় সহযোগিতা করেন জেলা মার্কেটিং অফিসার মোস্তাক আহম্মেদ, পেশকার নজরুল ইসলামসহ পুলিশ সদস্যগণ।

পড়ে দেখুন

চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের (সিইউজে) দ্বি–বার্ষিক নির্বাচনের ফলাফল আনুষ্ঠানিকভাবে ঘোষণা

চট্টগ্রাম ব্যুরো :: ঐতিহ্যবাহী চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের (সিইউজে) দ্বি–বার্ষিক নির্বাচনের ফলাফল আনুষ্ঠানিকভাবে ঘোষণা করেছেন সিইউজে …