শিরোনাম
প্রচ্ছদ / ব্রেকিং নিউজ / রাঙ্গামাটিতে পাহাড় ধ্বসে ক্ষতিগ্রস্তদের মাঝে ইউএনডিপির নগদ অর্থ সহায়তা প্রদান

রাঙ্গামাটিতে পাহাড় ধ্বসে ক্ষতিগ্রস্তদের মাঝে ইউএনডিপির নগদ অর্থ সহায়তা প্রদান

রাঙ্গামাটিতে গত ১৩ জুনের ভয়াবহ পাহাড় ধ্বসের ঘটনায় ক্ষতিগ্রস্ত ৩হাজার ৭২৯ পরিবারকে নগদ অর্থ দিয়ে ত্রাণ সহায়তা দিয়েছে ইউএনডিপি। পাহাড় ধ্বসের ঘটনায় সম্পুর্ণ ক্ষতিগ্রস্ত প্রতি পরিবারকে ১৫ হাজার ২০০ টাকা এবং আংশিক ক্ষতিগ্রস্ত প্রতি পরিবারকে ৫ হাজার টাকা করে বিতরণ করা হয়।
বুধবার (২০ সেপ্টেম্বর) সকালে রাঙ্গামাটি জেলা প্রশাসন ও ইআরএফ এর আয়োজনে রাঙ্গামাটি ষ্টেডিয়ামে জাতীয় সংসদের মহিলা সংসদ সদস্য ফিরোজা বেগম চিনু ক্ষতিগ্রস্তদের মাঝে নগদ অর্থ সহায়তা বিতরণ করেন।
রাঙ্গামাটি জেলা প্রশাসক মোহাম্মদ মানজারুল মান্নানের সভাপতিত্বে অনুষ্ঠিত ত্রাণ সহায়তা অনুষ্ঠানে রাঙ্গামাটি সদর জোন কমান্ডার লেঃ কর্নেল রিদুয়ান ইসলাম, জাতি সংঘ প্রতিনিধি আরিফুল ইসলাম, ব্যাংক এশিয়ার ভাইস প্রেসিডেন্ট মোঃ জাকির হোসেন, পুলিশ সুপার সাঈদ তারিকুল হাসান, পৌর মেয়র আকবর হোসেন চৌধুরী, ইউএনডিপির জেলা কর্মকর্তা ঐশয্য চাকমাসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।
ত্রাণ বিতরণ অনুষ্ঠানে বক্তারা বলেন, ১৩ জুন যে ভয়াবহ প্রাকৃতিক বিপর্যয় এটি এখানকার জনসাধারনের জানমালের ব্যাপক ক্ষতি সাধিত করেছে যা পুরণ হওয়ার নয়। তবে যে দূর্যোগ হয়েছিল সকলের সম্মিলিত প্রবেষ্টা কারণে আমরা এই দূর্যোগ মোকাবেলা করে আস্তে আস্তে কাটিয়ে উঠতে সক্ষম হচ্ছি। তবে এই ধরণের ঘটনা আর যাতে না ঘটে তার জন্য সবাইকে সর্তক থাকতে হবে। প্রাকৃতিক পরিবেশ ধ্বংস করে অপরিকল্পিতভাবে বসতবাড়ী নির্মান এর মাধ্যমে প্রাকৃতিক বিপর্যয়কে ডেকে না আনার আহবান জানান বক্তারা।

পড়ে দেখুন

চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের (সিইউজে) দ্বি–বার্ষিক নির্বাচনের ফলাফল আনুষ্ঠানিকভাবে ঘোষণা

চট্টগ্রাম ব্যুরো :: ঐতিহ্যবাহী চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের (সিইউজে) দ্বি–বার্ষিক নির্বাচনের ফলাফল আনুষ্ঠানিকভাবে ঘোষণা করেছেন সিইউজে …