শিরোনাম
প্রচ্ছদ / গণমাধ্যম / রাঙ্গামাটি | রোহিঙ্গাদের ব্যাপারে জেলা প্রশাসনের সর্তক থাকার আহবান

রাঙ্গামাটি | রোহিঙ্গাদের ব্যাপারে জেলা প্রশাসনের সর্তক থাকার আহবান

রোহিঙ্গাদের রাঙ্গামাটিতে ঢুকতে দেয়া হবে না, তাদের ব্যাপারে সবাইকে সর্তক থাকার আহবান জানিয়েছেন রাঙ্গামাটি জেলা প্রশাসক মানজারুল মান্নান। তিনি বলেন, রোহিঙ্গাদের বিষয়টি মানবিক বিবেচনা করে সরকার তাদের বাংলাদেশে থাকতে দিয়েছে তারা কক্সবাজার এবং বান্দরবানের সীমান্ত পয়েন্ট দিয়ে দেশে ডুকছে তাদের চেক করারও উপায় নেই, আইন শৃঙ্খলার স্বার্থে রোহিঙ্গাদের বিষয়ে সর্তক থাকতে হবে। তাদের বিষয়ে কোন তথ্য নিকস্থ প্রশাসনকে জানাতে অনুরোধ করেন।
রবিবার (১০ সেপ্টেম্বর) সকালে রাঙ্গামাটি জেলা প্রশাসন সম্মেলন কক্ষে আইন শৃঙ্খলা কমিটির সভায় তিনি এসব কথা বলেন।
আইন শৃঙ্খলা সভায় আরো উপস্থিত ছিলেন, রাঙ্গামাটি পুলিশ সুপার সাঈদ তারিকুল হাসান, সিভিল সার্জেন শহীদ তালুকদার, রাঙ্গামাটি জেলা পরিষদ সদস্য ত্রিদিব কান্তি দাশসহ উপজেলার নির্বাহী কর্মকর্তাগন, বিভিন্ন সরকারি প্রতিষ্ঠানের প্রধানগন ও ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। এর আগে অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট মোহাম্মদ শাহাদাৎ হোসেন গত আগষ্ট মাসের রাঙ্গামাটিতে সংগঠিত বিভিন্ন অপরাধের চিত্র সভায় উপস্থাপন করেন।
সভায় জেলা প্রশাসক আরো বলেন, আমরা জেনেছি রাঙ্গামাটির বিলাইছড়ি, জুরাছড়ি ও রাজস্থলীসহ সীমান্তবর্তী এলাকাগুলো দিয়ে নির্যাতিত রোহিঙ্গারা প্রবেশ করতে পারে। তাই এসব উপজেলায় সংশ্লিষ্ট প্রশাসনকে সর্বোচ্চ সর্তকাবস্থায় রাখা হয়েছে, বাড়ানো হয়েছে নিরাপত্তা ও নজরদারি। রোহিঙ্গাদের জেলার যেখানেই পাওয়া যাক না কেন, সাথে সাথে জেলা প্রশাসন ও পুলিশের সংশ্লিষ্টদের তথ্য জানানোর আহবান জানান।
সভায় বিগত সভার কার্যবিবরনী পড়ে শোনানোসহ জেলার সার্বিক পরিস্থিতি বিষয় নিয়ে আলোচনা করা হয়।

পড়ে দেখুন

অধিক শস্য ফলনের জন্য বিদ্যুৎ ব্যবহারে সবাইকে সাশ্রয়ী হবার আহ্বান প্রধানমন্ত্রীর

॥ ডেস্ক রিপোর্ট ॥ প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিদ্যুৎ ব্যবহারে সাশ্রয়ী হবার পাশাপাশি সকলকে সঞ্চয় করার …