শিরোনাম
প্রচ্ছদ / গণমাধ্যম / রাঙ্গামাটিতে ব্যাংক ড্রাফট জালিয়াতি মামলায় ঠিকাদার মুজিব কারাগারে

রাঙ্গামাটিতে ব্যাংক ড্রাফট জালিয়াতি মামলায় ঠিকাদার মুজিব কারাগারে

রাঙ্গামাটিতে ব্যাংক ড্রাফট জালিয়াতি মামলায় ঠিকাদার মুজিবুর রহমান দীপুকে কারাগারে পাঠিয়েছেন আদালত। গত বছর দুর্নীতি দমন কমিশনের (দুদক) রাঙ্গামাটি আঞ্চলিক কার্যালয়ের উপ-পরিচালক মামলাটি দায়ের করেন।
মামলায় উচ্চ আদালত থেকে পাওয়া ৪০ দিনের আগাম জামিন শেষে আবার জামিন পেতে মঙ্গলবার (৩১ অক্টোবর) দুপুরে রাঙ্গামাটি জেলা জজ আদালতে হাজির হলে জামিন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন আদালত। আদালত ও দুদকের রাঙ্গামাটির আঞ্চলিক অফিস এসব তথ্য নিশ্চিত করেছেন।
জানা গেছে, ৮ কোটি টাকা ব্যয়ে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের বাস্তবায়নাধীন  রাঙ্গামাটি পাবলিক কলেজ ভবন নির্মাণ কাজে রুপালী ব্যাংকের রাঙ্গামাটি তবলছড়ি শাখা হতে ৪২ লাখ টাকার একটি ব্যাংক ড্রাফট জালিয়াতি করে দরপত্রের সঙ্গে উন্নয়ন বোর্ডে জমা দেন কাজটির ঠিকাদার মুজিব। বিষয়টির অনুসন্ধান শেষে গত বছর বাদী হয়ে দুর্নীতি প্রতিরোধ আইনের ৫০২ ধারায় রাঙ্গামাটির কোতোয়ালি থানায় মামলা (নম্বর-৯, তারিখ: ১৬/১১/২০১৬) দায়ের করেন, দুদকের রাঙ্গামাটি আঞ্চলিক কার্যালয়ের উপ-পরিচালক মো. শফিকুর রহমান। মামলায় গ্রেফতারি পারোয়ানা জারি হলে দীর্ঘদিন পলাতক ছিলেন মুজিব। পরে উচ্চ আদালত থেকে আগাম ৪০ দিনের জামিন পান। জামিনের মেয়াদ শেষে আবার জামিন আবেদন করতে মঙ্গলবার দুপুরে রাঙ্গামাটি জজ আদালতে হাজির হন তিনি।
মামলার বাদী ও তদন্তকারী কর্মকর্তা দুদকের রাঙ্গামাটি আঞ্চলিক কার্যালয়ের উপ-পরিচালক মো. শফিকুর রহমান জানান, মুজিব উচ্চ আদলত থেকে ৪০ দিনের আগাম জামিনে ছিলেন। জামিন শেষে রাঙ্গামাটি জজ আদালতে হাজিরা দিতে গিয়ে তার পক্ষে করা জামিনের রিট পিটিশন নামঞ্জুর করে তাকে জেল হাজতে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত।

পড়ে দেখুন

চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের (সিইউজে) দ্বি–বার্ষিক নির্বাচনের ফলাফল আনুষ্ঠানিকভাবে ঘোষণা

চট্টগ্রাম ব্যুরো :: ঐতিহ্যবাহী চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের (সিইউজে) দ্বি–বার্ষিক নির্বাচনের ফলাফল আনুষ্ঠানিকভাবে ঘোষণা করেছেন সিইউজে …