শিরোনাম
প্রচ্ছদ / ব্রেকিং নিউজ / রাঙ্গামাটি : ক্রিকেট উপ-কমিটির ১৮ জন সদস্য পদত্যাগ

রাঙ্গামাটি : ক্রিকেট উপ-কমিটির ১৮ জন সদস্য পদত্যাগ

রাঙ্গামাটি জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক বরুন দেওয়ান ও সহ-সভাপতি সাংবাদিক সুনীল কান্তি দে বিরুদ্ধে স্বেচ্ছাচারিতা ও অনিয়মের অভিযোগ উঠেছে। এ কারণে রাঙ্গামাটি জেলা ক্রীড়া সংস্থার ক্রিকেট উপ-কমিটির ১৮ জন সদস্য পদত্যাগ করেছেন।

সোমবার (১৬ অক্টোবর) দুপুরে শহরের স্থানীয় একটি হোটেলের সম্মেলন কক্ষে রাঙ্গামাটি জেলা ক্রীড়া সংস্থার ক্রিকেট উপ-কমিটির সকল সদস্যের উদ্যোগে আয়োজিত এক সংবাদ সম্মেলনের মাধ্যমে এ পদত্যাগের কথা ঘোষণা করেন সংস্থাটির আহবায়ক আবু সাদাৎ মো. সায়েম।
তিনি বলেন, রাঙ্গামাটি জেলা ক্রীড়া সংস্থার ক্রিকেট উপ-কমিটির সাধারণ সম্পাদক বরুন দেওয়ান ও সহ-সভাপতি সাংবাদিক সুনীল কান্তি দে বিরুদ্ধে স্বেচ্ছাচারিতা ও অনিয়মের দুর্নীতির কারণে আমরা ক্রিকেট উপ-পরিষদের ১৮জন সদস্য পদত্যাগ করতে বাধ্য হয়েছি। তাদের দুর্নীতির জন্য রাঙ্গামাটির ক্রীড়া সংস্থা এখন ধ্বংসের মুখে। তাদের এ অনিয়ম দুর্নীতি ঘটনা বহুবার ঘটেছে। কিন্তু তার কোন সঠিক সমাধান হয়নি। এছাড়া বিভিন্ন সরকারী প্রতিষ্ঠান থেকে রাঙ্গামাটি জেলা ক্রীড়া সংস্থাকে যে সব অর্থ বরাদ্দ দেওয়া হতো তাও সাধারাণ সম্পাদক বরুণ ও সহ-সভাপতি সুনীল নিজেদের মধ্যে ভাগ বন্টন করে ভোগ করতো।
এ সময় ক্রিকেট উপ-কমিটির সদস্য সচিব জয়জিৎ খীসসহ সদস্য- মো. শফিউল আযম, দেবশ চাকমা, মিথুন দেওয়ান, মো. হান্নান, বেনু দত্ত, দীপংকর খীসা পিকু উপস্থিত ছিলেন।
সংবাদ সম্মেলন পদত্যাগকারী সদস্যরা অভিযোগ করে বলেন, ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক ও সহ-সভাপতি ব্যক্তিদ্বয়ের কাছে রাঙ্গামাটি জেলা ক্রীড়া সংস্থা জিম্মি হয়ে আছে। ক্রিকেট উপকমিটিকে পাশ কাটিয়ে উক্ত ব্যক্তিদ্বয় বাংলাদেশ ক্রিকেট বোর্ডের নিজেদের প্রতিনিধি হিসাবে অর্ন্তভূক্ত করেছে। তারা আদৌ ক্রিকেটের সঙ্গে সম্পৃক্ত নন।
সংবাদ সম্মেলনে জানানো হয়, জেলা ক্রীড়া সংস্থার সভাপতি ও রাঙ্গামাটি জেলা প্রশাসক মোহাম্মদ মানজারুল মান্নানকে ভুল বুঝিয়ে ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক ও সহ-সভাপতি বিসিবিতে রাঙ্গামাটির প্রতিনিধির নাম প্রেরণ করেছে। যা সম্পূর্ণ বেআইনী ও নিয়মবর্হিভূত। এর প্রতিবাদে ক্রিকেট উপ-কমিটির সকল সদস্য এক যোগে জেলা প্রশাসকের কাছে তাদের পদত্যাগ পত্র জমা দেয়ার কথা উল্লেখ করেন

পড়ে দেখুন

চট্টগ্রাম : প্রধানমন্ত্রীর উপহারের ঘর পেল ৫৮৭ পরিবার 

চট্টগ্রাম ব্যুরো :: প্রধানমন্ত্রী কর্তৃক চট্টগ্রাম জেলায় ভূমিহীন ও গৃহহীন (৩য় পর্যায়) ৫৮৭টি পরিবারকে জমিসহ …