শিরোনাম
প্রচ্ছদ / ব্রেকিং নিউজ / লংগদুর করল্যাছড়ি বাজারে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থদের মাঝে নগদ অর্থ সহায়তা প্রদান

লংগদুর করল্যাছড়ি বাজারে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থদের মাঝে নগদ অর্থ সহায়তা প্রদান

॥ লংগদু প্রতিনিধি ॥ রাঙ্গামাটির লংগদু উপজেলায় ভয়াবহ অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ করল্যাছড়ি বাজার পরিদর্শন শেষে আর্থিক সহায়তা দিয়েছেন আওয়ামীলীগের কেন্দ্রীয় সদস্য ও রাঙ্গামাটি জেলা আওয়ামীলীগের সভাপতি দীপংকর তালুকদার।
বুধবার (২৫ অক্টোবর) সকালে সকাল দশটায় দীপংকর তালুকদার করল্যাছড়ি বাজারে উপস্থিত হয়ে সমগ্র বাজার ঘুরে দেখেন। এসময় তিনি ক্ষতিগ্রস্থ লোকজনদের সাথে কথা বলেন এবং খোঁজ খবর নেন।
পরে দীপংকর তালুকদার আটারকছড়া ইউনিয়ন পরিষদ প্রাঙ্গনে করল্যাছড়ি বাজারে ভয়াবহ আগুনে ক্ষতিগ্রস্থ ৭১ জনকে প্রত্যেককে নগদ দুই হাজার টাকা করে আর্থিক সহায়তা প্রদান করেন।
এসময় দীপংকর তালুকদার বক্তব্যে বলেন, আগুনে ক্ষতিগ্রস্থ করল্যাছড়ি বাজার ব্যবসায়ীদের দেখতে ও সমবেদনা জানাতে এসেছি। যেখানে অন্যান্য দলের নেতাদের খবর নেই। তিনি বলেন, আমার এই যৎসামান্য আর্থিক সহযোগিতা আপনাদের ক্ষতির লাগব হবে না। আপনাদের দাবীর প্রেক্ষিতে বাজারে অগ্নি দূর্ঘটনা থেকে বাঁচার জন্য দুটি পাম্প মেশিন দেওয়ার ব্যবস্থা করবো। বাজারের দু’পাশে যাতে ওয়ালের দেওয়া যায় আমি জেলা পরিষদের চেয়ারম্যানকে জানাবো। আপনাদের দাবী ব্যাংক ঋন সুবিধা ও এনজিওগুলো যাতে অন্তত তিন মাস যাতে কোন কিস্তি না নেয়। আমি এসব বিষয়ে জেলা প্রশাসকের সাথে আলাপ করবো যাতে সংশ্লিষ্টদের মাধ্যমে এই সুবিধাগুলো পাওয়ার ব্যবস্থা করেন। আপনাদের আবার ঘুরে দাঁড়াতে হবে এবং ক্ষতি যা হয়েছে তা কাটিয়ে উঠার চেষ্ঠা করতে হবে।
অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, রাঙ্গামাটি জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মোঃ মফিজ উদ্দিন, লংগদু উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও মাইনীমুখ ইউপি চেয়ারম্যান আব্দুল বারেক সরকার, রাঙ্গামাটি জেলা পরিষদের সদস্য ও উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোঃ জানে আলম, আটারকছড়া ইউপি চেয়ারম্যান মঙ্গল কান্তি চাকমা, ক্ষতিগ্রস্থ ব্যবসায়ী মোঃ জিয়া মেম্বারসহ আওয়ামীলীগের সহযোগি অঙ্গ-সংগঠনের নেতৃবৃন্দ এসময় উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, গত মঙ্গলবার মধ্যরাতে একটি কম্পিউটারে দোকানে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে এই আগুণের ঘটনায় করল্যাছড়ি বাজারে ৭১টি দোকান ও বসতঘর সম্পূর্ণ ভষ্মিভূত হয়।

পড়ে দেখুন

অধিক শস্য ফলনের জন্য বিদ্যুৎ ব্যবহারে সবাইকে সাশ্রয়ী হবার আহ্বান প্রধানমন্ত্রীর

॥ ডেস্ক রিপোর্ট ॥ প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিদ্যুৎ ব্যবহারে সাশ্রয়ী হবার পাশাপাশি সকলকে সঞ্চয় করার …