শিরোনাম
প্রচ্ছদ / কক্সবাজার / সন্ত্রাসীকে বাংলাদেশের এক ইঞ্চি ভূখন্ডও ব্যবহার করতে দেওয়া হবে না–স্বরাষ্ট্রমন্ত্রী

সন্ত্রাসীকে বাংলাদেশের এক ইঞ্চি ভূখন্ডও ব্যবহার করতে দেওয়া হবে না–স্বরাষ্ট্রমন্ত্রী

॥ নিজস্ব প্রতিবেদক ॥ বাংলাদেশের ভূখন্ডে কোনো সন্ত্রাসীকে এক ইঞ্চি জমিও ব্যবহার করতে দেওয়া হবে না। প্রধানমন্ত্রীর ঘোষিত জিরো টলারেন্স নীতি মেনে চলা হবে। রোববার (১ অক্টোবর) দুপুরে বান্দরবানের ঘুমধুম ইউনিয়নের তুমব্রু সীমান্ত এলাকায় রোহিঙ্গাদের ত্রাণ বিতরণ শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।
মন্ত্রী আরো বলেন, ‘বাংলাদেশের মানুষ সহনশীল তাই রোহিঙ্গাদের সংকটে পাশে দাঁড়িয়েছে। সরকার রোহিঙ্গাদের নিজ দেশে ফেরত পাঠাতে সব ধরনের কূটনৈতিক প্রচেষ্টা অব্যাহত রেখেছে। সমস্যার সুষ্ঠু সমাধান না হওয়া পর্যন্ত তাদের পাশে থাকবে সরকার।’ রোহিঙ্গারা মিয়ানমারে ফিরিয়ে না যাওয়া পর্যন্ত সরকারের তরফ থেকে আবাসন, অন্ন-বস্ত্র, চিকিৎসা সেবা অব্যাহত থাকবে। তাদের সাথে মানবিক আচরণ অটুট থাকবে।
ত্রাণ বিতরণ অনুষ্ঠানে তিনি রোহিঙ্গাদের বলেন, ‘আপনারা কারো উস্কানিতে কান দিবেন না। একটি গোষ্ঠী আপনাদের বিতর্কিত করতে ষড়যন্ত্রে লিপ্ত আছে। তারা যাতে আপনাদের ভুল বুঝাতে না পারে সে ব্যাপারে সকলকে সর্তক থাকতে হবে।’
অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বিজিবি’র মহাপরিচালক মেজর জেনারেল আবুল হোসেন, বান্দরবান জেলা প্রশাসক দীলিপ কুমার বণিক, ৩৪ বিজিবি কমান্ডার লে. কর্নেল মনজুরুল হাসান খান, পুলিশ সুপার সঞ্জিত কুমার রায় সহ অনেক রাজনৈতিক নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

পড়ে দেখুন

চট্টগ্রাম : প্রধানমন্ত্রীর উপহারের ঘর পেল ৫৮৭ পরিবার 

চট্টগ্রাম ব্যুরো :: প্রধানমন্ত্রী কর্তৃক চট্টগ্রাম জেলায় ভূমিহীন ও গৃহহীন (৩য় পর্যায়) ৫৮৭টি পরিবারকে জমিসহ …