শিরোনাম
প্রচ্ছদ / অর্থনীতি / সাংবাদিক প্রশিক্ষণে ইনস্টিটিউট করবে ইআরএফ

সাংবাদিক প্রশিক্ষণে ইনস্টিটিউট করবে ইআরএফ

দেশে অর্থনীতি বাণিজ্য সাংবাদিকতার মান উন্নয়নে প্রশিক্ষণের আয়োজন করবে অর্থনৈতিক প্রতিবেদকদের সংগঠন ইকোনোমিক রিপোর্টার্স ফোরাম (ইআরএফ)

এ লক্ষ্যে তারা প্রতিষ্ঠা করবে ইআরএফ ইনস্টিটিউট। নিজস্ব কার্যালয় ও ইনস্টিটিউটের জন্য রাজধানীর পল্টনে স্পেস কিনছে ইআরএফ।

এ বিষয়ে রোববার ডেভেলপার প্রতিষ্ঠান আবেদ হোল্ডিংসের সঙ্গে চুক্তি করেছে সাংবাদিকদের সংগঠনটি।

ইআরএফ সভাপতি সাইফুল ইসলাম দিলাল ও আবেদ হোল্ডিংসের ব্যবস্থাপনা পরিচালক আবু খালিদ মো. বরকত উল্লাহ চুক্তিতে সই করেন।

অনুষ্ঠানে ইআরএফের প্রতিষ্ঠাতা আহ্বায়ক শহীদুজ্জামান, প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক শামসুল হক জাহিদ, সাবেক সভাপতি মনোয়ার হোসেন ও জাকারিয়া কাজল, সাবেক সাধারণ সম্পাদক নুরুল হাসান খান, সাধারণ সম্পাদক জিয়াউর রহমান, সহ সাধারণ সম্পাদক রিজভী নেওয়াজ, অর্থ সম্পাদক এস এম রাশিদুল ইসলাম, দৈনিক সংবাদের ব্যবস্থাপনা সম্পাদক কাশেম হুমায়ুন, একাত্তর টেলিভিশনের বিজনেস এডিটর কাজী আজিজুল ইসলাম মাখন বক্তব্য রাখেন।

এ সময় চ্যানেল টোয়েন্টিফোরের নিউজ এডিটর হাসান ইমাম রুবেল, গাজী টিভির বিজনেস এডিটর রাজু আহমেদসহ সংগঠনের সদস্যরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে ইআরএফ সভাপতি সাইফ ইসলাম দিলাল বলেন, “আমাদের দীর্ঘ দিনের একটি স্বপ্ন ছিল একটি স্থায়ী অফিস। একই সঙ্গে আমাদের বর্তমান কমিটির একটি প্রতিশ্রুতিও ছিল অফিস করে দেওয়ার। সেই জায়গা থেকে সবার সহযোগিতায় এটিকে স্থায়ী রূপ দিতে চাই।”

সাধারণ সম্পাদক জিয়াউর রহমান বলেন, “স্বপ্ন পূরণের পথে এক ধাপ এগিয়ে গেল আমাদের প্রিয় সংগঠন ইকোনোমিক রিপোর্টার্স ফোরাম (ইআরএফ)। এটি নিছক একটি অফিস হবে না, হবে প্রশিক্ষণ, দক্ষতা বৃদ্ধি ও উৎকর্ষ বাড়ানোর একটি অনন্য কেন্দ্র। আমাদের যৌথ চেষ্টায় ইআরএফ অফিস একদিন উন্নীত হবে ইআরএফ ইনস্টিটিউটে।”

আবেদ হোল্ডিংসের ব্যবস্থাপনা পরিচালক বলেন, অর্থনীতির বিকাশে অর্থনৈতিক প্রতিবেদকরা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছেন। দিন দিন এ ক্ষেত্রটি বড় হচ্ছে।

আগামী দিনে অর্থনৈতিক অগ্রগতিতে ইআরএফ অনেক অবদান রাখবে বলে আশা প্রকাশ করেন তিনি।

পড়ে দেখুন

“চট্টগ্রাম বিভাগীয় পরিবেশ রক্ষা” পরিষদের নিয়মিত মাসিক সভা অনুষ্ঠিত

“চট্টগ্রাম বিভাগীয় পরিবেশ রক্ষা” পরিষদের নিয়মিত মাসিক সভায় সম্মানিত সভাপতি আলহাজ¦ আবুল কালাম আজাদ এর …