শিরোনাম
প্রচ্ছদ / ব্রেকিং নিউজ / সাজেকের দূর্গম পাহাড়ে শিক্ষার আলো ছড়াচ্ছে সেনাবাহিনী

সাজেকের দূর্গম পাহাড়ে শিক্ষার আলো ছড়াচ্ছে সেনাবাহিনী

॥ মোঃ জুয়েল, সাজেক ॥ দূর্গম পাহাড়ে শিক্ষাবঞ্চিত শিশুদের মাঝে শিক্ষার আলো ছড়াতে রাঙ্গামাটি জেলা সাজেকের প্রত্যান্ত দূর্গম এলাকা উত্তর ভাই-বোন ছড়া গ্রামে প্রাথমিক বিদ্যালয় চালু করেছে সেনাবাহিনীর ৪ই-বেঙ্গল বাঘাইহাট জোন।
শুক্রবার সকাল ১১টায় এর শুভ উদ্ভোধন করেন বাঘাইহাট জোন অধিনায়ক লে.কর্ণেল ইসমাঈল হোসেন খাঁ(পিএসসি) এসময় আরো উপস্থিত ছিলেন বাঘাইহাট জোনের নবাগত জোন কমান্ডার লে.কর্ণেল গোলাম আজম, সাজেক ইউপি চেয়ারম্যান নেলশন চাকমা, সাজেক ইউপি সদস্য পরিচয় চকমা প্রমুখ।
প্রধান অতিথির বক্তব্যে ইসমাইল হোসেন খাঁ বলেন, পাহাড়ী সুবিধা বঞ্চিত জনসাধারনের শান্তি সম্প্রীতি রক্ষার মাধ্যমে তাদেরকে উন্নয়নের পথে এগিয়ে নেয়ার জন্য সেনাবাহিনী নিরলস কাজ করে যাচ্ছে। উত্তর ভাই-বোন ছড়া এলাকায় বীর উত্তম এম.এ গফফার হালদার প্রাথমিক বিদ্যালয় প্রতিষ্ঠার মাধ্যমে এই দূর্গম অঞ্চলে শিক্ষার আলো ছড়িয়ে দেয়ার প্রয়াস অত্র সামাজিক ও সাংস্কৃতিক অবস্থার উন্নয়নে এক নতুন মাইলফলক হিসেবে কাজ করবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।
স্বাগত বক্তব্যে সাজেক ইউপি চেয়ারম্যান ও স্থানীয় জনপ্রতিনিধি পরিচয় চাকমা বলেন, দূর্গম পাহাড়ী এলাকায় এমন একটি শিক্ষা প্রতিষ্ঠান নির্মাণ করায় এলাকাবাসী অত্যন্ত উপকৃত ও আনন্দিত। তবে আমরা এলাকাবাসী কল্পনাই করতে পারিনি যে দরখাস্ত আবেদনের বিশ দিনের মাঝেই এলাকাতে বিদ্যালই স্থাপন করে এর উদ্বোধন হবে, তাই আমরা সেনাবাহিনীর বাঘাইহাজোনের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।
দূর্গম এলাকার ৮টি গ্রামের উপজাতীয় পাঁচ শতাধিক পরিবারের মাঝে বাঘাইহাট জোনের অর্থায়নে বিদ্যালয়টি নির্মাণ করা হয় এবং উদ্বোধনের পর খাগড়াছড়ি রিজিয়ন ও বাঘাইহাট জোনের পক্ষ থেকে ছাত্র-ছাত্রীদেও স্কুল ড্রেস প্রয়োজনীয় বই পত্র, খেলাধুলার সামগ্রী,স্কুল ব্যাজ বিতরন করাহয়।

পড়ে দেখুন

অধিক শস্য ফলনের জন্য বিদ্যুৎ ব্যবহারে সবাইকে সাশ্রয়ী হবার আহ্বান প্রধানমন্ত্রীর

॥ ডেস্ক রিপোর্ট ॥ প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিদ্যুৎ ব্যবহারে সাশ্রয়ী হবার পাশাপাশি সকলকে সঞ্চয় করার …