শিরোনাম
প্রচ্ছদ / তৃণমূল / বন্য শূকরের আক্রমণে গুরুতর আহত ১ কৃষক

বন্য শূকরের আক্রমণে গুরুতর আহত ১ কৃষক

॥ লামা সংবাদদাতা ॥ বান্দরবানের লামা উপজেলায় জমিতে চাষ করতে গিয়ে বন্য শূকরের আক্রমণে গুরুতর আহত হয়েছে এক কৃষক। রবিবার (২৬ নভেম্বর) সন্ধ্যায় উপজেলার রুপসীপাড়া ইউনিয়নের দূর্গম লেবুঝিরি এলাকায় এই ঘটনা ঘটে। আক্রমণের শিকার কৃষক বরেন্দ্র ত্রিপুরা (৩৮) ইউনিয়নের টিয়ার ঝিরি মার্মা পাড়ার শিগুয়ান ত্রিপুরার ছেলে।
কৃষকের স্ত্রীর উঞোয়াইচিং মার্মা জানান, বাড়ির পার্শ্ববর্তী লেবুঝিরি এলাকায় নিজের জমিতে চাষ করতে যায় তার স্বামী। জমির কাজ শেষ করতে সন্ধ্যা ঘনিয়ে এলে এসময় পাশের পাহাড় থেকে একটি বন্য শূকর এসে আক্রমণ করে। বন্য শূকরটি আমার স্বামীর ডান হাতে অসংখ্য কামড় দেয় এবং প্রচন্ড রক্তাক্ত করে। তার চিৎকারে অনেকক্ষণ পর আশপাশের লোকজন এসে তাকে উদ্ধার করে রাত ৭টার দিকে লামা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসে।
লামা হাসপাতালে জরুরী বিভাগের দায়িত্বরত ডাক্তার সহকারী মেডিকেল অফিসার বিবি ফাতেমা বলেন, রোগীর অবস্থা আশংকাজনক। তার শরীর থেকে প্রচুর রক্তখনন হয়েছে। রোগীকে রক্ত দিতে হবে। বন্য শূকরের কামড়ে তার ডান হাতটি প্রায় ছিড়েঁ গেছে। প্রাথমিক চিকিৎসা শেষে উন্নত চিকিৎসার জন্য তাকে চমেক হাসপাতালে রেফার করা হয়েছে।

পড়ে দেখুন

অধিক শস্য ফলনের জন্য বিদ্যুৎ ব্যবহারে সবাইকে সাশ্রয়ী হবার আহ্বান প্রধানমন্ত্রীর

॥ ডেস্ক রিপোর্ট ॥ প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিদ্যুৎ ব্যবহারে সাশ্রয়ী হবার পাশাপাশি সকলকে সঞ্চয় করার …