শিরোনাম
প্রচ্ছদ / বান্দরবান / বান্দরবান জেলা শ্রমিকলীগের ত্রি-বার্ষিক সম্মেলন

বান্দরবান জেলা শ্রমিকলীগের ত্রি-বার্ষিক সম্মেলন

॥ রাহুল বড়–য়া ছোটন, বান্দরবান ॥ পার্বত্য এলাকার উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আওয়ামীলীগের হাতকে আরো শক্তিশালী করার আহবান জানিয়েছেন পার্বত্য প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি। তিনি বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দুর্গম পাহাড়ের মানুষের কথা চিন্তা করেছিল বলে পার্বত্য এলাকার উন্নয়নে বর্তমান সরকারের প্রধামন্ত্রী জননেত্রী শেখ হাসিনা নিরলসভাবে কাজ করে যাচ্ছে। আগামীতেও সাম্প্রদায়িক সম্প্রীতি ও উন্নয়নের ধারা অব্যাহত রাখতে সবাইকে নৌকা প্রতিকের পক্ষে কাজ করার আহবান জানান।
গতকাল বৃহস্পতিবার (২৩ নভেম্বর) বান্দরবানের জেলা শ্রমিকলীগের আয়োজিত জনসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
বান্দরবান জেলা শ্রমিকলীগের আহবায়ক মোঃ মুছা কোম্পানীর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাংলাদেশ আওয়ামীলীগের শ্রম ও কর্ম সংস্থান বিষয়ক সম্পাদক মোঃ হাবিবুর রহমান সিরাজ, জেলা আওয়ামীলীগের সভাপতি ক্য শৈ হ্লা, সহ সভাপতি শফিকুর রহমান, সহ সভাপতি আব্দুর রহিম চৌধুরী, পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদের সদস্য কাজল কান্তি দাশ, জেলা আওয়ামীলীগের সহ সভাপতি মং ক্য চিং চৌধুরী, সাধারণ সম্পাদক ও পৌর মেয়র মোহাম্মদ ইসলাম বেবী, যুগ্ন সাধারণ সম্পাদক লক্ষীপদ দাশ, সাংগঠনিক সম্পাদক অজিত কান্তি দাশ, পার্বত্য জেলা পরিষদের সদস্য মোজাম্মেল হক বাহাদুর, সদস্য ক্য সা প্রু, সদস্য থোয়াইহ্লা মং মারমা, সদস্য তিং তিং ম্যা মারমা, সদস্য মোস্তফা জামাল, সদস্য ¤্রাচা খেয়াং, পৌর আওয়ামীলীগের সভাপতি অমল কান্তি দাশ, সাধারণ সম্পাদক সামশুল ইসলাম, জেলা যুবলীগের আহবায়ক মোঃ হোসেন সহ সকল অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতা কর্মীরা উপস্থিত ছিলেন। এর আগে বান্দরবান জেলার ৭টি উপজেলার নেতাকর্মীরা এসে বণার্ঢ্য র‌্যালীতে অংশ নেয়।
প্রতিমন্ত্রী বলেন, বন্দুকের বিনিময়ে বন্দুক নয়, গুলির বিনিময়ে গুলি নয়, হত্যার বিনিময়ে হত্যা নয়, মানবতার কল্যাণে আওয়ামীলীগ সরকার। বর্তমান আওয়ামীলীগ সরকারের আমলে পার্বত্য এলাকার নানামুখী উন্নয়ন সাধিত হচ্ছে। বান্দরবানের দুর্গম থানচিতে এখন স্কুল কলেজসহ বিভিন্ন উন্নয়ন প্রকল্প বাস্তবায়ন করা হচ্ছে। সবার ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছে দেয়ার পরিকল্পনা আর ২০২১ সালের মধ্যে বাংলাদেশকে মধ্যম আয়ের দেশে পরিণত করার লক্ষ্যে বর্তমান আওয়ামীলীগ সরকার কাজ করে যাচ্ছে। সরকারের এই উন্নয়নমুখী অগ্রযাত্রায় আমাদের সকলকে পাশে থাকতে হবে এবং আগামী দিনগুলোতে পার্বত্য এলাকার উন্নয়নে সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করে যেতে হবে। জননেত্রী শেখ হাসিনা ৩শ আসনে যাকেই মনোনয়ন দিবে তাকেই আমরা আগামী জাতীয় নির্বাচনে নৌকা প্রতিকে নির্বাচিত করে জননেত্রী শেখ হাসিনার হাতে উপহার দেব বলে আশাবাদ ব্যক্ত করেন।
জনসভার শেষে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি নব কমিটির সভাপতি মোঃ মুছা কোম্পানী, সিনিয়র সহ সভাপতি রফিকুল ইসলাম ও মোঃ রফিকুল ইসলাম কে সাধারণ সম্পাদক করে নাম ঘোষনা করেন।

পড়ে দেখুন

অধিক শস্য ফলনের জন্য বিদ্যুৎ ব্যবহারে সবাইকে সাশ্রয়ী হবার আহ্বান প্রধানমন্ত্রীর

॥ ডেস্ক রিপোর্ট ॥ প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিদ্যুৎ ব্যবহারে সাশ্রয়ী হবার পাশাপাশি সকলকে সঞ্চয় করার …