শিরোনাম
প্রচ্ছদ / বান্দরবান / বান্দরবান সদর হাসপাতাল পরিদর্শণ : তিন রোগীর চিকিৎসার দায়িত্ব নিলেন বীর বাহাদুর

বান্দরবান সদর হাসপাতাল পরিদর্শণ : তিন রোগীর চিকিৎসার দায়িত্ব নিলেন বীর বাহাদুর

॥রাহুল বড়–য়া ছোটন, বান্দরবান॥ বান্দরবান সদর হাসপাতাল পরির্দশন করতে গিয়ে বান্দরবানে তিন জন গরীব রোগীর চিকিৎসার দায়িত্ব নিলেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর বীর বাহাদুর উশৈসিং এমপি।
গতশনিবার দুপুরে বান্দরবান সদর হাসপাতালের রোগীদের সুবিধা অসুবিধা খোঁজ খবর নিতে বান্দরবান সদর হাসপাতালের মহিলা, শিশু ও পুরুষ ওয়ার্ড পরির্দশনে গেলে পুরুষ ওয়ার্ডের ১৭ নং বেডে চিকিৎসাধীন থাকা থ্যালেসিয়া রোগে আক্রান্ত সদর উপজেলার সুয়ালক সুলতানপুর এলাকার বাসিন্দা মোহাম্মদ আজাদ মিয়ার ছেলে মোহাম্মদ সাইফুল ইসলাম(২০) এর উন্নত চিকিৎসার জন্য তাৎক্ষণিক ১ লক্ষ টাকা অনুদান প্রদান করে এবং ডাক্তার অজয় কিশোর বড়–য়াকে চিকিৎসা শুরু করার নির্দেশ প্রদান করেন। পরে পুরুষ ওয়ার্ডে থাকা রোয়াংছড়ি বাসষ্টেশন এলাকার মো:জসিমের পুত্র মানসিক রোগী
ফয়সাল করিম(১৭) টমটম দূর্ঘটনায় পা ভেঙ্গে যাওয়ায় তার চিকিৎসার খরচ বাবদ ২০ হাজার টাকা অনুদান প্রদান ও পুরুষ ওয়ার্ডে ব্লাড ক্যান্সারে আক্রান্ত উজিপাড়া এলাকার বাসিন্দা প্রুখা চিং এর চিকিৎসার খরচ বাবদ ২০ হাজার টাকা অনুদানের আশ্বাস প্রদান করেন।
এসময় পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপির সাথে আরো উপস্থিত ছিলেন জেলা প্রশাসক দিলীপ কুমার বণিক, পুলিশ সুপার সঞ্জিত কুমার রায়, অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) দিদারে আলম মোহাম্মদ মাকসুদ চৌধুরী, সিভিল সার্জন ডা. অংসুই প্রু চৌধুরী, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) শম্পা রানী সাহা, নেজারত ডেপুটি কালেক্টর আলীনূর খান, সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রফিক উল্লাহ, সদর হাসপাতালের মেডিকেল আবাসিক কর্মকর্তা ডা. শাহানা রহমান, ডা. অজয় কিশোর বড়–য়াসহ বান্দরবান সদর হাসপাতালে ডাক্তার ও রোগীরা।
এসময় পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি বলেন, বাংলাদেশ সরকারের বর্তমান প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ তারেই ধারাবাহিকতায় বান্দরবান পার্বত্য জেলায় নানা মূখী উন্নয়ন সাধিত হচ্ছে শিক্ষা,স্বাস্থ্য, যোগাযোগ সহ নানা প্রকার উন্নয়নের কারনে আজ বান্দরবান সদর হাসপাতালে রোগীদের সুচিকিৎসা প্রদান করার মাধ্যমে রোগমুক্তি করা হচ্ছে। তিনি চিকিৎসকদের উদ্দেশ্যে করে বলেন, চিকিৎসককে মানুষ ভগবান/ সৃষ্টির্কতা হিসেবে মান্য করে সুতারাং আমি আপনাদের অনুরোধ করবো যাতে আমার বান্দরবানের সকল রোগীকে সঠিক চিকিৎসার মাধ্যমে সুস্থ করে তুলবেন। এব্যাপারে যা প্রয়োজন আমি আছি সব সময় আপনাদের পাশে।

পড়ে দেখুন

জাফর ওয়াজেদকে চতুর্থবারের মত পিআইবির মহাপরিচালক হিসেবে নিয়োগ প্রদান করায় গিরিদর্পন পরিবারের পক্ষ থেকে শুভেচ্ছা ও অভিনন্দন

নিজস্ব প্রতিবেদক : সরকার প্রেস ইনস্টিটিউট বাংলাদেশ- পিআইবি’র মহাপরিচালক পদে আরও দুই বছরের জন্য চুক্তিভিত্তিক …