শিরোনাম
প্রচ্ছদ / প্রযুক্তি / রাঙ্গামাটি সরকারী মহিলা কলেজে বায়োমেট্রিক পদ্ধতিতে শিক্ষার্থীদের হাজির চালু

রাঙ্গামাটি সরকারী মহিলা কলেজে বায়োমেট্রিক পদ্ধতিতে শিক্ষার্থীদের হাজির চালু

॥ নিজস্ব প্রতিবেদক ॥ সরকার পার্বত্য অঞ্চলের শিক্ষার মান বৃদ্ধি করতে নিরলস ভাবে কাজ করে যাচ্ছে বলে মন্তব্য করেছেন জাতীয় সংসদের মহিলা সংসদ সদস্য ফিরোজা বেগম চিনু। তিনি বলেন, বর্তমান সরকারে আমলে পার্বত্য অঞ্চলের দুর্গম অঞ্চল গুলোতে শিক্ষার পরিবেশ সৃষ্টি করেছে। যে এলাকায় কোন বিদ্যালয় নেই সেই এলাকা গুলোতে বিদ্যালয় স্থাপন করার উদ্যোগ নিয়েছে। এছাড়া রাঙ্গামাটি প্রতিটি উপজেলায় একটি করে আবাসিক বিদ্যায় স্থাপনেরও উদ্যোগ নিতে যাচ্ছে সরকার। দুর্গম এলাকায় কেউ যানে নিরক্ষর না থাকে তার জন্য এই সকল উদ্যোগ নিয়েছে সরকার বলেও তিনি মন্তব্য করেন।
গত মঙ্গলবার রাঙ্গামাটি সরকারী মহিলা কলেজে জেলার সর্ব প্রথম বায়োমেট্রিক পদ্ধতিতে শিক্ষার্থীদের হাজির চালু কায্যক্রমের উদ্বোধন করতে গিয়ে তিনি একথা বলেন।
উদ্বোধনী অনুষ্ঠানে রাঙ্গামাটি সরকারী কলেজের অধ্যক্ষ খন্দকার এনামুল হক, রাঙ্গামাটি উপাধ্যক্ষ প্রফেসর বিধান চন্দ্র বড়–য়া, রাঙ্গামাটি কোতয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সত্যাজিৎ বড়–য়া সহ অন্যান্য অধ্যাপক এবং শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।
সংসদ সদস্য ফিরোজা বেগম চিনু বায়োমেট্রিক পদ্ধতি হাজিরা কার্যক্রম উদ্বোধনের সাথে সাথে ছাত্রীরা হাজিরা প্রদানে ভীড় করেন।
ছাত্রীরা এই কার্যক্রম সন্তোষ প্রকাশ করে বলেন, আমরা গর্বিত রাঙ্গামাটি জেলায় সর্ব প্রথশ আমাদের কলেজে এই কার্যক্রম চালু হয়েছে।

পড়ে দেখুন

চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের (সিইউজে) দ্বি–বার্ষিক নির্বাচনের ফলাফল আনুষ্ঠানিকভাবে ঘোষণা

চট্টগ্রাম ব্যুরো :: ঐতিহ্যবাহী চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের (সিইউজে) দ্বি–বার্ষিক নির্বাচনের ফলাফল আনুষ্ঠানিকভাবে ঘোষণা করেছেন সিইউজে …