শিরোনাম
প্রচ্ছদ / গণমাধ্যম / এ বছর বেগম রোকেয়া পদক পেলেন যারা

এ বছর বেগম রোকেয়া পদক পেলেন যারা

নারী উন্নয়ন ও নারীর আর্থ-সামাজিক উন্নয়নে বিশেষ অবদান রাখার জন্য ৫ নারীকে বেগম রোকেয়া পদক-২০১৭ প্রদান করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পার্বত্য অঞ্চলের লেখিকা শোভা রানী ত্রিপুরা প্রধানমন্ত্রীর কাছ থেকে পদক গ্রহণ করেছেন।
শোভা রানী ত্রিপুরা দীর্ঘ বছর ধরে পার্বত্য অঞ্চলের একজন কবি হিসাবে বিচরণ করছে। তিনি পার্বত্য অঞ্চলের প্রথম সংবাদপত্র সাপ্তাহিক বনভূমির একজন গুনী লেখিকা হিসাবে পরিচিত ছিলো। সম্পাদক এ,কে,এম মকছুদ আহমেদের অপর একটি দৈনিক পত্রিকা দৈনিক গিরিদর্পণ পত্রিকায় যার অসংখ্য লেখা ও কবিতা ছাপা হয়েছে। যার হাত ধরেই তিনি আজ পার্বত্য অঞ্চলের একজন কবি হিসাবে পরিচিত লাভ করেছেন।
২০১৭ সালের বেগম রোকেয়া পদকপ্রাপ্তরা হলেন- মুক্তিযোদ্ধা মাজেদা শওকত আলী, লেখিকা শোভা রাণী ত্রিপুরা, গ্রাম বিকাশ সহায়তা সংস্থার নির্বাহী পরিচালক মাসুদা ফারুক রতœা, চিকিৎসক ব্রি.জে (অব) সুরাইয়া রহমান এবং সাংবাদিক মাহফুজা খাতুন বেবী মওদুদ (মরোণত্তর)।
শনিবার সকাল ১০টায় ওসমানী স্মৃতি মিলনায়তনে প্রধানমন্ত্রী এ পদক প্রদান করেন। এ সময় আলোচনা অনুষ্ঠানেরও আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি।

পড়ে দেখুন

অধিক শস্য ফলনের জন্য বিদ্যুৎ ব্যবহারে সবাইকে সাশ্রয়ী হবার আহ্বান প্রধানমন্ত্রীর

॥ ডেস্ক রিপোর্ট ॥ প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিদ্যুৎ ব্যবহারে সাশ্রয়ী হবার পাশাপাশি সকলকে সঞ্চয় করার …