শিরোনাম
প্রচ্ছদ / খাগড়াছড়ি / খাগড়াছড়িতে পর্যটকদের নিরাপত্তায় ফরেনার্স পুলিশ চেকপোস্ট‘র উদ্বোধন

খাগড়াছড়িতে পর্যটকদের নিরাপত্তায় ফরেনার্স পুলিশ চেকপোস্ট‘র উদ্বোধন

সন্ত্রাসী কর্মকান্ড ও চাঁদাবাজি পর্যটনের বিকাশে বড় অন্তরায় বলে মন্তব্য করেছেন খাগড়াছড়ি সংসদ সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরা। তিনি বলেন, পাহাড়ে সন্ত্রাসী কর্মকান্ড ও চাঁদাবাজির কারণে পর্যটন শিল্প বিকোশিত হতে পারছেনা। আর দেশী বিদেশী পর্যটকরা না আসার কারণে পর্যটন শিল্প মুখ থুবড়ে পড়েছে।
রোববার (৩ ডিসেম্বর) বিকালে খাগড়াছড়িতে আগত দেশী-বিদেশী পর্যটকদের নিরাপত্তায় খাগড়াছড়ির আলুটিলা পর্যটন এলাকায় ফরের্নাস চেকপোস্ট‘র উদ্বোধন শেষে  কমিউনিটি পুলিশিং সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। আলুটিলা পর্যটন এলাকায় ফিতা কেটে ও বেলুন উড়িয়ে ফরেনার্স চেক পোস্টের উদ্বোধন করেন সংসদ সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরা।
খাগড়াছড়ি জেলা পরিষদের চেয়ারম্যান কংজরী চৌধুরী, খাগড়াছড়ি জেলা প্রশাসক মো: রাশেদুল ইসলাম, খাগড়াছড়ির পুলিশ সুপার মো: আলী আহমদ খান ও খাগড়াছড়ি জোন অধিনায়ক লে: কর্ণেল জি এম সোহাগ কমিউনিটি পুলিশিং সমাবেশে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন।  মাটিরাঙ্গা থানা পুলিশের অফিসার ইনচার্জ (ওসি) সৈয়দ জাকির হোসেন সমাবেশে সভাপতিত্ব করেন।
পর্যটনের উন্নয়নে সকলকে এগিয়ে আসার আহবান জানিয়ে খাগড়াছড়ির সংসদ সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরা বলেন, ফরেনার্স চেক পোস্ট প্রতিষ্ঠার মাধ্যমে এখানে দেশী-বিদেশী পর্যটকদের নিরাপত্তা নিশ্চিত হবে। এখানে আসা পর্যটকরা এখন থেকে নিরাপত্তা ও নিবিঘেœ চলাচল করতে পারবে। আর এতে করে পর্যটন শিল্প অনেকাংশে বিকোশিত হতে পারবে বলে আশাবাদ ব্যক্ত করেন।
খাগড়াছড়ি সদর উপজেলা চেয়ারম্যান চঞ্চুমনি চাকমা, মাটিরাঙ্গা পৌরসভা মেয়র শামছুল হক ও মাটিরাঙ্গা সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান হিরনজয় ত্রিপুরা প্রমুখ বক্তব্য রাখেন। কমিউনিটি পুলিশিং সমাবেশে মাটিরাঙ্গা, গোমতি ও বেলছড়ি থেকে শতাধিক কমিউনিটি পুলিশ অংশগ্রহণ করে।

পড়ে দেখুন

অধিক শস্য ফলনের জন্য বিদ্যুৎ ব্যবহারে সবাইকে সাশ্রয়ী হবার আহ্বান প্রধানমন্ত্রীর

॥ ডেস্ক রিপোর্ট ॥ প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিদ্যুৎ ব্যবহারে সাশ্রয়ী হবার পাশাপাশি সকলকে সঞ্চয় করার …