শিরোনাম
প্রচ্ছদ / খাগড়াছড়ি / খাগড়াছড়ির গুইমারায় বিপুল পরিমান অস্ত্র¿সহ ইউপিডিএফ’র ৬ সন্ত্রাসী আটক

খাগড়াছড়ির গুইমারায় বিপুল পরিমান অস্ত্র¿সহ ইউপিডিএফ’র ৬ সন্ত্রাসী আটক

॥ গুইমারা সংবাদদাতা ॥ খাগড়াছড়ির গুইমারা উপজেলার চৌধুরীপাড়া এলাকায় বিপুল অস্ত্রশস্ত্রসহ ৬ ইউপিডিএফ সন্ত্রাসীকে আটক করেছে নিরাপত্তা বাহিনী। মঙ্গলবার (১২ ডিসেম্বরর) গভীর রাতে গোপন সংবাদের ভিত্তিতে মাটিরাঙ্গা জোন অধিনায়ক লেঃ কর্ণেল মোঃ শামশের উদ্দিনের নেতৃত্বে যৌথ বাহিনীর সদস্যরা গহীন অরণ্যের একটি পরিত্যাক্ত ঘরে অভিযান চালিয়ে ৬ অস্ত্রধারী সন্ত্রাসীকে আটক করেছে।
আটককৃতরা হলেন, এলিন চাকমা, অনিল চাকমা, সুমন চাকমা, রিপন ত্রিপুরা, সাচিং মং মারমা ও শান্তিজয় মারমা। এসময় তাদের কাছ থেকে ১টি একে-২২ অটো রাইফেল, ২টি নাইন এমএম পিস্তল, ১টি এলজি, ৪৯ রাউন্ড গুলি, বেশকিছু ধারালো অস্ত্র, ৮টি মোবাইল সেট, সরকার বিরোধী পোস্টার, চাঁদা আদায়ের রশিদ বইসহ নগদ আদায়কৃত চাঁদার প্রায় ২০হাজার টাকা উদ্ধার করা হয়।
নিরাপত্তা বাহিনী জানায়, দীর্ঘদিন ধরে গুইমারার বাইল্যাছড়ি এলাকাসহ মাটিরাঙ্গার বিভিন্ন জায়গায় ত্রাস হিসেবে পরিচিত ইউপিডিএফ নেতা এলিন চাকমা’র নেতৃত্বে ইউপিডিএফ সন্ত্রাসীরা চাঁদাবাজিসহ বিভিন্ন সন্ত্রাসী কার্যাক্রম করে আসছিল। মঙ্গলবার গভীর রাতে তারা চাঁদাবাজি করছে এমন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে তাদের অস্ত্রসহ আটক করা হয়।
আটককৃতদের ‘ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ)’-এর সামরিক শাখার কর্মী বলেও জানান, নিরাপত্তাবাহিনীর সদস্যরা। আটককৃতদের উদ্ধারকৃত অস্ত্র ও মালামালসহ গুইমারা থানা পুলিশে হস্তান্তর করা হয়েছে।
গুইমারা থানার ওসি শাহাদাত হোসেন টিটো বিষয়টি নিশ্চিত করে বলেন, পুলিশ ও সেনাবাহিনীর যৌথ অভিযানে আটককৃত এলিন ত্রিপুরার বিরুদ্ধে অস্ত্র, চাঁদাবজি, অপহরণসহ ৪-৫ টি মামলা রয়েছে। আটককৃতদের বিরুদ্ধে অস্ত্র আইনে মামলার প্রস্তুতি চলছে। তারা সবাই আঞ্চলিক সংগঠন ইউপিডিএফ এর সদস্য বলেও জানান ওসি।
এদিকে, ইউপিডিএফ’র (প্রসিত খীসা) সমর্থিত তথ্য ও প্রকাশনা সম্পাদক নিরন চাকমা বলেন, তারা সবাই ইউপিডিএফ’র সাধারণ কর্মীদের আটক করে অস্ত্র উদ্ধার অভিযানের নামে মিথ্যা অভিযোগ এনে পুলিশে দিয়েছে সেনা বাহিনী। তাদের কাছে কোন অস্ত্রশস্ত্র ছিল, যৌথ বাহিনীর অভিযান নামে সেনা বাহিনী সাধারণ মানুষকে হয়রানি করার স্বরযন্ত্র করছে বলেও অভিযোগ করেন তিনি।

পড়ে দেখুন

চট্টগ্রাম : প্রধানমন্ত্রীর উপহারের ঘর পেল ৫৮৭ পরিবার 

চট্টগ্রাম ব্যুরো :: প্রধানমন্ত্রী কর্তৃক চট্টগ্রাম জেলায় ভূমিহীন ও গৃহহীন (৩য় পর্যায়) ৫৮৭টি পরিবারকে জমিসহ …