শিরোনাম
প্রচ্ছদ / খাগড়াছড়ি / বিটিভি চট্টগ্রাম কেন্দ্রের ২১ বর্ষপূর্তি : কৃষ্টি-সংস্কৃতি ও উন্নয়ন-সম্ভাবনা তুলে ধরতে খাগড়াছড়িতে বিটিভি‘র কেন্দ্র স্থাপনের দাবী

বিটিভি চট্টগ্রাম কেন্দ্রের ২১ বর্ষপূর্তি : কৃষ্টি-সংস্কৃতি ও উন্নয়ন-সম্ভাবনা তুলে ধরতে খাগড়াছড়িতে বিটিভি‘র কেন্দ্র স্থাপনের দাবী

॥ খাগড়াছড়ি প্রতিনিধি ॥ আনন্দ উল্লাসে আজ মঙ্গলবার সকালে বাংলাদেশ টেলিভিশন চট্টগ্রামকেন্দ্রের ২১ তম বর্ষপূর্তি খাগড়াছড়িতে পালিত হয়েছে। বাংলাদেশ টেলিভিশন চট্টগ্রাম কেন্দ্রের বর্ষপূর্তি উপলক্ষে মঙ্গলবার খাগড়াছড়ির শিল্পী, সংগঠক, লেখক, সাংবাদিকদের উদ্যোগে খাগড়াছড়ি প্রেসক্লাবে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ চেয়াম্যান কংজরী চৌধুরী, বিশেষ অতিথি ছিলেন খাগড়াছড়ি সদর জোন কমান্ডার লে. কর্ণেল জি এম সোহাগ পিএসসি, একুশে পদক প্রাপ্ত গবেষক মং ছেন চিন মংছিন, বেগম রোকেয়া পদক প্রাপ্ত লেখক শোভা রানী ত্রিপুরা, খাগড়াছড়ি প্রেস ক্লাবের সভাপতি জীতেন বড়–য়া, সাংবাদিক ইউনিয়নের সভাপতি নুরুল আজম। বক্তব্য রাখেন পার্বত্য জেলা পরিষদের সাবেক সদস্য সাহাব উদ্দিন, খাগড়াছড়ি প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আবু তাহের মুহাম্মদ, সংগীত শিল্পী ক্রাঞোরী মারমা। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিটিভি প্রতিনিধি ও লোক লোকালয় অনুষ্ঠান সংগঠক চৌধুরী আতাউর রহমান।
পার্বত্য চট্টগ্রামে বিভিন্ন ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর কৃষ্টি, সংস্কৃতি, ঐতিহ্য উপস্থাপন, এবং উন্নয়ন-পর্যটন, সমস্যা-সম্ভাবনা তুলে ধরার জন্যে খাগড়াছড়িতে বাংলাদেশ টেলিভিশন ও বাংলাদেশ বেতারের কেন্দ্র স্থাপনের দাবী জানিয়েছেন সুধী সমাজের প্রতিনিধিরা। গতকাল মঙ্গলবার খাগড়াছড়িতে বাংলাদেশ টেলিভিশন চট্টগ্রাম কেন্দ্রের ২১ বছর পূর্তির আনন্দ আয়োজনে তারা এ দাবী জানান।  বর্ষপূর্তির কেক কেটে অতিথিবৃন্দ আনন্দ আয়োজনে অংশ নেন।
এসময় উপস্থিত শিল্পীরা স্মৃতিচারণ করে বলেছেন, আশির দশকে অবর্ণণীয় কষ্ট করে বিটিভিতে তারা অনুষ্ঠান করেছেন। পার্বত্য চট্টগ্রাম শান্তি  চুক্তির পর রাঙ্গামাটিতে বাংলাদেশ টেলিভিশনের রিলে কেন্দ্র এবং বান্দরবানে বাংলাদেশ বেতারের কেন্দ্র হলেও খাগড়াছড়ি থেকে গেছে বরাবরই উপেক্ষিত। তারা খাগড়াছড়িতেও বাংলাদেশ টেলিভিশন এবং বাংলাদেশ বেতারের কেন্দ্র স্থাপনের জন্য সরকারের দৃষ্টি আকর্ষণ করেন।

পড়ে দেখুন

অধিক শস্য ফলনের জন্য বিদ্যুৎ ব্যবহারে সবাইকে সাশ্রয়ী হবার আহ্বান প্রধানমন্ত্রীর

॥ ডেস্ক রিপোর্ট ॥ প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিদ্যুৎ ব্যবহারে সাশ্রয়ী হবার পাশাপাশি সকলকে সঞ্চয় করার …