শিরোনাম
প্রচ্ছদ / গণমাধ্যম / রাঙ্গামাটিতে মানববন্ধন ও পাঁচ জয়িতাকে শ্রেষ্ঠ সম্মাননা প্রদান

রাঙ্গামাটিতে মানববন্ধন ও পাঁচ জয়িতাকে শ্রেষ্ঠ সম্মাননা প্রদান

বেগম রোকেয়া দিবসে দেশে সরকারী ছুটি ঘোষণার আহবান জানিয়ে রাঙ্গামাটিতে বেগম রোকেয়া দিবস পালিত হয়েছে। শনিবার (৯ ডিসেম্বর) সকালে রাঙ্গামাটি জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে অনুষ্ঠিত মানববন্ধন থেকে এই দাবী জানানো হয়।
ঘন্টা ব্যাপী অনুষ্টিত এই মানববন্ধনে নারী নেতৃবৃন্দ বলে, সরকারী ছুটি না থাকায় বেগম রোকেয়া দিবসের অনুষ্ঠানে অনেক নারী যোগ দিতে পারেনি। অনেক নারীকে কতৃপক্ষ ছুটি দেয়নি। নারী জাগরনের অগ্রদূত মহীয়সী নারী বেগম রোকেয়ার জন্ম ও প্রয়ান দিবসে সরকারী ছুটি ঘোষনার দাবী জানান তারা।
আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বেগম রোকেয়া দিবস উপলক্ষে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।
রাঙ্গামটি জেলা প্রশাসন কার্যালয়ের সামনে অনুষ্ঠিত মানববন্ধনে মহিলা বিষয়ক অধিদপ্তরসহ বেশ কয়টি নারী সংগঠন অংশ নেয়।
ঘন্টা ব্যাপী অনুষ্টিত এই মানববন্ধনে নারী নেতৃবৃন্দ সমাজে নারী প্রতি সহিংসতা রোধে সরকারকে কার্যকর উদ্যোগ গ্রহনের পাশপাশি সমাজের নেতৃস্থানীয় ব্যক্তিবর্গের এগিয়ে আসার উপর গুরুত্বারোপ করেন।
পরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে বেগম রোকেয়া দিবসের আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
রাঙ্গামাটি জেলা প্রশাসক মানজারুল মান্নানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন পুলিশ সুপার সাঈদ তারিকুল হাসান, জেলা পরিষদ সদস্য মনোয়ারা জসিম, মহিলা বিষয়ক কর্মকর্তা রওশন আরা আক্তার।
জেলা প্রশাসক মানজারুল মান্নান বর্তমান সরকার নারী উন্নয়নে সর্বাত্মক চেষ্টা চালাচ্ছে। নারী উন্নয়নে সমাজের মানসিক দৃষ্টিভঙ্গি পরিবর্তন ও নারী শিক্ষার হার বাড়ানোর উপর গুরুত্বারোপ করে তিনি বলেন, নারীর ক্ষুদ্র ক্ষুদ্র উন্নয়নকে তরান্বিত করে তা বড় আকারে ছড়িয়ে দিতে হবে। তবেই দেশ ও জাতি আরো অগ্রগতির দিকে এগিয়ে যাবে। এক্ষেত্রে নারীকে স্বনির্ভর হতে নারীকেই সচেতন হতে হবে বলে তিনি মন্তব্য করেন।
পরে তিনি সমাজের বিভিন্ন ক্ষেত্রে অবদানের স্বীকৃতি স্বরূপ রাঙ্গামাটির পাঁচজন জয়িতাকে শ্রেষ্ঠ সম্মাননা প্রদান করেন।

পড়ে দেখুন

অধিক শস্য ফলনের জন্য বিদ্যুৎ ব্যবহারে সবাইকে সাশ্রয়ী হবার আহ্বান প্রধানমন্ত্রীর

॥ ডেস্ক রিপোর্ট ॥ প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিদ্যুৎ ব্যবহারে সাশ্রয়ী হবার পাশাপাশি সকলকে সঞ্চয় করার …