শিরোনাম
প্রচ্ছদ / গণমাধ্যম / শান্তি চুক্তির দুই দশক পূর্র্তিতে : বান্দরবানে সেনা রিজিয়নের উদ্যাগে বিনামুল্যে চিকিৎসা শিবির

শান্তি চুক্তির দুই দশক পূর্র্তিতে : বান্দরবানে সেনা রিজিয়নের উদ্যাগে বিনামুল্যে চিকিৎসা শিবির

॥ রাহুল বড়–য়া ছোটন, বান্দরবান ॥ শান্তি চুক্তির দুই দশক পূর্তি উপলক্ষ্যে বান্দরবানে দুস্থ ও অসহায় মানুষের চিকিৎসায় বিনামূল্যে চিকিৎসা সেবার আয়োজন করেছে বান্দরবান সেনা রিজিয়ন। গতকাল শনিবার সকালে স্থানীয় রাজার মাঠে বিনামূল্যে এই চিকিৎসা শিবির, শীতবস্ত্র বিতরণ ও শিক্ষা সামগ্রী বিতরণ অনুষ্ঠানের উদ্বোধন করেন ৬৯ পদাতিক ব্রিগেডে ব্রিগেডিয়ার জেনারেল যুবায়ের সালেহীন এসইউপি,এনডিইউ,পিএসসি। এসময় শান্তির প্রতীক পায়রা ও বেলুন উড়িয়ে অনুষ্টানে শুভ উদ্বোধন করা হয় ।
পরে শুরু হয় দিনব্যাপী বিনামুল্যে চিকিৎসা সেবা ও ঔষধ বিতরণ। চিকিৎসা শিবিরে সেনাবাহিনীর বিশেষজ্ঞ চিকিৎসকরা ৪হাজারের ও বেশি দুস্থ ও অসহায় মানুষের মাঝে চিকিৎসা সেবা প্রদান ও বিনামূল্যে ঔষধ বিতরণ করেন। এসময় মেডিসিন, ডেন্টাল, পরিবার পরিকল্পনাসহ বিভিন্ন ধরণের চিকিৎসা সেবা প্রদান করা হয় । অনুষ্টানে গরীব ও অসহায়দের মাঝে ৪ হাজার পিচ কম্বল ও ১০টি প্রাথমিক শির্ক্ষা প্রতিষ্টানের ছাত্র ছাত্রীদের বই-খাতা, কলম, পেন্সিল বক্স,স্কুল ব্যাগসহ বিভিন্ন শিক্ষা উপকরণ বিতরণ করে বান্দরবান সেনা রিজিয়ন।
এসময় অনুষ্টানে অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্য শৈ হ্লা, বিজিবির সেক্টর কমান্ডার কর্ণেল মো: ইকবাল হোসেন, সেনা রিজিয়নের জিএসও-২(ইন্ট) মেজর আবু সাঈদ মোহাম্মদ মেহেদী হাসান, পুলিশ সুপার সঞ্জিত কুমার রায়, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো:মফিদুল আলম, পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদের সদস্য কাজল কান্তি দাশ, পার্বত্য জেলা পরিষদের সদস্য লক্ষীপদ দাশ, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল কুদ্দুছ, পৌর মেয়র মোহাম্মদ ইসলাম বেবীসহ স্থানীয় জন-প্রতিনিধি এবং প্রশাসনের গুরুত্বপূর্ন ব্যক্তিবর্গরা।

পড়ে দেখুন

অধিক শস্য ফলনের জন্য বিদ্যুৎ ব্যবহারে সবাইকে সাশ্রয়ী হবার আহ্বান প্রধানমন্ত্রীর

॥ ডেস্ক রিপোর্ট ॥ প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিদ্যুৎ ব্যবহারে সাশ্রয়ী হবার পাশাপাশি সকলকে সঞ্চয় করার …