শিরোনাম
প্রচ্ছদ / গণমাধ্যম / এ,কে,এম মকছুদ আহমেদ সহ চার গুনীজনকে সম্মাননা প্রদান

এ,কে,এম মকছুদ আহমেদ সহ চার গুনীজনকে সম্মাননা প্রদান

॥ নিজস্ব প্রতিবেদক ॥ রাঙ্গামাটির চার গুনিজনকে সম্মাননা দিয়েছে এসএটিভি রাঙ্গামাটি দর্শক ফোরাম। শুক্রবার (১৯ জানুয়ারী) এসএ টিভির ৫ম বর্ষপূর্তি উপলক্ষে শহরের একটি রেস্টুরেন্টে এ সম্মাননার আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সংরক্ষিত মহিলা সংসদ সদস্য ফিরোজা বেগম চিনু। সম্মাননা প্রাপ্তরা হলেন, সাংবাদিকতায় অনন্য অবদানের জন্য পার্বত্য চট্টগ্রামের প্রবীন সাংবাদিক দৈনিক ইত্তেফাক রাঙ্গামাটি প্রতিনিধি ও দৈনিক গিরিদর্পণ সম্পাদক আলহাজ্ব একেএম মকছুদ আহমেদ, সমাজ সেবায় অবদানের জন্য রাঙ্গামাটি প্রতিবন্ধী স্কুলের সাধারণ সম্পাদক নুরুল আবছার, সাংস্কুতিক অঙ্গনে অবদানের জন্য গিটারিস্ট প্রদীপ বাহাদুর রায় (লালে) ও স্বেচ্ছাসেবক হিসেবে পার্বত্য চট্টগ্রামের অন লাইন ব্লাড ব্যাংক “জীবন” এর সাধারণ সম্পাদক সাজিদ বিন জাহিদ (মিকি) কে সম্মাননা দেয়া হয়।
প্রেস ক্লাব সভাপতি শাখাওয়াত হোসেন রুবেল এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন প্রবীন সাংবাদিক একেএম মকছুদ আহমেদ, জেলা কৃষকলীগ সভাপতি জাহিদ আক্তার, রাঙ্গামাটি রিপোর্টার্স ইউনিটির সভাপতি সুশীল প্রসাদ চাকমা, রাঙ্গামাটি মেডিকেল কলেজ ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় বাস্তবায়ন সংগ্রাম পরিষদ এর আহবায়ক জাহাঙ্গীর আলম মুন্না। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন এসএটিভির রাঙ্গামাটি প্রতিনিধি মোহাম্মদ সোলায়মান। অনুষ্ঠান সঞ্চালনা করেন এসএ টিভির রাঙ্গামাটি দর্শক ফোরামের সভাপতি পারভেজুল ইসলাম সুমন।
আলোচনা সভায় প্রধান অতিথি ফিরোজা বেগম চিনু এমপি বলেন, একটি বিশেষ গোষ্ঠির অপতৎপরতায় পার্বত্য চট্টগ্রামের ব্যাপক সম্ভাবনা কাজে আসছে না। মহলটি অবৈধ অস্ত্রের মাধ্যমে পার্বত্য চট্টগ্রামকে অশান্ত করে রাখছে। তিনি বলেন সম্মিলিত প্রতিরোধ গড়ে তুলতে পারলে পাহাড়ের এ পরিস্থিতির পরিবর্তন আসবে।
পার্বত্য চট্টগ্রামের পর্যটন সম্ভাবনাকে এসএ টিভির পর্দায় তুলে আনার অনুরোধ জানিয়ে বলেন, এ এলাকার সম্ভাবনা দেশ বিদেশে ছড়িয়ে দিতে পারলে অর্থনৈতিকভাবে পার্বত্য চট্টগ্রাম এগিয়ে যাবে।
আলোচনা সভার আগে জেলা প্রশাসক কার্যালয়ের সামনে থেকে একটি বর্ণাঢ্য র‌্যালী বের করা হয়। র‌্যালীটি জেলা প্রশাসক কার্যালয়ের সামনে থেকে শুরু হয়ে বনরূপায় এসে শেষ হয়। র‌্যালীতে বিভিন্ন শ্যেণী পেশার মানুষ অংশ নেন।

পড়ে দেখুন

কেন্দ্রীয় শহীদ মিনারে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

॥ ডেস্ক রিপোর্ট ॥ অমর একুশে ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে ঐতিহাসিক ভাষা আন্দোলনের শহীদদের …