শিরোনাম
প্রচ্ছদ / খেলা / পড়ালেখার পাশাপাশি খেলা-ধুলা শিক্ষার্থীর প্রতিভা বিকাশে গুরুত্বপূর্ণ ভুমিকা রাখে—-বীর বাহাদুর এমপি

পড়ালেখার পাশাপাশি খেলা-ধুলা শিক্ষার্থীর প্রতিভা বিকাশে গুরুত্বপূর্ণ ভুমিকা রাখে—-বীর বাহাদুর এমপি

॥ রাহুল বড়–য়া ছোটন, বান্দরবান ॥ পড়ালেখার পাশাপাশি খেলা-ধুলা শিক্ষার্থীর প্রতিভা বিকাশে গুরুত্বপূর্ণ ভুমিকা রাখে বলে মন্ত্য বরেছেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।
তিনি বলেন, লেখাপড়ার পাশাপাশি খেলাধুলার চর্চার সাথে সাথে গুণগত শিক্ষার জন্য সম্মিলিতভাবে পথ খুঁজে বের করা বা পদক্ষেপ নেয়া আয়োজন। আমাদের এখন থেকে ভাবতে হবে আগামী দিন গুলোর জন্য। তবেই আমাদের সন্তানদের উচ্চ শিক্ষায় শিক্ষিত করে দেশ ও জাতীর আগামী দিনের নেতৃত্বের জন্য গড়ে তুলতে পারব।
বুধবার (৩১ জানুয়ারী) অপরূপা বান্দরবানে ঐতিহ্যবাহী প্রতিষ্ঠান বান্দরবান ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল ও কলেজের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় প্রতিমন্ত্রী এইসব কথা বলেন।
১৪ জানুয়ারি থেকে শুরু হওয়া এ প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়েছে নজরুল হাউজ এবং রানার আপ হয়েছে শহীদুল্লাহ হাউজ।
বর্ণাঢ্য এ ক্রীড়া প্রতিযোগিতায় প্রতিষ্ঠানে বিপুল সংখ্যক শিক্ষার্থী বিভিন্ন হাউজে বিভক্ত হয়ে (নজরুল হাউজ, বরকত হাউজ ও শহীদুল্লাহ হাউজ) অংশগ্রহণ করে। আবহমান গ্রাম বাংলার সংস্কৃতি, ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর সংস্কৃতি ও মুক্তিযুদ্ধের পটভূমি নিয়ে তিন হাউজ তিনটি সুন্দর ডিসপ্লে প্রদর্শন করে, যা দর্শকের মনে আনন্দের খোরাক যোগায়।
এসময় অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন, অত্র প্রতিষ্ঠান পরিচালনা পর্ষদের সভাপতি ব্রিগেডিয়ার জেনারেল মুহাম্মদ যুবায়ের সালেহীন, এসইউপি, এনডিইউ, পিএসসি, জেলা প্রশাসক দিলীপ কুমার বণিক,  ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল ও কলেজের অধ্যক্ষ লেঃ কর্নেল মোঃ রেজাউল ইসলাম,পিএসসি, পিএইচডি, এইসি, বর্ডার গার্ড ট্রেনিং সেন্টার স্কুল এন্ড কলেজের অতিরিক্ত মহাপরিচালক, বিজিবি বান্দরবান সেক্টরের সেক্টর কমান্ডার, বান্দরবান সদর জোনের জোন কমান্ডারসহ অন্যান্য জোনের জোন কমান্ডার এবং অধিনায়কগণ, বান্দরবান পৌরসভার মেয়র মোহাম্মদ ইসলাম বেবী, বান্দরবান সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল কুদ্দুছ, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি’র সহধমির্নী মে হ্লা প্রু, পার্বত্য জেলা পরিষদের সদস্য লক্ষীপদ দাস, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড বান্দরবান ইউনিটের নির্বাহী প্রকৌশলী মো. আবদুল আজিজ, গভর্নিং বডি’র সদস্য মোঃ খোরশেদ আলম, মোজাম্মেল হক বাহাদুর ও রূপশ্রী নেওয়ার, প্রিন্ট ও ইলেকট্রিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ, বিশিষ্ট ব্যবসায়ী কাজল কান্তি দাশ, মোঃ ইসলাম কোম্পানিসহ প্রমুখগণ। সহ¯্রাধিক অতিথি অনুষ্ঠানটি উপভোগ করেন।
প্রধান অতিথি তার বক্তব্যে প্রতিষ্ঠানটির উত্তরোত্তর সমৃদ্ধির আশাবাদ ব্যক্ত করেন। পাশাপাশি ভবিষ্যতে যেন এ প্রতিষ্ঠান বিশ্ববিদ্যালয়ে রূপান্তরিত হয় তার জন্য আকাংক্ষা পোষণ করেন। সবশেষে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেওয়ার মাধ্যমে অনুষ্ঠান সমাপ্ত হয়।
পরে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড বান্দরবান ইউনিটের অর্থায়নে ৭৬ লক্ষ টাকা ব্যয়ে বান্দরবান ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল ও কলেজের কনফারেন্স রুমের উদ্বোধন করেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।

পড়ে দেখুন

অধিক শস্য ফলনের জন্য বিদ্যুৎ ব্যবহারে সবাইকে সাশ্রয়ী হবার আহ্বান প্রধানমন্ত্রীর

॥ ডেস্ক রিপোর্ট ॥ প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিদ্যুৎ ব্যবহারে সাশ্রয়ী হবার পাশাপাশি সকলকে সঞ্চয় করার …