শিরোনাম
প্রচ্ছদ / গণমাধ্যম / চট্টগ্রাম : নগর বিএনপির সভাপতি ডা.শাহাদাৎসহ ১৫ জন আটক

চট্টগ্রাম : নগর বিএনপির সভাপতি ডা.শাহাদাৎসহ ১৫ জন আটক

বেগম খালেদা জিয়ার দুর্নীতি মামলার রায় ঘোষণাকে কেন্দ্র করে নগর বিএনপির কার্যালয় নাসিমন ভবনের সামনে অবস্থান নেওয়া নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়েছে। অবরুদ্ধ নাসিমন ভবনের সামনে পুলিশকে লক্ষ্য করে নেতাকর্মীরা ইট-পাটকেল ছুঁড়লে এই সংঘাতের সূত্রপাত হয়।

পুলিশ নাসিমন ভবনের সামনে থেকে নগর বিএনপির সভাপতি ডা.শাহাদাৎসহ কমপক্ষে ১৫ জনকে আটক করেছে।

বিএনপি চেয়ারপারসনের বিরুদ্ধে জিয়া এতিমখানা দুর্নীতির মামলায় বৃহস্পতিবার (০৮ ফেব্রুয়ারি) ঢাকার জজ আদালতে রায় ঘোষণা হবে। রায়ের পর নাশকতার আশঙ্কায় সকাল থেকেই নাসিমন ভবন অবরুদ্ধ করে রাখে পুলিশ।

তবে নগর বিএনপির সভাপতি ডা.শাহাদাৎ হোসেন ও সিনিয়র সহ সভাপতি আবু সুফিয়ানসহ সিনিয়র কয়েকজন নেতা তাদের অনুসারী কর্মীদের নিয়ে নাসিমন ভবনের ভেতরে অবস্থান নেন।

সেখানে গিয়ে দেখা গেছে, দুপুর ১টা ৩৫ মিনিটে ডা.শাহাদাৎসহ নেতারা নাসিমন ভবনের ফটকের সামনে এসে অবস্থান নেন। এসময় মহিলা দলের এক নেত্রী এক পুলিশ সদস্যকে ধাক্কা দেয়। তখন পুলিশ মহিলা দলের কয়েকজন নেতাকর্মীকে কার্যালয়ের ভেতরে ঢুকিয়ে দেওয়ার চেষ্টা করলে ধাওয়া পাল্টা ধাওয়া শুরু হয়।

এক পর্যায়ে নেতাকর্মীরা বিভিন্ন স্থান থেকে পুলিশকে লক্ষ্য করে ইট-পাটকেল ছুড়তে থাকেন। পুলিশও তাদের ধাওয়া দেয়। এরপর পুলিশ গিয়ে ফটকের সামনে থেকে শাহাদাৎ-সুফিয়ানসহ নেতাদের কার্যালয়ের ভেতরে নিয়ে অবরুদ্ধ করে রাখেন।

দুপুর ১টা ৫৫ মিনিটে কার্যালয়ের ভেতরে গিয়ে শাহাদাতসহ কমপক্ষে ১০ জনকে আটক করে ভ্যানে তুলে নিয়ে যায় পুলিশ। এর আগে মহিলা দলের নেত্রী আঁখি সুলতানাসহ আরও কমপক্ষে ৫ জনকে আটক করা হয়।

পড়ে দেখুন

কেন্দ্রীয় শহীদ মিনারে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

॥ ডেস্ক রিপোর্ট ॥ অমর একুশে ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে ঐতিহাসিক ভাষা আন্দোলনের শহীদদের …