শিরোনাম
প্রচ্ছদ / চট্টগ্রাম / হাটহাজারী মাদ্রাসায় হেফাজত আমীরের সঙ্গে স্বরাষ্ট্রমন্ত্রীর একান্ত সাক্ষাত

হাটহাজারী মাদ্রাসায় হেফাজত আমীরের সঙ্গে স্বরাষ্ট্রমন্ত্রীর একান্ত সাক্ষাত

হাটহাজারী প্রতিনিধিঃ স্বরাস্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল এমপি বলেছেন, আইন মতে খালেদা জিয়ার বিচার হচ্ছে। বিচারে রায় যেটা হবে সেটাই কার্যকর করা হবে। সেটার জন্য আলাদা প্রিপারেশন কিংবা প্রপাগান্ডা ছড়ানোর কোন প্রয়োজন নেই।
গতকাল শুক্রবার বিকালে তিনি হাটহাজারী মাদ্রাসায় হেফাজত আমীর আল্লামা শাহ আহমদ শফির সাথে একান্ত স্বাক্ষাত শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন।
আগামী নির্বাচনকে কেন্দ্র করে রাজনৈতিক কোন সমঝোতার জন্য এ স্বাক্ষাত কিনা জানতে চাইলে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, হেফাজত আমীরের সাথে রাজনৈতিক কোন আলাপ হয়নি। উনার শারিরীক অসুস্থতার কথা শুনেছি। উনাকে দেখার এবং হাটহাজারী মাদ্রাসা দেখার একটা আগ্রহ ছিল, সেজন্যই এসেছি।
মন্ত্রী বলেন, হাটহাজারী মাদ্রাসা যে এত বড় এবং এখানে যে এত ছাত্র পড়ালেখা করে সেটা এখানে না আসলে বুঝতেই পারতামনা।
এর আগে বিকাল সাড়ে চারটায় তিনি হাটহাজারী দারুল উলুম মুইনুল ইসলাম মাদ্রাসা পরিদর্শন করে মাদ্রাসার নতুন ভবনের ভিত্তিপ্রস্তর উদ্বোধন করেন। স্বরাষ্ট্রমন্ত্রী হিসেবে এই প্রথম তিনি হাটহাজারী মাদ্রাসা পরিদর্শন করেন। মাদ্রাসার পক্ষ থেকে মুফতি জসীমুদ্দীন ও মাওলানা আনাস মাদানী স্বরাষ্ট্রমন্ত্রীকে অভ্যর্থনা জানিয়ে হেফাজত আমীরের কামরায় নিয়ে যান।  হেফাজত আমীর স্বরাষ্ট্রমন্ত্রীকে জড়িয়ে ধরেন এবং পরস্পর কুশল বিনিময় করেন। এসময় মন্ত্রী হেফাজত আমীরের শারিরীক অবস্থা সম্পর্কে খোঁজখবর নেন।
একান্ত আলাপচারীতায় হেফাজত আমীর আল্লামা শাহ আহমদ শফী স্বরাষ্ট্রমন্ত্রীকে বলেন, উম্মুল মাদারেসীনে কোন জঙ্গী নেই। যারা বলে ক্বওমী মাদ্রাসায় জঙ্গী আছে তারাই আসল জঙ্গী। হেফাজত আমীর এসময় স্বরাষ্ট্রমন্ত্রীর নিকট প্রধানমন্ত্রী কর্তৃক ক্বওমী সনদের স্বীকৃতির ব্যাপারে আইন পাশ করার যে কথা ছিল সেটা কতদুর হয়েছে জানতে চান। মন্ত্রী বলেন, আইন পাশ করার ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।
এসময় উপস্থিত ছিলেন স্বরাষ্ট্র সচিব মোঃ মোস্তাফা কামাল, সাতকানিয়ার এমপি আবু রেজা চৌধুরী নদভী, চট্টগ্রাম জেলা প্রশাসক মোঃ জিল্লুর রহমান চৌধুরী, চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি মনিরুজ্জামান মনি, চট্টগ্রাম জেলা পুলিশ সুপার নুরে আলম মিনা, হাটহাজারী মাদ্রাসার সিনিয়র শিক্ষক মুফতি জসীমুদ্দীন, মাওলানা আনাস মাদানী, মাওলানা মীর ইদরীস, মাওলানা নূরুল ইসলাম জাদিদ, মাওলানা আহমাদ দীদার,  মাওলানা ইয়াহিয়া, মাওলানা শোয়াইব, মাওলানা হুমায়ুন কবীর প্রমুখ।
এর আগে স্বরাষ্ট্রমন্ত্রী ফটিকছড়ি নানুপুর মাদরাসার বার্ষিক মহাসম্মেলনে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এবং সেখানে জুমার নামায আদায় করেন।

পড়ে দেখুন

অধিক শস্য ফলনের জন্য বিদ্যুৎ ব্যবহারে সবাইকে সাশ্রয়ী হবার আহ্বান প্রধানমন্ত্রীর

॥ ডেস্ক রিপোর্ট ॥ প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিদ্যুৎ ব্যবহারে সাশ্রয়ী হবার পাশাপাশি সকলকে সঞ্চয় করার …