শিরোনাম
প্রচ্ছদ / গণমাধ্যম / নওগাঁয় বঙ্গবন্ধুর জন্মদিন উদযাপিত

নওগাঁয় বঙ্গবন্ধুর জন্মদিন উদযাপিত

নওগাঁ প্রতিনিধি : শোভাযাত্রা, শিশু সমাবেশ, কেক কাটা, চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতাসহ নানা আয়োজনের মধ্য দিয়ে সারা দেশের ন্যায় নওগাঁয় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৮তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপিত হয়েছে। দিবসটির প্রতিপাদ্য ছিল ‘বঙ্গবন্ধুর জন্মদিন রং ছড়ানো আলো, লাল সবুজের বাংলাদেশে থাকবে শিশু ভালো’।

এদিন শহরের পুরাতন কালেক্টরেট চত্বর এলাকায় জেলা প্রশাসকের বাস ভবনের সামনে থেকে জেলা প্রশাসনের আয়োজনে আনন্দ শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে পুরাতন কালেক্টরেট চত্বর মাঠে এসে শেষ হয়। পরে সেখানে শিশু সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিশু শিক্ষার্থীরা অংশ নেয়। শিশু সমাবেশে অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মিজানুর রহমান। এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, নওগাঁ সদর আসনের সাংসদ আব্দুল মালেক।

অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, অতিরিক্ত জেলা প্রশাসক আহসান হাবিব, অতিরিক্ত পুলিশ সুপার রাশিদুল হক, নওগাঁ সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ শরিফুল ইসলাম খান, কবি ও গবেষক আতাউল হক সিদ্দিকী প্রমুখ।
আলোচনা শেষে জেলা শিশু একাডেমি মিলনায়তনে দিবসটি উপলক্ষে শিশুদের অংশগ্রহণে রচনা ও চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

এদিন শহরের সরিষা হাটির মোড়ে আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন জেলা আওয়ামী লীগ। পরে সেখানে কেক কেটে বঙ্গবন্ধুর জন্মদিন উদ্যাপন করা হয়। আলোচনা সভায় বক্তব্য রাখেন, জেলা আওয়ামী লীগের সভাপতি বীরমুক্তিযোদ্ধা আব্দুল মালেক এমপি ও সাধারণ সম্পাদক সাধন চন্দ্র মজুমদার এমপি প্রমুখ।

পড়ে দেখুন

কেন্দ্রীয় শহীদ মিনারে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

॥ ডেস্ক রিপোর্ট ॥ অমর একুশে ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে ঐতিহাসিক ভাষা আন্দোলনের শহীদদের …