শিরোনাম
প্রচ্ছদ / গণমাধ্যম / নাইক্ষ্যংছড়িতে বিশ্ব প্রমাণ্য ঐতিহ্যের নিদর্শন চিরজাগ্রত বাংলাদেশ চত্বরের উদ্বোধন

নাইক্ষ্যংছড়িতে বিশ্ব প্রমাণ্য ঐতিহ্যের নিদর্শন চিরজাগ্রত বাংলাদেশ চত্বরের উদ্বোধন

॥ নাইক্ষ্যংছড়ি থেকে ফিরে, রাহুল বড়–য়া ছোটন ॥ বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলায় বিশ্ব প্রমাণ্য ঐতিহ্যের নিদর্শন চিরজাগ্রত বাংলাদেশ চত্বরের উদ্বোধন করলেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।
মঙ্গলবার (২৭মার্চ) সকালে নাইক্ষ্যংছড়ি উপজেলা পরিষদ চত্বরে উপজেলা প্রশাসন ও স্থানীয় জনসাধারণের উদ্যোগে নব নির্মিত চিরজাগ্রত বাংলাদেশ চত্বরের উদ্বোধন করা হয়। এসময় তিনি বিশ্ব প্রমাণ্য ঐতিহ্যের নিদর্শন বঙ্গবন্ধুর প্রতিকৃতি, বঙ্গবন্ধু মুক্তমঞ্চের উদ্বোধন করেন।
পরে নাইক্ষ্যংছড়ি ছালেহ আহম্মদ সরকারি উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরনী অনুষ্টানে যোগ দেন পার্বত্য প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।
পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে প্রতিমন্ত্রী বলেন, পড়ালেখার পাশাপাশি নিজেকে সুন্দর ভাবে গড়ে তুলতে ক্রীড়া ও সাংস্কৃতির কোন বিকল্প নেই। শিক্ষা মানুষের পরম বন্ধু, একজন মানুষ সুন্দর ভাবে তার জীবনকে সুন্দর ভাবে গড়ে তুলতে শিক্ষার কোন বিকল্প নেই। এসময় তিনি আরো বলেন, শুধু শিক্ষিত হলে হবে না, সুশিক্ষিত হতে হবে।
তিনি শিক্ষকদের উদ্দেশ্যে বলেন, আমাদের বেশির ভাগ পরিবারের পিতা মাতা শিক্ষিত না। বাসায় গিয়ে পড়ো এ কথাটা দয়া করে বলবেন না। আমাদের সন্তানকে অনেক কষ্টে বিদ্যালয়ে পাঠায়। বিদ্যালয়ের পড়্ াবিদ্যালয়েই শেষ করানোর অনুরোধ রইল।
এসময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বান্দরবান জেলা প্রশাসনের অতিরিক্ত জেলা প্রশাসক মো.শফিউল আলম, অতিরিক্ত পুলিশ সুপার মুহাম্মদ আলী হোসেন, পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদের সদস্য কাজল কান্তি দাশ, বান্দরবান পার্বত্য জেলা পরিষদের সদস্য মোজাম্মেল হক বাহাদুর, সদস্য লক্ষীপদ দাস, বান্দরবান পৌরসভার মেয়র মোহাম্মদ ইসলাম বেবী, নাইক্ষ্যংছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা এস.এম ছরওয়ার কামাল, বান্দরবান পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সামশুল ইসলাম, নাইক্ষ্যংছড়ি উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. কামাল উদ্দিন, নাইক্ষ্যংছড়ি সদর ইউপি চেয়ারম্যান তসলিম ইকবাল চৌধুরী, সাবেক জেলা ছাত্রলীগের সভাপতি তৌহিদুর রহমান রাশেদ, সাধারণ সম্পাদক সুজন চৌধুরী সঞ্জয়, বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজ সেবক অধ্যাপক মো. শফি উল্লাহ, নাইক্ষংছড়ি ছালেহ আহম্মদ সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. শাহাদৎ হোসেনসহ নাইক্ষ্যংছড়ি উপজেলার বিভিন্ন সরকারি বেসকারি কর্মকর্তা ও সুশীল সমাজের প্রতিনিধিরা।
আলোচনা সভা শেষে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে নাইক্ষ্যংছড়ি ছালেহ আহম্মদ সরকারি উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতার ৫৬ টি ইভেন্টে বিজয়ীদের মাঝে পুরষ্কার বিতরণ করেন।

পড়ে দেখুন

কেন্দ্রীয় শহীদ মিনারে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

॥ ডেস্ক রিপোর্ট ॥ অমর একুশে ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে ঐতিহাসিক ভাষা আন্দোলনের শহীদদের …