শিরোনাম
প্রচ্ছদ / গণমাধ্যম / বঙ্গবন্ধুর জন্ম না নিলে বাংলাদেশেরও জন্ম হতো না—দীপংকর তালুকদার

বঙ্গবন্ধুর জন্ম না নিলে বাংলাদেশেরও জন্ম হতো না—দীপংকর তালুকদার

বঙ্গবন্ধু ও বাংলাদেশ সমার্থক। বঙ্গবন্ধুর জন্ম না নিলে বাংলাদেশেরও জন্ম হতো না। আজীবন বাংলাদেশের মানুষের জন্য লড়াই-সংগ্রাম করে গেছেন তিনি। বঙ্গবন্ধুর কারণেই আজ স্বাধীন বাংলাদেশে পেয়েছি। এদেশের স্বাধীনতা সংগ্রামে মুক্তিযুদ্ধে যার নাম চির অ¤øান হয়ে থাকবে তিনি হলেন জাতির জনক বঙ্গবন্ধু শেক মুজিবুর রহমান।
শনিবার (১৭ মার্চ) রাঙ্গামাটি জেলা প্রশাসনের আয়োজনে জাতির জনক বঙ্গবন্ধুর শেখ মুজিবুর রহমানের ৯৮তম জন্মদিন উদ্যোগে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে সাবেক পার্বত্য প্রতিমন্ত্রী দীপংকর তালুকদার এসব কথা বলেন।
আর আগে বঙ্গবন্ধুর জন্ম দিন উপলক্ষে সকালে জেলা প্রশাসনের উদ্যোগে বর্ণাঢ্য র‌্যালী অনুষ্ঠিত হয়। জেলা প্রশাসনের চত্বর থেকে র‌্যালীটি শুরু হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে জেলা শিল্পকলা একাডেমীকে গিয়ে আলোচনা সভায় মিলিত হয়।
রাঙ্গামাটি জেলা প্রশাসক এ কে এম মামুনুর রশীদদের সভাপতিত্বে শিল্পকলা একাডেমী মিলনায়তনে অনুষ্ঠিত আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের উপদেষ্টা মাওলানা শাহজাহান, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) ড. প্রকাশ কান্তি চৌধুরী, রাঙ্গামাটি অতিরিক্ত পুলিশ সুপার জাহাঙ্গীর আলম, রাঙ্গামাটি মেডিকেল কলেজের প্রিন্সিপাল ডাঃ টিপু সুলতান।
আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে দীপংকর তালুকদার আরো বলেন, আকিস্তানি হানাদার বাহিনীর বঙ্গবন্ধুকে হত্যা করা সাহস পায়নি। কিন্তু স্বাধীনতা পরবর্তী স্বাধীন বাংলাদেশের কিছু বিশ্বাস ঘাহত মীরজাফর বঙ্গবন্ধুকে হত্যা করেছে। এ হত্যা কোন বিছিন্ন ঘটনা নয়। যারা স্বাধীনতা যুদ্ধে, স্বাধীনতার বিরুদ্ধে ছিল, যারা চেয়েছিল বাংলাদেশ কখনো স্বাধীন দেশ হিসেবে আত্ম মর্যাদাশীল রাষ্ট্র হিে সবে ঘুড়ে দাঁড়াক তারাই জাতির জনককে হত্যা করেছে। আলোচনা শেষে স্থানীয় শিল্পীদের নিয়ে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

পড়ে দেখুন

কেন্দ্রীয় শহীদ মিনারে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

॥ ডেস্ক রিপোর্ট ॥ অমর একুশে ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে ঐতিহাসিক ভাষা আন্দোলনের শহীদদের …