শিরোনাম
প্রচ্ছদ / জাতীয় / রাঙ্গামাটিতে বঙ্গবন্ধু শিশু-কিশোর মেলার ৩দিন ব্যাপী চিত্রাংকন ও সাংস্কৃতিক প্রতিযোগিতা শুরু

রাঙ্গামাটিতে বঙ্গবন্ধু শিশু-কিশোর মেলার ৩দিন ব্যাপী চিত্রাংকন ও সাংস্কৃতিক প্রতিযোগিতা শুরু

॥ নিজস্ব প্রতিবেদক ॥ মুক্তিযুদ্ধের চেতনায় ও বঙ্গবন্ধুর আদর্শে নতুন প্রজন্ম গড়ে তোলা এ শ্লোগানকে সামনে রেখে এবং আগামী ১৭ মার্চ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুুর রহমানের ৯৯তম জন্মদিনে জাতীয় শিশু দিবস উপলক্ষে বঙ্গবন্ধু শিশু কিশোর মেলা রাঙ্গামাটি জেলা শাখার উদ্যোগে ৩দিন ব্যাপী শিশু চিত্রাংকন ও সাংস্কৃতিক প্রতিযোগিতা শুরু হয়েছে।
আজ বৃস্পতিবার সকালে জেলা শিল্পকলা একাডেমীতে রাঙ্গামাটি জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ সদস্য হাজী মুছা মাতব্বর প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ৩দিনের অনুষ্ঠানের উদ্বোধন করেন।
বঙ্গবন্ধু শিশু কিশোর মেলা রাঙ্গামাটি জেলার সভাপতি মনসুর আহম্মেদের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা পরিষদ সদস্য সাধন মনি চাকমা, দৈনিক গিরিদর্পন সম্পাদক হাজী এ কে এম মকছুদ আহমেদ, জেলা আওয়ামী লীগের তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক রফিকুল মাওলা, যুবলীগের নেতা ঝিনুক ত্রিপুরা। অনুষ্ঠান পরিচালনা করেন রাঙ্গামাটি জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি শাহ এমরান রোকন।
চিত্রাংকন ও সাংস্কৃতিক প্রতিযোগিতার প্রথম দিনে জেলার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের প্রায় দুইশতাধিক ছাত্র-ছাত্রীরা অংশগ্রহন করেন।
অনুষ্ঠানে বক্তারা বলেন, আজকের এই নতুন প্রজন্মের শিশুদেরকে মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ করে জাতির পিতার আদর্শে গড়ে তুলতে হবে। স্বাধীনতা ইতিহাস নতুন প্রজন্মের কাছে সঠিকভাবে তুলে ধরতে হবে। কারণ ভবিষ্যৎ প্রজন্মই আগামীদিনের কান্ডারী। নতুন প্রজন্মের কাছে বঙ্গবন্ধুকে তুলে ধরতে পারলে এদেশের ইতিহাস তারা জানতে পারবে।
বক্তারা বলেন, শিশুদের ঘরে বসিয়ে রাখলে চলবেনা। শিক্ষা, ক্রীড়া, সাংস্কৃতিসহ বিভিন্ন প্রতিযোগিতায় তাদের অংশগ্রহন করিয়ে তাদের সুপ্ত প্রতিভা বিকশিত করার সুযোগ সৃস্টি করে দিতে হবে। ভবিষ্যতে এরাই আমাদের দেশের নেতা হতে এবং রাষ্ট পরিচালনা করবে। এতে করে বিশ্বের মাঝে বাংলাদেশ উন্নয়নশীল দেশ হিসেবে পরিচিতি লাভ করবে।
উল্লেখ্য, প্রতিযোগিতায় বিভিন্ন বিষয়ের উপর ভিত্তি করে শিশু-কিশোরদের অংশগ্রহণে প্রতিদিন সকাল ১০টা থেকে ৪টি বিভাগে ২দিন ব্যাপী সাংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। জেলা পর্যায় থেকে কৃতিত্ব অর্জনকারী প্রতিযোগীরা জাতীয় পর্যায়ে বঙ্গবন্ধু শিশু-কিশোর মেলা কেন্দ্রীয় কমিটির কর্তৃক আয়োজিত বঙ্গবন্ধু পদক জাতীয় সাংস্কৃতিক প্রতিযোগতায় অংশগ্রহণের সুযোগ পাবে।
১৭ মার্চ সকাল ৭টায় রাঙ্গামাটি জেলা আওয়ামীলীগের দলীয় কার্যালয়ে পুষ্পমাল্য অর্পণ, সকাল ৯টায় রাঙ্গামটি জেলা প্রশাসক কর্তৃক আয়োজিত অনুষ্ঠানে অংশগ্রহন, বিকেল সাড়ে তিনটায় রাঙ্গামটি কলেজ গেইট হতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাষ্কর্য্য পর্যন্ত আনন্দ র‌্যালী, বিকেল চারটায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাষ্কর্য্য এলাকায় আলোচনা সভা, পুরস্কার বিতরনী ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।

পড়ে দেখুন

জাফর ওয়াজেদকে চতুর্থবারের মত পিআইবির মহাপরিচালক হিসেবে নিয়োগ প্রদান করায় গিরিদর্পন পরিবারের পক্ষ থেকে শুভেচ্ছা ও অভিনন্দন

নিজস্ব প্রতিবেদক : সরকার প্রেস ইনস্টিটিউট বাংলাদেশ- পিআইবি’র মহাপরিচালক পদে আরও দুই বছরের জন্য চুক্তিভিত্তিক …