শিরোনাম
প্রচ্ছদ / গণমাধ্যম / ৫০০ টি পর্ণো ও ল্যাপটপসহ ২০ জনকে গ্রেফতার করেছে র‌্যাব-৭

৫০০ টি পর্ণো ও ল্যাপটপসহ ২০ জনকে গ্রেফতার করেছে র‌্যাব-৭

চট্টগ্রাম জেলার পটিয়া থানাধীন শহীদ সবুর রোডে সবুর মার্কেটে বিভিন্ন কম্পিউটারের দোকানে কপিরাইট আইন লংঘন করে সদ্য মুক্তিপ্রাপ্ত বাংলা ছায়াছবি, বাংলাদেশি বিভিন্ন শিল্পীদের গান এবং পর্নো গ্রাফি সংরক্ষন ও বিক্রয়ের উদ্দেশ্যে বিতরণের দায়ে ৫০০ টি পর্ণো ও পাইরেটেড সিডি/ডিভিডি এবং ২১ টি সিপিইউ, ২১ টি মনিটর এবং ০১ টি ল্যাপটপসহ ২০ জনকে গ্রেফতার করেছে র‌্যাব-৭।
১। র‌্যাব প্রতিষ্ঠালগ্ন থেকে সমাজের বিভিন্ন অপরাধ এর উৎস উদ্ঘাটন, অপরাধীদের গ্রেফতারসহ আইন শৃংখলার সামগ্রিক উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। র‌্যাবের প্রতিষ্ঠালগ্ন থেকে চাঁদাবাজ, সন্ত্রাসী, ডাকাত, খুনি, বিপুল পরিমান অবৈধ অস্ত্র ও গোলাবারুদ উদ্ধার, মাদক উদ্ধার, ছিনতাইকারী, অপহরণকারী, প্রতারক, ভেজাল ব্যবসায়ীদের গ্রেফতার করে সাধারণ জনগনের মনে আস্থা অর্জন করতে সক্ষম হয়েছে।
২। এরই ধারাবাহিকতায় র‌্যাব-৭, চট্টগ্রাম গোপন সংবাদের মাধ্যমে জানতে পারে যে, চট্টগ্রাম জেলার পটিয়া থানাধীন শহীদ সবুর রোডের সবুর মার্কেটে বিভিন্ন কম্পিউটার দোকানে কিছু অসাধু ব্যবসায়ী কপিরাইট আইন লংঘন করে তাদের কম্পিউটারের মাধ্যমে সদ্য মুক্তিপ্রাপ্ত বাংলা ছায়াছবি, বিভিন্ন শিল্পীদের গান এবং পর্নো ছবি (নীল ছবি) কপিরাইট আইন লংঘন করে সংরক্ষণ ও বিভিন্ন মাধ্যমে বিতরণ করে অবৈধ ব্যবসা করে আসছে। উক্ত সংবাদের ভিত্তিতে অদ্য ০২ এপ্রিল ২০১৮ ইং তারিখ ১৩০০ ঘটিকা হতে ১৭৩০ ঘটিকা পর্যন্ত লেঃ কমান্ডার আশেকুর রহমান, (এক্স), বিএন এর নেতৃত্বে (মোঃ শহিদুল ইসলাম টিটু, সমন্বয়কারী, পাইরেসী বিরোধী টাস্কফোর্স এবং এমআর আলম চৌধুরী, অপারেশন অফিসার, পাইরেসী বিরোধী টাস্কফোর্স এর সহায়তায়) অভিযান পরিচালনা করে আসামী ১। মোঃ সাজ্জাদ হোসেন (২১), পিতা-মোঃ আমজাদ হোসেন, গ্রাম-চান্দনাইশ সিএমপি, চট্টগ্রাম, ২। রুবেল নাথ (২৫), পিতা-মোঃ বিপিন নাথ, গ্রাম- ভাটিকাইন, ৩। মোঃ আরিফ হোসেন (২৩), পিতা-মোঃ নুরুল গনি, গ্রাম-পায়রুল, ৪। মিশু দাস (২৩), পিতা-অনীল দাস, গ্রাম-কাচতোকি পাাড়া, ৫। মোঃ বাবলু (২২), পিতা-মোঃ সিরাজ মিয়া, গ্রাম-হরিণ খাইন, ৬। রনি মিত্র (২৩), পিতা-মৃত স্বপন মিত্র, গ্রাম-বাহুলী, ৭। রানা দাস (১৮), পিতা-পিন্টু দাস, গ্রাম-কালিরাইশ, ৮। মোঃ নিজাম উদ্দিন (২৫), পিতা-মোঃ নুর আহম্মদ, গ্রাম-গোবিন্দারখিল, ৯। মোঃ পিয়াল হোসেন (২৫), পিতা-মোঃ বেলাল হোসেন, গ্রাম-শুভনন্দী, ১০। মোঃ সাইদুল ইসলাম (২১), পিতা-লিয়াকত আলী, গ্রাম-পশ্চিম ডোংড়া পাড়া, ১১। মন্তোষ চৌধুরী (৩০), পিতা-মৃত রাখাল চৌধুরী, গ্রাম-কালিরাইশ, ১২। রুবেল মিত্র (৩২), পিতা-বাবু মিত্র, গ্রাম-নন্দিনখিল, ১৩। মোঃ আরমান (২২), পিতা-মৃত আঃ মালেক, গ্রাম-উত্তর গোবিন্দারখিল, ১৪। মোঃ হায়দার (২৮), পিতা-মৃত কবির আহম্মদ, গ্রাম-মেলঘর, ১৫। মোঃ রাজু আহম্মদ (২০), পিতা-জসিম উদ্দিন, গ্রাম-বোয়ালখালী, ১৬। মোঃ হেলাল উদ্দিন (২১), পিতা-মোঃ রঞ্জু মিয়া, গ্রাম-গোবিন্দারখিল, ১৭। মোঃ মিজান (২৯), পিতা-মোঃ আমিনুল ইসলাম, গ্রাম- উত্তর গবিন্দারখিল, ১৮। রবিন দে (২১), পিতা-প্রদীপ দে, গ্রাম- আলমপুর, ১৯। মোঃ নৈয়ম উদ্দিন (২০), পিতা-মোহাম্মদ আলী, গ্রাম-কচুয়াই এবং ২০। মোঃ তারেকুল ইসলাম (১৮), পিতা- মোঃ সেকান্দার আলী, গ্রাম- কেওচিয়া, সর্ব থানা-পটিয়া, জেলা-চট্টগ্রাম’দেরকে সর্বমোট ৩,২৫০ টি পর্নো ও পাইরেটেড সিডি/ডিভিডি ২১ টি সিপিইউ, ২১ টি মনিটর, ০১ টি ল্যাপটপ, ২০ টি কীবোড, ১৭ টি মাউস সহ হাতেনাতে গ্রেফতার করে। উল্লেখ্য যে, গ্রেফতারকৃত আসামীদের ব্যাপক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, তারা দীর্ঘদীন যাবত উঠতি বয়সী তরুণ তরুণীসহ বিভিন্ন ক্রেতাদের নিকট তাদের কম্পিউটারে সংরক্ষিত অশ্নীল অডিও, ভিডিও গান, নীল ছবি এবং চলচ্চিত্রের বিভিন্ন সদ্য মুক্তিপ্রাপ্ত ছায়াছবি কপিরাইট আইন লংঘন করে সংরক্ষণ ও বিভিন্ন মাধ্যমে বিতরণ করে অবৈধভাবে ব্যবসা করে আসছে। ৩। গ্রেফতারকৃত আসামী এবং উদ্ধারকৃত মালামাল পর্ণোগ্রাফী নিয়ন্ত্রন আইন ২০১২ এর ৮(৩)/৮(৫)(ক)/৮(৭) ধারা এবং কপিরাইট আইন ২০০০ (সংশোধনী ২০০৫) এর ৮২/৮৪ ধারা মোতাবেক পরবর্তী আইনানুগ কার্যক্রমের জন্য চট্টগ্রাম জেলা পটিয়া থানায় হস্তান্তরের কার্যক্রম প্রক্রিয়াধীন।

পড়ে দেখুন

জাফর ওয়াজেদকে চতুর্থবারের মত পিআইবির মহাপরিচালক হিসেবে নিয়োগ প্রদান করায় গিরিদর্পন পরিবারের পক্ষ থেকে শুভেচ্ছা ও অভিনন্দন

নিজস্ব প্রতিবেদক : সরকার প্রেস ইনস্টিটিউট বাংলাদেশ- পিআইবি’র মহাপরিচালক পদে আরও দুই বছরের জন্য চুক্তিভিত্তিক …