শিরোনাম
প্রচ্ছদ / আন্তর্জাতিক / চট্টগ্রাম বন্দরে রোহিঙ্গাদের জন্য ভারত সরকার দেওয়া ত্রাণ সহায়তা গ্রহণ

চট্টগ্রাম বন্দরে রোহিঙ্গাদের জন্য ভারত সরকার দেওয়া ত্রাণ সহায়তা গ্রহণ

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বলেন, বাংলাদেশে রোহিঙ্গা ইস্যু আন্তর্জাতিক সমস্যা। বিপদের সময় জাতির পিতা বঙ্গবন্ধুর কণ্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা সাহায্যের হাত বাড়িয়ে দিয়ে রোহিঙ্গাদের আশ্রয় দিয়েছে। এজন্য বিশ্ববাসী প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে মাদার অব হিউমিনিটি খেতাব দিয়েছে। প্রধানমন্ত্রীর সহযোগিতার মনোভাব দেখে বাংলাদেশের মানুষ ত্রাণ সামগ্রী নিয়ে রোহিঙ্গদের সাহায্যে হাত বাড়িয়েছে। রোহিঙ্গাদের নাগরিকত্ব নিয়ে নিজ দেশে ফিরিয়ে নিতে মিয়ানমারের ওপর আন্তর্জাতিক চাপ অব্যাহত রাখা প্রয়োজন।
ত্রাণ মন্ত্রী চট্টগ্রাম বন্দরে রোহিঙ্গাদের জন্য ভারত সরকার দেওয়া ত্রাণ সহায়তা গ্রহণকালে এসব কথা বলেন।
এসময় ভারতের হাই কমিশনার বলেন, ভারত বাংলাদেশের অকৃত্রিম বন্ধু। বাংলাদেশের যেকোন দুর্যোগে ভারত সরকার সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছে। স্বাধীনতা যুদ্ধেও বাংলাদেশের পাশে থেকে নানামূখী সহযোগিতা দিয়ে এদেশের স্বাধীনতাকে স্বল্প সময়ে অর্জন করতে সাহায্য করেছে। রোহিঙ্গা ইস্যু বাংলাদেশের জন্য বড় চ্যালেঞ্জ হয়ে দাঁড়িয়েছে। রোহিঙ্গা প্রত্যাবাসনের জন্য বাংলাদেশের পক্ষে যা যা করা দরকার ভারত সরকার তাই করবে। আসন্ন বর্ষাকে সামনে রেখে ভারত সরকার আজ গুঁড়া দুধ, শিশু খাদ্য, শুটকি, রেইন কোট, গামবোট, মশারি, বিস্কুট, সাবান রোহিঙ্গাদের জন্য ত্রাণ সহায়তা দিয়েছে।
ত্রাণ হস্তান্তরকালে ভারতের হাই কমিশনার শ্রী হর্ষবর্ধন শিংলা, শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার মোহাম্মদ আবুল কালাম আজাদ, জেলা প্রশাসক মো. ইলিয়াছ হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. হাবিবুর রহমান উপস্থিত ছিলেন।

পড়ে দেখুন

জাফর ওয়াজেদকে চতুর্থবারের মত পিআইবির মহাপরিচালক হিসেবে নিয়োগ প্রদান করায় গিরিদর্পন পরিবারের পক্ষ থেকে শুভেচ্ছা ও অভিনন্দন

নিজস্ব প্রতিবেদক : সরকার প্রেস ইনস্টিটিউট বাংলাদেশ- পিআইবি’র মহাপরিচালক পদে আরও দুই বছরের জন্য চুক্তিভিত্তিক …