শিরোনাম
প্রচ্ছদ / গণমাধ্যম / দাহক্রিয়া অংশ না নিতে সকলকে হুমকী : শক্তিমান চাকমার দাহক্রিয়া সম্পন্ন

দাহক্রিয়া অংশ না নিতে সকলকে হুমকী : শক্তিমান চাকমার দাহক্রিয়া সম্পন্ন

॥ নিজস্ব প্রতিবেদক ॥ দুবৃর্ত্তের গুলিতে নিহত নানিয়ারচর উপজেলা পরিষদ চেয়ারম্যান শক্তিমান চাকমার দাহক্রিয়া সম্পন্ন করা হয়েছে। কড়া পুলিশী পহড়ায় গতকাল জনসংহতি সমিতি (এমএন লারমা) গ্রুপের কেন্দ্রীয় সহ-সভাপতি শক্তিমান চাকমার মরদেহ বেতছড়ির গ্রামের বাড়ি ভ’ইয়াদমে দাহক্রিয়া সম্পন্ন হয়।
নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয় ও আত্মীয় স্বজনরা জানান, গতকাল শক্তিমান চাকমার লাশ নানিয়ারচর নিয়ে আসা হলে অনেকেই তাকে শেষ শ্রদ্ধা জানাতে ছুটে যান। পরক্ষণে ইউপিডিএফএর পক্ষ থেকে তার দাহক্রিয়া ও ধর্মীয় অনুষ্ঠানে কাউকে উপস্থিত না থাকার জন্য টেলিফোনে চাপ দেয় বলে জানান তারা।
সেই কারণে গতকাল সকালে যখন উপজেলা পরিষদ থেকে তার লাশ গ্রামের বাড়ীতে নিয়ে যাওয়া হচ্ছিল তখন কাউকে পাওয়া যায়নি। আমরা আত্মীয় স্বজনরা যারা প্রাণের মায়া ত্যাগ করে দাদার লাশ নিয়ে গেছি। সাথে আমাদেরকে নিরাপত্তা দিয়েছে পুলিশ ও সেনা বাহিনী। পাশে ছিলো দার প্রিয় সংগঠন পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি (এমএন লারমা) গ্রুপের বেশ কিছু সদস্য।
উল্লেখ্য গত ০৩ মে বৃহস্পতিবার সকালে নানিয়ারচর উপজেলা পরিষদের নিজ কার্যালয়ে যাওয়ার সময় দুবৃর্ত্তরা তাকে লক্ষ্য করে ব্রাশ ফায়ার করলে তিনি নিহত হন। গুলিতে আহত হয়েছেন তার সাথে থাকা রূপন চাকমা নামে চেয়ারম্যানের সহকারী তাকে গুরুতর আহত অবস্থায় চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।
শক্তিমান চাকমা সংস্কারপন্থি নামে পরিচিত পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি (এমএন লারমা) গ্রুপের শীর্ষ নেতা ছিলেন। এই ঘটনায় নানিয়ারচর উপজেলায় থমথমে পরিস্থিতি বিরাজ করছে।

পড়ে দেখুন

কেন্দ্রীয় শহীদ মিনারে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

॥ ডেস্ক রিপোর্ট ॥ অমর একুশে ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে ঐতিহাসিক ভাষা আন্দোলনের শহীদদের …