শিরোনাম
প্রচ্ছদ / গণমাধ্যম / রেলস্টেশনে সংবর্ধনায় বিএফইউজে সহ-সভাপতি রিয়াজ হায়দার চৌধুরী

রেলস্টেশনে সংবর্ধনায় বিএফইউজে সহ-সভাপতি রিয়াজ হায়দার চৌধুরী

“বৈষম্য মুক্তিই হোক এগিয়ে চলার শপথ । উন্নয়নে গণমাধ্যম প্রধান সহায়ক। গণমাধ্যমে যথাযথ প্রণোদনা টেকসই জাতীয় উন্নয়ন ত্বরান্বিত করবে। সাংবাদিকদের বঞ্চিত করে, বৈষম্যে রেখে জাতীয় উন্নয়ন সম্ভব নয়। ইতিহাস ঐতিহ্যের স্মারক রক্ষায় চট্টগ্রাম, কক্সবাজারসহ ঢাকার বাইরের সংবাদপত্রগুলোকে বাঁচিয়ে রাখতে হবে। সাংবাদিকদের ন্যায্য মর্যাদা দিতে হবে। ”

বাংলাদেশের সাংবাদিকদের সর্বো”চ এবং সর্ববৃহৎ সংগঠন বিএফইউজে-বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের চট্টগ্রাম থেকে নির্বাচিত সহ-সভাপতি পেশাজীবী নেতা রিয়াজ হায়দার চৌধুরী চট্টগ্রাম রেলস্টেশনে এক সংবর্ধনার জবাবে একথা বলেন।

এসময় তিনি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ প্রয়াত নেতৃবৃন্দকে বিন¤্র শ্রদ্ধা জানিয়ে সদ্যপ্রয়াত সাংবাদিক সঞ্জয় মহাজন কল্লোল ও রুবেল খানের কন্যাসহ প্রয়াত সাংবাদিকদের স্মরণ করেন।

দায়িত্ব গ্রহনের পর টুঙ্গীপাড়ায় জাতিরজনকের সমাধিতে শ্রদ্ধা জানিয়ে ঢাকা হয়ে শুক্রবার দুপুরে চট্টগ্রামে আসলে বিএফইউজে-বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের নেতৃবৃন্দ যথাক্রমে সহসভাপতি রিয়াজ হায়দার চৌধুরী, যুগ্ম মহাসচিব মহসিন কাজী ও নির্বাহী সদস্য আজহার মাহমুদকে চট্টগ্রাম রেলস্টেশনে তাৎক্ষণিক দেয়া এই অভূতপূর্ব সংবর্ধনায় ফুলেল শুভে”ছায় বরণ করে নেন তৃণমূলের তরুন সাংবাদিকসহ বিভিন্ন সামাজিক -সাংস্কৃতিক-স্বে”ছাসেবী-উন্নয়ন ও ছাত্র-যুবসংগঠনের নেতৃবৃন্দ।

এতে উপ¯ি’ত ছিলেন সাংবাদিক আবদুর রউফ পাটোয়ারী, চৌধুরী আহসান হুররম, এম এ হোসাইন, চম্পক চক্রবর্তী, মেহেদী হাসান, বশির আল মামুন, মির্জা ইমতিয়াজ শাওন, সাব্বির আহমেদ, ছানা উল্লাহ, শিমুল চৌধুরী, চট্টগ্রাম বোসরকারী বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের আহবায়ক শফিউল আজম জিপু, তরুন সংগঠক মাহমুদুর রহমান শাওন, পরিবর্তন চট্টগ্রাম এর সাধারণ সম্পাদক এহসান আল-কুতুবী, যুগ্ন সম্পাদক রিয়াজ উর রহমান চৌধুরী, ডা. জনু মিয়া, সাংগঠনিক সম্পাদক রেজাউল করিম রিটন, জাহিদ হাসান নিবিড়, মহিলা সম্পাদিকা রোখসানা আকতারুন্নবী, সাহিত্য বিষয়ক সম্পাদক জাবের হোসাইন, সাংস্কৃতিক সম্পাদক জনি বড়–য়া, কবি আসিফ ইকবাল, বা”চু বড়–য়া, ইমরান সোহেল, দক্ষিন জেলা ছাত্রলীগ নেতা শাহরিয়ার মুনির জিসান, প্রিমিয়ার বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারন সম্পাদক সাইফুল ইসলাম বাপ্পী, ইমতিয়াজ ফাহিম, আহমেদ রাফি, রিদুয়ান, ক্লিনটন বড়ুয়া প্রমুক নেতৃবৃন্দ।

সংবর্ধনার জবাবে রিয়াজ হায়দার চৌধুরী আরো বলেন, সামাজিক যোগাযোগ মাধ্যমের বিস্তৃতি ও অবাধ তথ্য প্রবাহের কালে আঞ্চলিক সংবাদপত্রের যে চ্যালেঞ্জ, তা মোকাবিলায় সরকারসহ সংশ্লিষ্টদের আরো উদার-মনোযোগী হতে হবে।
সাংবাদিকদের আসন্ন নবম ওয়েজ বোর্ডে অতীতের মত বঞ্চনার কোন অধ্যায় সাংবাদিক সমাজ মানবেন না। অনলাইন নীতিমালা ও ইলেকট্রনিক্স মিডিয়ার জন্য সময়োপযোগী বেতন কাঠামোযুক্ত করে একটি অর্থবহ ওয়েজ বোর্ড এখন সময়ের দাবি।

বিএফইউজের যুগ্ম মহাসচিব মহসিন কাজী সমবেতদের ধন্যবাদ জানিয়ে ঐক্যবদ্ধভাবে সাংবাদিক সমাজের অধিকার মর্যাদা নিরাপত্তা নিশ্চিতের সংগ্রাম চালিয়ে যাওয়ার আহ্বান জানান।

পড়ে দেখুন

কেন্দ্রীয় শহীদ মিনারে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

॥ ডেস্ক রিপোর্ট ॥ অমর একুশে ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে ঐতিহাসিক ভাষা আন্দোলনের শহীদদের …