শিরোনাম
প্রচ্ছদ / গণমাধ্যম / মানুষের কল্যাণে কাজ করে নিজের কর্মই নিজেকে বাঁচিয়ে রাখে————জেলা ও দায়রা জজ মোঃ দলিল উদ্দিন

মানুষের কল্যাণে কাজ করে নিজের কর্মই নিজেকে বাঁচিয়ে রাখে————জেলা ও দায়রা জজ মোঃ দলিল উদ্দিন

॥ নিজস্ব প্রতিবেদক ॥ আততায়ীয়র গুলিতে নিহত শক্তিমান চাকমা ও এ্যাডভোকেট পরিতোষ কুমার দত্তের স্মরণে ফুল কোর্ট রেভারেন্সে স্মরণ সভা গত ১৭ জানুয়ারী রাঙ্গামাটি জেলা জজ আদালতে অনুষ্ঠিত হয়েছে।
রাঙ্গামাটি জেলা জজ কোর্টের পিপি অ্যাডভোকেট রফিকুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত ফুল কোর্ট রেভারেন্সে প্রধান অতিথি ছিলেন রাঙ্গামাটি জেলা জজ কোর্টের মাননীয় জেলা ও দায়রা জজ মোঃ দলিল উদ্দিন মহোদয়।
স্মরণ সভায় অন্যান্যের মধ্যে চীফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট এ,এম এম মোরশেদ খান, অতিরিক্ত চীফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট সাবরিনা আলী, সিনিয়ার জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট প্রবাল চক্রবর্তী, সিনিয়ার জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আসিফ।
প্রধান অতিথি তার বক্তব্যে জেলা ও দায়রা জজ মোঃ দলিল উদ্দিন বলেন, সমাজের মানুষের কল্যাণে কাজ করে নিজের কর্মকে বাঁচিয়ে রাখতে জেলা দায়রা জজ আদালতের আইনজীবিদের আরো বেশী কাজ করার আহবান জানান। তিনি বলেন, মরহুম যে দুই জন আইনজীবি আজ প্রয়াত হয়েছে তারা আজ তাদের কর্মের কারণে মানুষের অন্তরে বেঁচে আছেন। তিনি বলেন, প্রতিটি মানুষের তিনটি দায়িত্ব একটি হচ্ছে আল্লাহর কাজ করার, দ্বিতীয়টি হচ্ছে নিজেদের আত্মীয় স্বজনের জন্য কাজ করা এবং তৃতীয় কাজ হচ্ছে মানবজাতির প্রতি সম্মান প্রদর্শন করে সমাজের জন্য কাজ করা। এই তিনটি কাজ যে লোক কাজ করতে পারবে তারা সকলের অন্তরে বেঁচে থাকবে বলে তিনি স্মরণ সভায় উল্লেখ করেন। উল্লেখ্য গত ০৩ মে ২০১৮ইং তারিখে নানিয়ারচর উপজেলা পরিষদের সম্মুখে নানিয়ারচর উপজেলা পরিষদ চেয়ারম্যান ও বিজ্ঞ এ্যাডভোকেট শক্তিমান চাকমা আততায়ীর গুলিতে নিহত হয় এবং গত ১৩ জুন ২০১৮ইং তারিখে বিজ্ঞ এ্যাডভোকেট পরিতোষ কুমার দত্ত হৃদ রোগে আক্রান্ত হয়ে মৃত্যুবরন করেন।

পড়ে দেখুন

চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের (সিইউজে) দ্বি–বার্ষিক নির্বাচনের ফলাফল আনুষ্ঠানিকভাবে ঘোষণা

চট্টগ্রাম ব্যুরো :: ঐতিহ্যবাহী চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের (সিইউজে) দ্বি–বার্ষিক নির্বাচনের ফলাফল আনুষ্ঠানিকভাবে ঘোষণা করেছেন সিইউজে …