শিরোনাম
প্রচ্ছদ / চট্টগ্রাম / কাপ্তাইয়ের রাইখালীর কারিগর পাড়ায় দুর্বৃত্তের গুলিতে ২ জন নিহত

কাপ্তাইয়ের রাইখালীর কারিগর পাড়ায় দুর্বৃত্তের গুলিতে ২ জন নিহত

॥ নিজস্ব প্রতিবেদক ॥ আদিপত্য বিস্তারকে কেন্দ্র করে আবারো পাহাড়ে ঝড়লো রক্ত। রাঙ্গামাটির কাপ্তাইয়ের রাইখালীর কারিগর পাড়ায় দুর্বৃত্তের গুলিতে ২ জন নিহত হয়েছেন। নিহতরা হলেন, জনসংহতি সমিতি সংস্কার গ্রুপের কর্মী মংসিনু মারমা ও তার বন্ধু ছাত্রলীগ কর্মী জাহিদ। গতকাল সোমবার বিকেল সাড়ে ৪টার দিকে এ ঘটনা ঘটে। জনসংহতি সমিতি সংস্কার গ্রুপের কর্মী মংসিনু মারমা ও তার বন্ধু এ সময় মংসুইনু মারমার সাথে তার বন্ধু ছাত্রলীগ কর্মী জাহিদ দোকানে বসে চা খাওয়ার সময় দুর্বৃত্তরা তাদের উপরও গুলি বর্ষণ করে। এ সময় ঘটনাস্থলেই তাদের মৃত্যু ঘটে। এই ঘটনায় এলাকায় থম থমে অবস্থা বিরাজ করছে। এদিকে মংচিনু মারমা (২৬) বাংলাদেশ আওয়ামীলীগ কমী ও জাহিদ (২৪)বাংলাদেশ ছাত্রলীগ কর্মী দাবী করে এই হত্যাকান্ডের জন্য জেএসএস (সন্তু) গ্রুপের সশস্ত্র সন্ত্রাসীদের দায়ী করেছে রাঙ্গামাটি জেলা আওয়ামীলীগ।
চন্দ্রঘোনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আশরাফ উদ্দিন ঘটনার সত্যতাত নিশ্চিত করেছেন। তিনি জানান, আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে প্রতিপক্ষের হামলায় এ হত্যার ঘটনা ঘটতে পারে। পুলিশ ঘটনাস্থল থেকে নিহত দুই জনের লাশ উদ্ধার করেছে। এই ঘটনায় এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে। এলাকায় বিজিবি ও পুলিশ টহল জোরদার করা হয়েছে।
স্থানীয়রা ব্যবসায়ীরা জানান, জনসংহতি সমিতির সংস্কার গ্রুপের কর্মী মংসানু মারমা ও তার বন্ধু জাহিদ কারিগর পাড়ার একটি চায়ের দোকানের সামনে বসে চা খাচ্ছিল। এ সময় কোন কিছু বুঝে উঠার আগেই দুর্বৃত্তরা তাদের মুখোশ পরিহিত দুর্বৃত্তরা উপর গুলি বর্ষণ করে। এ সময় নিহত মংসানু মারমা গুলিবিদ্ধ অবস্থায় দৌড়ে পালাতে চাইলে তার উপর আবারো গুলি বর্ষণ করে। সন্ত্রাসীরা প্রায় ১৫ থেকে ২০ রাউন্ড গুলি ছোড়ে এলাকায় ত্রাসের সৃষ্টি করে। গুলি শব্দ শুনে স্থাণীয়রা হতভম্ব হয়ে যায়।
এই ঘটনায় কারিগরপাড়া এলাকায় থমথমে পরিস্থিতি বিরাজ করছে। শেষ খবর পাওয়া পর্যন্ত কারিগরপাড়া বাজারের সব কয়টি দোকান বন্ধ রয়েছে। পুলিশ, সেনাবাহিনী ও পুলিশী টহল জোরদার করা হয়েছে।
স্থানীয়রা আরো জানায়, জনসংহতি সমিতি সংস্কার গ্রুপের কর্মী মংসিনু মারমা সম্প্রতি একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে জেএসএস মুল দল থেকে জেএসএম সংস্কার গ্রুপে যোগ দেয়। এরপর থেকে জেএসএস সংস্কার গ্রুপের পক্ষে মংসিনু বিভিন্ন কার্যক্রম চালাতে দেখা গেছে।
কারিগর পাড়ায় আওয়ামীলীগ ও ছাত্রলীগ কর্মী হত্যার
নিন্দা জানিয়েছেন রাঙ্গামাটি জেলা আওয়ামীলীগ
চন্দ্রঘোনা থানাধিন কারিগর পাড়ায় দোকানে বসাবস্থায় বাংলাদেশ আওয়ামীলীগ কমী মংচিনু মারমা (২৬) ও বাংলাদেশ ছাত্রলীগ কর্মী জাহিদ (২৪) কে জেএসএস (সন্তু) গ্রুপের সশস্ত্র সন্ত্রাসীরা গুলি করে হত্যা করে। বাংলাদেশ আওয়ামী লীগ রাঙ্গামাটি পার্বত্য জেলা শাখার সম্মানিত সভাপতি জননেতা দীপংকর তালুকদার এমপি এহেন নির্মম হত্যাকা-ের তীব্র নিন্দা জানায় এবং অবৈধ অস্ত্রধারী খুনী সন্ত্রাসীদের গ্রেফতারের জোর দাবী জানান। পাশাপাশি অবৈধ অস্ত্র উদ্ধার অভিযানকে আরো গতিশীল করার জোর দাবী জানান।
বাংলাদেশ আওয়ামী লীগ রাঙ্গামাটি পার্বত্য জেলা শাখা দপ্তর সম্পাদক রফিক আহম্মদ তালুকদার স্বাক্ষতিতে বিজ্ঞপ্তিতে বলেন এছাড়াও নিহত আওয়ামী লীগ ও ছাত্রলীগ কর্মীদের আত্মার শান্তি কামনাসহ শোক সন্তপপ্ত পরিবারবর্গের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

পড়ে দেখুন

কেন্দ্রীয় শহীদ মিনারে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

॥ ডেস্ক রিপোর্ট ॥ অমর একুশে ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে ঐতিহাসিক ভাষা আন্দোলনের শহীদদের …