শিরোনাম
প্রচ্ছদ / বান্দরবান / পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের বাস্তবায়নে বান্দরবানে বিভিন্ন উন্নয়ন প্রকল্পের উদ্বোধন

পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের বাস্তবায়নে বান্দরবানে বিভিন্ন উন্নয়ন প্রকল্পের উদ্বোধন

॥রাহুল বড়–য়া ছোটন, বান্দরবান॥ বান্দরবান সদরের পৌর এলাকার ১নং ওয়ার্ডের ভরাখালের উপর নির্মিত গার্ডার ব্রীজের উদ্বোধন ও আবুল নগর (কসাই পাড়া) মসজিদের ভিত্তিপ্রস্তর উদ্বোধন করা হয়েছে।
বৃহস্পতিবার সকালে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের বাস্তবায়নে ৬০লক্ষ টাকা ব্যয়ে বান্দরবান পৌর এলাকার ভরাখালের উপর নির্মিত গার্ডার ব্রীজ ও ১৫ লক্ষ টাকা ব্যায়ে সদরের আবুল নগর (কসাই পাড়া) মসজিদের ভিত্তি প্রস্তর উদ্বোধন করেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।
এসময় অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন পুলিশ সুপার জেরিন আক্তার, অতিরিক্ত জেলা প্রশাসক মোঃ শফিউল আলম, পৌরসভার মেয়র মোহাম্মদ ইসলাম বেবী, পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদের সদস্য কাজল কান্তি দাশ, পার্বত্য জেলা পরিষদের সদস্য লক্ষীপদ দাস, সদস্য মোজাম্মেল হক বাহাদুর, বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির বান্দরবান ইউনিট এর সেক্রেটারি অমল কান্তি দাশ, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের প্রকল্প পরিচালক মোঃ আবদুল আজিজ, নির্বাহী প্রকৌশলী আবু বিন মোহাম্মদ ইয়াছির আরাফাত, সহকারি প্রকৌশলী তুষিত চাকমা সহ সুশীল সমাজের প্রতিনিধিরা।
পরে এক আলোচনা সভায় পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি বলেন, বর্তমান সরকারের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা পার্বত্য এলাকার উন্নয়নে আন্তরিক। মন্ত্রী তিনি আরো বলেন, এই এলাকার জনগন অনেকদিন ধরে একটি ব্রীজের জন্য অনেক দুর্ভোগ পোহাতে হয়েছিল। আজ প্রায় হাজারেরও বেশি লোকের যাতায়াতের সুবিধা নিশ্চিত করা হল। এটি আসলে জায়গা নির্ধারণ করতে না পারায় এতদিন পড়েছিল।
পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড জানায়, ৬০লক্ষ টাকা ব্যয়ে নির্মিত এ ব্রীজটির ফলে আজ প্রায় হাজারেরও বেশি লোকের যাতায়াত সুবিধার আওতায় এসেছে বলে এলাকাবাসীরা জানান।

পড়ে দেখুন

কেন্দ্রীয় শহীদ মিনারে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

॥ ডেস্ক রিপোর্ট ॥ অমর একুশে ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে ঐতিহাসিক ভাষা আন্দোলনের শহীদদের …