শিরোনাম
প্রচ্ছদ / গণমাধ্যম / বান্দরবান :: ফের সেনাবাহিনীর অভিযানে বিপুল পরিমাণ নিষিদ্ধ পপি ক্ষেত (আফিম) ধ্বংস

বান্দরবান :: ফের সেনাবাহিনীর অভিযানে বিপুল পরিমাণ নিষিদ্ধ পপি ক্ষেত (আফিম) ধ্বংস

বান্দরবানে র‍্যাবের অভিযানের মাত্র চার দিনের মাথায় ফের সেনাবাহিনীর অভিযানে বিপুল পরিমাণ নিষিদ্ধ পপি ক্ষেত (আফিম) ধ্বংস ও একজনকে আটক করেছে সেনাবাহিনী। আটককৃত ব্যক্তির নাম পেনন খুমি (৩৫)।

মঙ্গলবার (২৮ জানুয়ারি) দিনব্যাপী বান্দরবানের রুমা দুর্গম এলাকায় বাংলাদেশ সেনাবাহিনীর সদস্যরা অভিযান চালিয়ে প্রায় চার একর আফিম ক্ষেত ধ্বংস করেন। অভিযানে আফিমের সঙ্গে জড়িত থাকার সন্দেহে এক ব্যক্তিকে আটক করা হয়।

সূত্রে জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে রুমা সেনা জোনের সদস্যরা মঙ্গলবার (২৮ জানুয়ারি) সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত রমা উপজেলা সদর থেকে প্রায় ৮ কিলোমিটার দূরে ক্যতোই খুমি পাড়ার কাছে একটি পাহাড়ি ঝিড়িতে অভিযান চালিয়ে প্রায় চার একর আফিম বাগান ধ্বংস করেন।

অভিযান শেষে রুমা সেনা জোনের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল গোলাম আকবর বলেন, ‘ক্যতোই খুমি পাড়ার কাছে ম্রক্ষ্যং ঝিড়িতে জন লোকচক্ষুর আড়ালে স্থানীয় পাহাড়িরা কোনো এক গোষ্ঠীর ইন্ধনে নিষিদ্ধ আফিম বাগান চাষ করেছে, এমন সংবাদ পেয়ে মঙ্গলবার সকাল থেকে সেনাবাহিনীর একটি টিম অভিযান চালিয়ে প্রায় চার একর আফিম বাগান ধ্বংস করেছে। নিষিদ্ধ এই বাগানের চাষাবাদের সঙ্গে জড়িতরা অনেকে পালিয়ে গেলেও একজনকে আটক করা হয়েছে।’

পড়ে দেখুন

কেন্দ্রীয় শহীদ মিনারে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

॥ ডেস্ক রিপোর্ট ॥ অমর একুশে ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে ঐতিহাসিক ভাষা আন্দোলনের শহীদদের …