শিরোনাম
প্রচ্ছদ / গণমাধ্যম / রাঙ্গামাটিতে মাদক দ্রব্য অধিদপ্তরের ৩০তম প্রতিষ্ঠাবার্ষিকী পালনে সপ্তাহব্যাপী আয়োজন

রাঙ্গামাটিতে মাদক দ্রব্য অধিদপ্তরের ৩০তম প্রতিষ্ঠাবার্ষিকী পালনে সপ্তাহব্যাপী আয়োজন

॥ নিজস্ব প্রতিবেদক ॥ বর্ণাঢ্য আয়োজনে রাঙ্গামাটিতে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সপ্তাহব্যাপী ৩০তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন করা হয়েছে। রাঙ্গামাটি জেলা প্রশাসকের কার্যলয়ের সামনে “মাদককে রুখবো, বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়বো” এই প্রতিপাদ্যকে সামনে রেখে বেলুন ও পায়রা উড়িয়ে জাতীয় সংগীতের মাধ্যমে পতাকা উত্তোলনের মধ্যদিয়ে মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর এর ৩০তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন করা হয়।
বৃহস্পতিবার (২ জানুয়ারী) সকালে বেলুন ও পায়রা উড়িয়ে জাতীয় সংগীতের মাধ্যমে পতাকা উত্তোলনের মধ্যদিয়ে সপ্তাহ ব্যাপী মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের ৩০তম প্রতিষ্ঠা বার্ষিকীর শুভ উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি রাঙ্গামাটি জেলা প্রশাসক এ কে এম মামুনুর রশিদ। এর আগে সকাল ৯টায় বঙ্গবন্ধুর মুর‌্যালে পুষ্পমাল্য অর্পণ করা হয়।
এসময় মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর এর সহকারী পরিচালক মোহাম্মদ আবদুল হামিদের সভাপতিত্বে আলোচনা সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক এসএম শফি কামাল, অতিরিক্ত জেলা প্রশাসক শারমিন আলম (শিক্ষা ও আইসিটি বিভাগ), অতিরিক্ত পুলিশ সুপার আব্দুল আওয়াল, অতিরিক্ত পুলিশ সুপার তাপস ঘোষ, আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক জসিম উদ্দিন বাবুল, রাঙ্গামাটির সচেতন নাগরিক কমিটির সভাপতি অমেলেন্দু হাওলাদারসহ বিভিন্ন স্কুল কলেজের শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ।
এসময় বক্তারা বলেন, মাদকের বিরুদ্ধে সামাজিকভাবে প্রতিরোধ গড়ে তুলে মাদকমুক্ত বাংলাদেশ বিনির্মানে সামাজিক সচেতনতা বৃদ্ধি করতে হবে। দেশকে মাদকমুক্ত করতে এবং শিক্ষার্থী ও তরুণ সমাজকে দেশের উন্নয়ন কাজে অবদান রাখতে মাদকদ্রব্য নিয়ন্ত্রনের বিকল্প নেই। মাদক একটি সমাজ, জাতি তথা দেশকে ধ্বংস করে দিতে পারে।
বক্তারা আরো বলেন, মাদক আমাদের সন্তানদের নষ্টের দিকে ধাবিত করে দিচ্ছে। যার কারণে পরিবার, সমাজ ও দেশ ক্ষতিগ্রস্থ হচ্ছে। অভিভাবকদেরকে সন্তানদের প্রতি গভীরভাবে দৃষ্টি রাখতে হবে। তাই মাদকের ছোবল থেকে মুক্তি পেতে হলে সকলকে আরও সচেতন হওয়ার আহবান জানান বক্তারা।
এদিকে, বিকেল ৩টায় রাঙ্গামাটি কুমার সুমিত রায় জিমনেশিয়াম প্রাঙ্গনে মাদক বিরোধী আলোচনা সভা ও প্রতিষ্ঠা বার্ষিকীর কেক কাটা হয়। পরে জিমনেশিয়াম প্রাঙ্গনে মাদক বিরোধী কনসার্ট অনুষ্ঠিত হয়।
উল্লেখ্য, যে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের ৩০তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে সপ্তাহ ব্যাপি বিভিন্ন কর্মসূচি গ্রহন করে রাঙ্গামাটি জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর। এর মধ্যে রয়েছে ৩ জানুয়ারী বেলা ১টায় জুম্মার খুৎবার পূর্বের বয়ানে মাদক বিরোধী বক্তব্য প্রদান এবংন নামাজ শেষে লিফলেট বিতরণ, বিকাল সাড়ে ৪ মাদক বিরোধী বিশেষ অভিযান করা হবে। ৪ জানুয়ারী, সকাল ১০টায় শিক্ষা প্রতিষ্ঠানে মাদক বিরোধী আলোচনা ও শপথ বাক্য পাঠ, বিকাল সাড়ে ৩ মাদক বিরোধী বিশেষ অভিযান পরিচালনা করা হবে। ৫ জানুয়ারী সকাল ৯টায় মাদক বিরোধী বিশেষ অভিযান, ৫.৪৫ মিনিটে রাঙ্গামাটি শহরের বনরুপা এলাকায় মাদক বিরোধী শর্ট ফিল্ম প্রদর্শন। ৬ জানুয়ারী সকাল শহরের গুরুত্বপূর্ণ স্থানে ও গণ পরিবহনে মাদক বিরোধী স্টিকার লাগানো হবে ও বিকাল সাড়ে ৩ মাদক বিরোধী বিশেষ অভিযান করা হবে। ৭ জানুয়ারী সকাল ১০টায় মাদক বিরোধী র‌্যালী ও অন্যান্য কর্মসূচির মধ্যদিয়ে প্রতিষ্ঠা বার্ষিকীর কর্মসূচি সমাপ্ত করা হবে।

পড়ে দেখুন

“চট্টগ্রাম বিভাগীয় পরিবেশ রক্ষা” পরিষদের নিয়মিত মাসিক সভা অনুষ্ঠিত

“চট্টগ্রাম বিভাগীয় পরিবেশ রক্ষা” পরিষদের নিয়মিত মাসিক সভায় সম্মানিত সভাপতি আলহাজ¦ আবুল কালাম আজাদ এর …