শিরোনাম
প্রচ্ছদ / গণমাধ্যম / দৈনিক সাঙ্গুর অ্যাওয়ার্ড পেলেন ১১ বিশিষ্ট গুণীজন

দৈনিক সাঙ্গুর অ্যাওয়ার্ড পেলেন ১১ বিশিষ্ট গুণীজন

চট্টগ্রাম অফিস :: মানুষের ভালোবাসায় সিক্ত বৃহত্তর চট্টগ্রামের পাঠকপ্রিয় দৈনিক সাঙ্গু। ফুল আর শুভেচ্ছায় উৎসবমুখ দিন কেটেছে দৈনিক সাঙ্গুর। ১৭ বছরপূর্তি ও ১৮ বছরে পদার্পণ উপলক্ষে দুইদিনব্যাপী নানা কর্মসূচির মাধ্যমে দৈনিক সাঙ্গুর বর্ষপূর্তি উৎসব পালন করা হয়।
শনিবার বিকেলে কেক কাটার মাধ্যমে পত্রিকাটির ১৭ বছরপূর্তি ও ১৮ বছরে পদার্পণ উৎসব শুরু হয়। চট্টগ্রাম সিটি কর্পোরেশন মেয়র আ জ ম নাছির উদ্দীন প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কেক কাটেন। এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম আবদুস সালাম, চট্টগ্রাম রেঞ্জের অতিরিক্ত ডিআইজি জাকির হোসেন খান, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) একেএম এমরান ভুঁইয়া, মহানগর আওয়ামী লীগের সহসভাপতি খোরশেদ আলম সুজন, চট্টগ্রাম শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক প্রদীপ চক্রবর্তী, চসিক প্যানেল মেয়র চৌধুরী হাসান মাহমুদ হাসনী, নগর গোয়েন্দা পুলিশের উপ-কমিশনার মোস্তাইন হোসেন, লেখক ও অধ্যাপক মাসুম চৌধুরী, নগর যুবলীগের আহ্বায়ক মহিউদ্দিন বাচ্চু, ১২নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি নুরুল আমিন, লালখান বাজার ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক দিদারুল আলম মাসুম, মেরন সান স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ ড. ছানা উল্লাহ, জামাল খান ওয়ার্ড কাউন্সিলর শৈবাল দাশ সুমন, চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারের জেলার রফিকুল ইসলাম, বিজিএমইএ-র পরিচালক বেলায়েত হোসেন, সংগঠক নাজিম উদ্দিন চৌধুরী এনেলসহ বিভিন্ন পর্যায়ের জনপ্রতিনিধি, রাজনৈতিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। এর আগে সকাল থেকেই জনপ্রতিনিধি, সরকারি কর্মকর্তা, ব্যবসায়ী প্রতিনিধি, বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ দৈনিক সাঙ্গু কার্যালয়ে এসে সম্পাদককে ফুলেল শুভেচ্ছা জানান।
দুপুরের পর থেকে প্রিয়া কমিউনিটি সেন্টারে সুধী সমাবেশ আয়োজন করা হয়। অনুষ্ঠানে ১১ জন বিশিষ্ট ব্যক্তিকে গুণীজন সংবর্ধনা দেয়া হয়। এছাড়া প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে আয়োজিত কুইজ প্রতিযোগিতায় বিজয়ীদের পুরস্কার প্রদান করা হয়। সন্ধ্যায় একই স্থানে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করা হয়। এদিকে :: দৈনিক সাঙ্গুর ১৮ বর্ষে পদার্পণ ও প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন উপলক্ষে ১১ বিশিষ্ট ব্যক্তিকে গুণীজন সংবর্ধনা দেয়া হয়। সমাজের বিভিন্ন ক্ষেত্রে স্ব স্ব মহিমায় কৃতিত্ব রাখা ও দেশের সƒর্য সন্তান হিসাবে যারা অ্যাওয়ার্ড পেলেন বৃহত্তর চট্টগ্রামের ১১ বিশিষ্ট ব্যক্তি। এরা হলেন- মুক্তিযুদ্ধকালিন দেশের স্বাধীনতা রক্ষার্থে অবদান রাখা ব্যক্তিত্ব, লেখালিখি, সাংবাদিকতা, রাজনীতি, শিক্ষকতা ও সমাজসেবাসহ যারা দেশকে আলোকিত করেছেন।
বিশিষ্ট শিক্ষাবিদ ও কক্সবাজার সরকারি কলেজের অধ্যক্ষ অধ্যাপক একেএম ফজলুল করিম চৌধুরী, চট্টগ্রামের বহুল প্রচারিত দৈনিক পূর্বকোণের ফিচার সম্পাদক, একুশে স্মারক সম্মাননা পদক প্রাপ্ত বরেন্য কবি ও লেখকএজাজ ইউসুফী, চারণ সাংবাদিক, পাহাড়ের সংবাদপত্র জগতের জনক খ্যাত দৈনিক গিরিদর্পণ পত্রিকার সম্পাদক ও রাঙ্গামাটি প্রেসক্লাবের প্রাক্তন সভাপতি এ কে এম মকছুদ আহমদ, বিশিষ্ট লেখক ও সাংবাদিক বান্দরবান প্রেসক্লাবের সভাপতি মনিরুল ইসলাম মনু, বিশিষ্ট কবি, চিত্রশিল্পি ও বান্দরবান সরকারি উচ্চ বিদ্যালয়ের স্বনামধন্য শিক্ষক আমিনুর রহমান প্রামানিক, তরুণ রাজনীতিবিদ, সমাজ সেবক ও রাঙ্গামাটি পৌরসভর মেয়র মো. আকবর হোসেন চৌধুরী, পলি হসপিটাল লিমিটেডের চেয়ারম্যান ও বিশিষ্ট চিকিৎসাবিদ।মো. এরশাদুল আমিন, বিশিষ্ট ব্যবসায়ী, সমাজ সেবক ও চট্টগ্রামের ঐতিহ্য সাহাবুদ্দিনের বলী খেলার আয়োজক কমিটির সভাপতি হাজী মো. সাহাব উদ্দিন, মেরন সান স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ ও বিশিষ্ট সমাজ সেবক ও শিক্ষাবিদ অধ্যক্ষ মো. সানাউল্লাহ, বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজ সেবক নুরুল আমিন, বীর মুক্তিযোদ্ধা ও জাতীয় পার্টির কেন্দ্রীয় সাবেক সদস্য ও চট্টগ্রাম মহানগরের সাধারণ সম্পাদক তপন চক্রবর্তী এবং ক্লিন ইমেজের রাজনৈতিক ব্যক্তি হিসেবে চট্টগ্রামে সাধারণ মানুষের কাছে সর্বজন স্বীকৃত, নগর আওয়ামী যুবলীগের আহ্বায়ক ও বিশিষ্ট সমাজ সেবক। মো. মহিউদ্দিন বাচ্চু।

পড়ে দেখুন

চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের (সিইউজে) দ্বি–বার্ষিক নির্বাচনের ফলাফল আনুষ্ঠানিকভাবে ঘোষণা

চট্টগ্রাম ব্যুরো :: ঐতিহ্যবাহী চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের (সিইউজে) দ্বি–বার্ষিক নির্বাচনের ফলাফল আনুষ্ঠানিকভাবে ঘোষণা করেছেন সিইউজে …