শিরোনাম
প্রচ্ছদ / বান্দরবান / বর্ণাঢ্য আয়োজনে বান্দরবানে “বান্দরবান বিশ্ববিদ্যালয়” দিবস উদযাপন

বর্ণাঢ্য আয়োজনে বান্দরবানে “বান্দরবান বিশ্ববিদ্যালয়” দিবস উদযাপন

॥রাহুল বড়–য়া ছোটন ॥ বর্ণাঢ্য আয়োজনে বান্দরবানে বান্দরবান বিশ্ববিদ্যালয় দিবস উদযাপন করা হয়েছে।
বান্দরবান বিশ্ববিদ্যালয় দিবস উদযাপন উপলক্ষে ১৫ ফেব্রুয়ারি (শনিবার) বিকেলে বান্দরবান বিশ্ববিদ্যালয়ের সামনে হতে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে আবার একই স্থানে এসে সমবেত হয়। এসময় শোভাযাত্রায় ব্যানার, প্ল্যাকার্ড ও দেশের পতাকা হাতে নিয়ে অংশ নেন বান্দরবানে বিশ্ববিদ্যালয়ের ছাত্র-ছাত্রী ও বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।
পরে বান্দরবান বিশ্ববিদ্যালয় প্রাঙ্গনে আয়োজন করা হয় এক আলোচনা অনুষ্ঠানের। বান্দরবান বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড.এ এফ ইমাম আলীর সভাপতিত্বে এসময় আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।
এসময় অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন বান্দরবান বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের ডীন প্রফেসর ড.মোলসে উদ্দিন আহম্মেদ, পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদের সদস্য কাজল কান্তি দাশ, পার্বত্য জেলা পরিষদের সদস্য লক্ষীপদ দাসসহ বান্দরবান বিশ্ববিদ্যালয়ের ছাত্র-ছাত্রী ও বিভিন্ন বিভাগের প্রভাষক ও সুধীজনেরা।
আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি বলেন, বর্তমান আওয়ামীলীগ সরকারের আমলেই বান্দরবানে একমাত্র বেসরকারি বিশ্ববিদ্যালয় “বান্দরবান বিশ্ববিদ্যালয়” অনুমোদন লাভ করে এবং অনুমোদন পাওয়ার পরপরই শিক্ষার্থীদের উচ্চ শিক্ষার কথা চিন্তা করে দেশের স্বনামধন্য শিক্ষকদের সমন্ধয়ে বান্দরবান বিশ্ববিদ্যালয়ে পড়ালেখা শুরু করে। এসময় তিনি আরো বলেন, এক বছরের এই পথচলায় বান্দরবান বিশ্ববিদ্যালয়ে ২ শতাধিক ছাত্র-ছাত্রী অর্র্নাসে ৪টি ও মাস্টাস কোর্র্সে ১টি বিষয়ে উচ্চ শিক্ষা গ্রহন করছে।
প্রসঙ্গত, ২০১৯ সালের ৭ ফেব্রুয়ারি পার্বত্য এলাকার শিক্ষার্থীদের উন্নত শিক্ষার লক্ষ্যে বান্দরবান বিশ্ববিদ্যালয় যাত্রা শুরু করে এবং পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি এই দিনটিকে স্মরণীয় করার লক্ষ্যে বান্দরবান বিশ্ববিদ্যালয় দিবস হিসেবে ঘোষনা করে প্রতিবছরই জাঁকজমক আয়োজনে এই বান্দরবান বিশ্ববিদ্যালয় দিবস উদযাপন শুরু করে।

পড়ে দেখুন

জাফর ওয়াজেদকে চতুর্থবারের মত পিআইবির মহাপরিচালক হিসেবে নিয়োগ প্রদান করায় গিরিদর্পন পরিবারের পক্ষ থেকে শুভেচ্ছা ও অভিনন্দন

নিজস্ব প্রতিবেদক : সরকার প্রেস ইনস্টিটিউট বাংলাদেশ- পিআইবি’র মহাপরিচালক পদে আরও দুই বছরের জন্য চুক্তিভিত্তিক …