শিরোনাম
প্রচ্ছদ / ব্রেকিং নিউজ / রাঙ্গামাটি সরকারী কলেজে বর্ণাঢ্য আয়োজনে পিঠা উৎসব ও বসন্ত বরণ

রাঙ্গামাটি সরকারী কলেজে বর্ণাঢ্য আয়োজনে পিঠা উৎসব ও বসন্ত বরণ

॥ ॥ শেখ ইমতিয়াজ কামাল ইমন ॥ ঋতুরাজ বসন্ত শুরু। আর প্রকৃতি সেঁজেছে অপরূপ সাঁজে। এই দিনটিকে স্মরণীয় করে রাখতে সারাদেশের ন্যায় বসন্ত বরণ উৎসবের আয়োজন করেছে ঐহিত্যবাহী রাঙ্গামাটি সরকারী কলেজ। বাসন্তি সাঁজে সেঁজে বর্ণাঢ্য শোভাযাত্রা, নাচ, গান, কবিতা আবৃত্তিসহ নানা আয়োজনে বসন্ত বরণ করেছে রাঙ্গামাটি সরকারী কলেজের শিক্ষার্থীরা।
রবিবার (১৬ ফেব্রুয়ারী) সকালে কলেজ প্রাজ্ঞন হতে বসন্ত উৎসব উপলক্ষে শিক্ষার্থীরা বিভিন্ন বর্ণিল সাঁজে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক পদক্ষিন করে আবার কলেজ প্রাজ্ঞনে এসে সমবেত হয়। এসময় বসন্ত উৎসবের শোভাযাত্রায় ব্যানার ও প্ল্যাকার্ড হাতে নিয়ে ও নানান সাজে সেজে কলেজ শিক্ষার্থীরা অংশ নেয়।
পরে কলেজ প্রাঙ্গণের বটমূলে বসন্ত উৎসবের আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান উদ্বোধন করেন, রাঙ্গামাটি সরকারী কলেজের অধ্যক্ষ অধ্যাপক মঈন উদ্দীন। এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, কলেজের সহকারী অধ্যাপক বাংলা বিভাগের প্রধান মোঃ মহিউদ্দিন, সরকারী কলেজের শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক মোঃ ইব্রাহিম খলিল, কলেজের উপাধ্যক তুষার কান্তি বড়ুয়াসহ কলেজের শিক্ষক ও শিক্ষার্থীরা এসময় উপস্থিত ছিলেন।
পরে কলেজ প্রাজ্ঞনে শিক্ষার্থীরা স্টল প্রদর্শনের মাধ্যমে পিঠা আর পুলির আয়োজন করে। শিক্ষার্থীরা মুখরোচক পিঠা ও পুলি পেয়ে দারুন খুশী। পরে কলেজ প্রাঙ্গণে শুরু হয় সাংস্কৃতিক অনুষ্ঠান ও কবিতা আবৃত্তি। আর বিপুল সংখ্যক শিক্ষার্থী, অভিভাবক ও স্বজনদের উপস্থিতিতে নেচে গেয়ে মঞ্চ মাতিয়ে রাখেন শিক্ষার্থীরা। অনুষ্ঠানে আগতরা বসন্তের রঙে মনটাকে রাঙিয়ে আগামী দিনে পথ চলতে চায়। তারা বাসন্তি রঙে জীবনটাকে রঙ্গিন করতে চায়।
রাঙ্গামাটি সরকারী কলেজের অধ্যাপক প্রফেসার মঈন উদ্দীন জানান, শিক্ষার্থীরা পড়াশোনা করতে করতে এক ঘেয়ে হয়ে যায়। তাদের বিনোদনের জন্য সরকারী মহিলা কলেজে বসন্ত উৎসব আয়োজন একটি ঐহিত্য। মূলত এই আয়োজনের মধ্যদিয়ে শিক্ষার্থীদের মনটাকে রাঙিয়ে তোলার চেষ্টা করা হয়। তারা আগামী দিনে পড়াশোনায় আরও মনযোগী হওয়ার পাশাপাশি সু-মানুষ হিসেবে গড়ে উঠেতে পারে সেজন্যই এই আয়োজন।

পড়ে দেখুন

“চট্টগ্রাম বিভাগীয় পরিবেশ রক্ষা” পরিষদের নিয়মিত মাসিক সভা অনুষ্ঠিত

“চট্টগ্রাম বিভাগীয় পরিবেশ রক্ষা” পরিষদের নিয়মিত মাসিক সভায় সম্মানিত সভাপতি আলহাজ¦ আবুল কালাম আজাদ এর …