শিরোনাম
প্রচ্ছদ / ব্রেকিং নিউজ / রাঙ্গামাটি সরকারী মহিলা কলেজে বার্ষিক ক্রীড়া ও সাহিত্য-সংস্কৃতি প্রতিযোগিতার পুরষ্কার বিতর

রাঙ্গামাটি সরকারী মহিলা কলেজে বার্ষিক ক্রীড়া ও সাহিত্য-সংস্কৃতি প্রতিযোগিতার পুরষ্কার বিতর

॥ শেখ ইমতিয়াজ কামাল ইমন ॥ খেলাধুলা ও সাহিত্য-সংস্কৃতি চর্চার বিনিময়ে সুন্দর আগামীর প্রত্যাশা এই শ্লোগানকে সামনে রেখে রাঙ্গামাটি সরকারি মহিলা কলেজের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও সাহিত্য-সংস্কৃতি প্রতিযোগিতার পুরষ্কার বিতরণী কলেজ প্রাজ্ঞনে অনুষ্ঠিত হয়েছে।
বুধবার (১২ ফেব্রুয়ারি) সকালে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও সাহিত্য-সংস্কৃতি প্রতিযোগিতার পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান নব বিক্রম কিশোর ত্রিপুরা এনডিসি।
উক্ত অনুষ্ঠানে রাঙ্গামাটি সরকারী মলিহা কলেজের অধ্যক্ষ মোঃ এনামুল হক খোন্দকারের সভাপতিত্বে অন্যন্যের মধ্যে উপস্থিত ছিলেন, রাঙ্গামাটি জেলা প্রশাসক একে এম মামুনুর রশিদ, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের সদস্য হারুনুর রশিদসহ কলেজের শিক্ষক-শিক্ষিকা ও শিক্ষার্থীরা এসময় উপস্থিত ছিলেন।
উক্ত পুরষ্কার বিতরনী অনুষ্ঠানে উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান নব বিক্রম কিশোর ত্রিপুরা এনডিসি বলেন, শিক্ষার্থীদেরকে শারীরিক ও মানসিক সুস্থতা নিয়ে বড় হতে হবে। যদি সুস্থ শরীর ও সুন্দর মন না থাকে তাহলে কখনো লক্ষ্য অর্জন সম্ভব হয় না। এজন্য লেখাপড়ার পাশাপাশি খেলাধুলার প্রতি শিক্ষার্থীকে আগ্রহী করে তুলতে হবে। বিশেষ করে শিক্ষার্থীদের মধ্যে প্রতিযোগিতার মনোভাব গড়ে তুলতে হবে। এই প্রতিযোগিতা হবে ভালো মানুষ হবার, সফল মানুষ হবার এবং এই প্রতিযোগিতায় শিক্ষার্থীদেরকে বিজয়ী হতে হবে। তাই এই কলেজের জন্য একটি শিক্ষক ডর্মেটরি নির্মান করা দেওয়া হবে। আর শিক্ষার্থীদেরকে আরো সাংস্কৃতিক মনা হওয়ার জন্য এক লক্ষ টাকার সাংস্কৃতিক সরঞ্জাম পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের পক্ষ থেকে দেওয়ার কথা বলেন তিনি।
পরে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতায় ও সাহিত্য-সংস্কৃতি প্রতিযোগিতায় বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন।

পড়ে দেখুন

“চট্টগ্রাম বিভাগীয় পরিবেশ রক্ষা” পরিষদের নিয়মিত মাসিক সভা অনুষ্ঠিত

“চট্টগ্রাম বিভাগীয় পরিবেশ রক্ষা” পরিষদের নিয়মিত মাসিক সভায় সম্মানিত সভাপতি আলহাজ¦ আবুল কালাম আজাদ এর …