শিরোনাম
প্রচ্ছদ / ব্রেকিং নিউজ / করোনা আতংকে রোগী শূন্য রাঙ্গামাটি সদর হাসপাতাল

করোনা আতংকে রোগী শূন্য রাঙ্গামাটি সদর হাসপাতাল

॥ শেখ ইমতিয়াজ কামাল ইমন ॥ সারাবিশ্বের সাথে গত কয়েকদিন ধরে বাংলাদেশেও করোনা ভাইরাস আতংকে রয়েছে দেশবাসি। দেশের সাথে মরণঘাতী করোনা আক্রান্তের আতংকে রয়েছে পার্বত্য জেলা রাঙ্গামাটিও। তাই স্বাস্থ্য সুরক্ষায় করোনা থেকে বাঁচতে কয়েকদিন ধরেই বিভিন্ন সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠান, সামাজিক সংগঠনসহ রাঙ্গামাটিতে চলছে সচেতনতামূলক নানা কর্মকান্ড। একই সাথে স্বাস্থ্য সুরক্ষার পরামর্শ ও সচেতনতা মুলক প্রচার প্রচারনা চালিয়েছে সব দিক থেকে প্রস্তুতি রেখেছে সরকারি জেনারেল হাসপাতাল।
গত কয়েকদিন ধরে হাসপাতাল প্রাঙ্গনে কর্তৃপক্ষ বেসিং স্থাপন করে হাত ধোঁয়ার ব্যবস্থা করেছেন। একই সাথে গন সমাগম রোধ করতে চালু করেছেন গেট পাশ। তারই ধারাবাহিকতায় হাসপাতালে রোগীদের চাপ কমাতে দু’তিন ধরে যারা খুব বেশি অসুস্থ তারা ব্যাধিত অধিকাংশ ভর্তিকৃত রোগীকে ছুটি দেয়া হয়েছে।
তাই বুধবার (২৫ মার্চ) দুপুরে হাসপাতালের ২য় তলার পুরুষ ওয়ার্ডে এবং তৃতীয় তলার মহিলা ও শিশু ওয়ার্ডে ভর্তিকৃত রোগী শূন্য বেড পড়ে থাকতে দেখা যায়। অন্যান্য সময়ে যেখানে হাসপাতালের সব কটি বিভাগেই প্রত্যেকটি বিছানা পরিপূর্ন হয়ে মেঝের বিছানাতেও রোগীদের ভিড় লক্ষ্য করা যেতো। করোনা আতংকে গত দু’দিন ধরে হাসপাতালের বিভিন্ন ওয়ার্ডগুলো এরকমই ফাঁকা দেখা যায়।

পড়ে দেখুন

জাফর ওয়াজেদকে চতুর্থবারের মত পিআইবির মহাপরিচালক হিসেবে নিয়োগ প্রদান করায় গিরিদর্পন পরিবারের পক্ষ থেকে শুভেচ্ছা ও অভিনন্দন

নিজস্ব প্রতিবেদক : সরকার প্রেস ইনস্টিটিউট বাংলাদেশ- পিআইবি’র মহাপরিচালক পদে আরও দুই বছরের জন্য চুক্তিভিত্তিক …