শিরোনাম
প্রচ্ছদ / আন্তর্জাতিক / চট্টগ্রাম :: ২৮তম আর্ন্তজাতকি বাণজ্যি”সআিইটএিফ”মলো-২০২০ শুরু হচ্ছে ৫ র্মাচ

চট্টগ্রাম :: ২৮তম আর্ন্তজাতকি বাণজ্যি”সআিইটএিফ”মলো-২০২০ শুরু হচ্ছে ৫ র্মাচ

নজিস্ব প্রতবিদেক: চট্টগ্রাম চম্বোর আয়ােজতি ২৮তম আর্ন্তজাতকি বাণজ্যি মলো নগরীর(রলেওয়)ে পলােগ্রাউন্ডমাঠে বৃহস্পতবিার ৫ র্মাচ (সআিইটএিফ)২০২০ শুরু হচ্ছে । এবারও মলোর র্পাটনার কান্ট্রি থাইল্যান্ড।ঐদনি বকিলে সাড়ে ৩টায় মাসব্যাপী মলোর আনুষ্ঠানকি উদ্বােধন করবনে বাণজ্যিমন্ত্রী টপিু মুনশ।ি বশিষে অতথিি থাকবনে শক্ষিা উপমন্ত্রী ব্যারস্টিার মহবিুল হাসান চৌধুরী নওফলে, সংসদ সদস্য এম.এ লতফি, এফবসিসিআিই’র সভাপতি শখে ফজলে ফাহমি ও সএিমপি কমশিনার মাে. মাহাবুবর রহম।
এইউপলক্ষ৩ে র্মাচ মঙ্গলবার দুপুরে চট্টগ্রাম চম্বোর অব কর্মাস অ্যান্ড ইন্ডাস্ট্ররি সভাপতি মাহবুবুল আলম সংবাদ সম্মলেন করে এসব তথ্য জানান।জাতরি পতিা বঙ্গবন্ধুর জন্মশতর্বষ উপলক্ষে মলোয় ২ হাজার ৩৪০ র্বগফুটরে বঙ্গবন্ধু র্কনার থাকব।ে যখোনে বঙ্গবন্ধুকে নয়িে লখো বপিুল সংখ্যক বই, তথ্যচত্রি, আলােকচত্রি প্রর্দশনরে জন্য থয়িটোর রুম, প্রকাশনা প্রর্দশনরে ব্যবস্থা থাকব।ে প্রতি শুক্রবারে বভিন্নি বদ্যিালয়রে ১০০ শক্ষর্িাথীর চত্রিাঙ্কন প্রতযিােগতিা অনুষ্ঠতি হব।ে তরুণ প্রজন্ম ও শক্ষর্িাথীরা বঙ্গবন্ধুর জীবন, স্বাধীনতা সংগ্রাম, আর্দশ ও চতেনা সর্ম্পকে ধারণা পাব।েমলোর লে আউট নতুনভাবে সাজানাে হয়ছে।ে যাতে অতরিক্তি ভড়ি না হয়।
তনিি বলনে, চট্টগ্রামরে মানুষ এ মলোর জন্য অপক্ষো কর।ে আমাদরে উদ্দশ্যে এ জনপদে উৎপাদতি পণ্যরে প্রচার ও প্রসার। ঢাকার পরে এত বড় বাণজ্যি মলো দশেরে কােথাও হয় না। এ মলো ব্যবসায়ীদরে র্স্বাথ।েচম্বোর সভাপতি বলনে, অলটারনটে এক্সপর্ােট বাস্কটে খুঁজতে হব।ে নন ট্রডেশিনাল প্রোডাক্ট এক্সপর্ােটরে বকিল্প নইে। ২০২১ সালে ৬০ বলিয়িন রফতানরি লক্ষ্যমাত্রা নর্ধিারণ করা হয়ছে।েএক প্রশ্নরে উত্তরে তনিি বলনে, করােনা ভাইরাস সর্ম্পকে সচতেন করতে কি করা যায় সে ব্যাপারে চট্টগ্রামরে সভিলি র্সাজনকে চঠিি দওেয়া হব।েআগ্রাবাদরে ওর্য়াল্ড ট্রডে সন্টোররে বঙ্গবন্ধু কনফারন্সে হলে সংবাদ সম্মলেনে উপস্থতি ছলিনে চম্বোররে পরচিালক ও মলো কমটিরি চয়োরম্যান সয়ৈদ জামাল আহমদে, কাে-চয়োরম্যান একএেম আকতার হােসনে, মাে. জহুরুল আলম, অঞ্জন শখের দাশ, চম্বোর পরচিালক আবদুল মান্নান সােহলে প্রমুখ।
লখিতি বক্তব্যে সয়ৈদ জামাল আহমদে বলনে, ৪ লাখ র্বগফুটরে মলোয় ২০টি প্রমিয়িার প্যাভলিয়িন, ৩৩টি প্রমিয়িার স্টল, ১১৫টি গােল্ড স্টল, ২৮টি মগো স্টল, ৮টি ফুড স্টল, থাই জােনসহ ৫টি আলাদা জােন নয়িে ৪৭০টি স্টলে ৪ শতাধকি প্রতষ্ঠিান অংশ নবে।েপ্রতদিনি সকাল ১০টা থকেে রাত ১০টা র্পযন্ত মলো চলব।ে জনপ্রতি প্রবশেমূল্য নর্ধিারণ করা হয়ছেে ১৫ টাকা। প্লে থকেে সপ্তম শ্রণেরি শক্ষর্িাথীদরে জন্য ৫ লাখ টকিটি বনিামূল্যে দওেয়া হব।ে

পড়ে দেখুন

“চট্টগ্রাম বিভাগীয় পরিবেশ রক্ষা” পরিষদের নিয়মিত মাসিক সভা অনুষ্ঠিত

“চট্টগ্রাম বিভাগীয় পরিবেশ রক্ষা” পরিষদের নিয়মিত মাসিক সভায় সম্মানিত সভাপতি আলহাজ¦ আবুল কালাম আজাদ এর …