শিরোনাম
প্রচ্ছদ / ব্রেকিং নিউজ / রাঙ্গামাটির রাস্তা ফাঁকা,দখলে আইন-শৃঙ্খলা বাহিনী

রাঙ্গামাটির রাস্তা ফাঁকা,দখলে আইন-শৃঙ্খলা বাহিনী

করোনা ভাইরাসের প্রাদুর্ভাব মোকাবেলায় সরকারের ছুটি ঘোষণা অনুযায়ী বৃহস্পতিবার (২৬ মার্চ) সকাল থেকে রাঙ্গামাটির রাস্তাগুলোতে পুলিশের সরব উপস্থিতি লক্ষ্য করা গেছে। রাস্তায় তেমন লোকজন নেই বললেই চলে।
বৃহস্পতিবার (২৬ মার্চ) সকাল থেকে সেনা বাহিনীর উপস্থিতি টের পাওয়া না গেলেও সকাল ১০ টার দিকে ৪টি মোবাইল টিমে ভাগ হয়ে সেনা বাহিনী রাঙ্গামাটির বিভিন্ন পাড়া, মহল্লায় টহল দিবে বলে জানিয়েছেন রাঙ্গামাটি জেলা প্রশাসন। সকাল থেকে বিভিন্ন মোড়ে মোড়ে পুলিশ ১ জনের বেশী দুই জন এক সাথে হাটতে দিচ্ছে না।
রাঙ্গামাটি জেলা শহরকে লক ডাউন না করলেও রাঙ্গামাটি শহরের একমাত্র গণ পরিবহন সিএনজি অটোরিক্সা বন্ধ থাকায় রাঙ্গামাটি কার্যত লকডাউন হয়ে গেছে। প্রয়োজনের দুই একজন মোটর সাইকেল নিয়ে ঘরের বাইরে বের হচ্ছে। তবে রাঙ্গামাটি শহরের রিজার্ভ বাজারসহ বেশ কিছু এলাকায় শ্রমজীবি মানুষেরা কাজে যোগ দিতে দেখা গেছে। তাই এ সব এলাকায় প্রশাসনের মোবাইল টিমের উপস্থিতি নিশ্চিত করার দাবী জানিয়েছে সচেতন মহল।
এদিকে, বৃহস্পতিবার (২৬ মার্চ) সকাল থেকে সরকারী ঘোষণা অনুয়ায়ী ঔষধের দোকান, মুদি দোকান ও কাঁচা বাজার দোকান ছাড়া সকল ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে। এছাড়া এক সাথে ২জন এক সাথে চলাচলের উপর নিষেধাজ্ঞা পুরোপুরি কার্যকর করতে কঠোর পর্যবেক্ষণে প্রশাসন, পুলিশ ও সেনাবাহিনী মাঠে রয়েছে।
বৃহস্পতিবার সকাল থেকে রাঙ্গামাটি জেলার প্রতিটি পাড়াও মহল্লায় সচেতনতামুলক প্রচারণা অব্যাহত রেখে এবং রাঙ্গামাটি জেলা প্রশাসনের বাজার মনিটরিং, হোম কোয়ারেন্টাইন ব্যক্তিদের সতর্কতা প্রদানের সময় সেনাবাহিনীর উপস্থিতিতে এই কার্যক্রম পরিচালিত হচ্ছে।

পড়ে দেখুন

“চট্টগ্রাম বিভাগীয় পরিবেশ রক্ষা” পরিষদের নিয়মিত মাসিক সভা অনুষ্ঠিত

“চট্টগ্রাম বিভাগীয় পরিবেশ রক্ষা” পরিষদের নিয়মিত মাসিক সভায় সম্মানিত সভাপতি আলহাজ¦ আবুল কালাম আজাদ এর …